জীবিত, নাকি মৃত! অসম্ভবকে সম্ভব করে ফিরে এলেন সুশান্ত, ঘুম উড়ল সবার

তিনি কি জীবিত, নাকি অলৌকিক ঘটনা! অসম্ভব কে সম্ভব করে ফিরে এলেন সুশান্ত

গতবছর বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুতের (Sushant Singh Rajput) মৃত্যুর ঘটনা যেন নাড়িয়ে দিয়েছিল আসমুদ্রহিমাচলকে। আত্মহত্যা করেছেন সুশান্ত! নিজের চোখ-কানকেও যেন বিশ্বাস করে উঠতে পারছিলেন না কেউ। সুশান্ত সিং রাজপুতের সেই হাসিমাখা মুখ স্মরণ করে কেউ ভাবতেই পারছিলেন না যে পছন্দের অভিনেতাকে আর কেউ কোনদিনও দেখতে পাবেন না! অবুঝ অনুরাগীরা তার অনুপস্থিতি মানতে চাইছিলেন না।

বারবার সুশান্তের ছবি কিংবা সিনেমা-সিরিয়ালের ভিডিও ক্লিপ সমাজ মাধ্যমে ফিরিয়ে এনে ভার্চুয়াল মাধ্যমেই প্রিয় অভিনেতাকে বাঁচিয়ে রাখার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছিলেন তারা। তবে এবার বুঝি অসম্ভবকে সম্ভব করে ফিরে এলেন সুশান্ত। সুশান্ত সিং রাজপুতের ফেসবুক প্রোফাইলে আপলোড হলো অভিনেতার নতুন ছবি! এমন অদ্ভুতুড়ে কাণ্ড অনুরাগীদের নজরে আসতেই শুরু হয়ে গিয়েছে জোর জল্পনা।

মাত্র ৩ দিন আগেই সুশান্তের ফেসবুক প্রোফাইলে নতুন ছবি পোস্ট হয়েছে। যে মানুষটা গত বছর জুন মাসেই পৃথিবী ছেড়ে চলে গিয়েছেন, এইভাবে সোশ্যাল মিডিয়ায় তাকে ফিরে আসতে দেখে তার অনুরাগীরা আবেগাপ্লুত হয়ে পড়েছেন। জনৈক নেটিজেন মন্তব্য করেছেন, “এক মুহূর্তের জন্য যেন মনে হলো, সুশান্ত সত্যিই ফিরে এসেছেন।” তবে সেটা তো আর হওয়ার নয়। কঠিন বাস্তব পরমুহূর্তেই তাদের সে কথা স্মরণ করিয়ে দিচ্ছে।

আরেক অনুরাগী মন্তব্য করেছেন, “যদি সব কিছু মিথ্যা প্রমাণ করে আবার ফিরে আসো, তবে অবাক হবো না”। এদিকে নেটিজেনদের একাংশ আবার এই ঘটনা নিয়ে মজা করতে ব্যস্ত। কেউ কেউ এই ঘটনাকে ‘অলৌকিক’, ‘ভুতুড়ে কান্ড’, ‘ভৌতিক ব্যাপার স্যাপার’ বলছেন। আবার অনেকেই এই ছবির নিচে মজার মজার কমেন্ট করছেন। প্রয়াত সুশান্তের প্রোফাইল পিকচার কিভাবে পরিবর্তন হলো? কে পরিবর্তন করলো? সকলের মনে এই প্রশ্নই উঠছে।

মৃত ব্যক্তির প্রোফাইলে সচরাচর নতুন ছবি আপলোড হয় না। তবে এই ছবির সূত্র ধরে বেশ কিছু দিন পিছিয়ে গেলে দেখা যাবে সুশান্তের মৃত্যুর পর সর্বসাকুল্যে ৩টি নতুন পোস্ট হয়েছে তার প্রোফাইলে। প্রতিটি পোস্টে সুশান্ত সিং রাজপুত সম্পর্কে কিছু না কিছু লেখা হয়েছে। তা থেকে বেশ স্পষ্ট এই যে সুশান্তের পরিবার অথবা বন্ধুদের মধ্যে কেউ তার প্রোফাইলটি পরিচালনা করছেন। তবে আচমকা সুশান্তের ‘ডিসপ্লে পিকচার’ পরিবর্তন হওয়াতে বিতর্কের সূত্রপাত হয়েছে নেট দুনিয়ায়।

২০২০ সালের ১৪ই জুন, বান্দ্রার আবাসন থেকে সুশান্তের ঝুলন্ত দেহ উদ্ধার করা হয়। তার অস্বাভাবিক মৃত্যু নিয়ে আত্মহত্যা, আত্মহত্যার প্ররোচনা এমনকি খুনের দাবিও উঠতে থাকে। বলিউডের এমন এক উঠতি প্রতিভার আচমকা মৃত্যু আজও তার অনুরাগীদের কাছে এক রহস্য হয়েই থেকে গিয়েছে।