‘বাংলায় থেকে, বাংলায় কাজ করে, বাংলা বলতে লজ্জা!’ শুভশ্রীকে ধুয়ে দিল নেটিজেনরা

'বাঙালি হয়েও বাংলায় কথা বলতে লজ্জা লাগে', শুভশ্রীকে ধুয়ে দিল নেটিজেনরা

দেখতে দেখতে দুই বছর পার করে ফেলল রাজ-শুভশ্রীর রাজপুত্র ইউভান (Yuvaan)। ছেলের জন্মদিনটা ভাল করে সেলিব্রেট করতে সুইজারল্যান্ডে উড়ে গিয়েছেন রাজশ্রী। বিদেশে খোশ মেজাজেই ছুটিটা উপভোগ করছেন রাজ চক্রবর্তী (Raj Chakraborty), শুভশ্রী গাঙ্গুলী (Subhashree Ganguly) এবং তাদের একমাত্র সন্তান ইউভান। মাঝেমধ্যেই ঘোরাফেরার নানা ছবি ইনস্টাগ্রামে শেয়ার করে নিচ্ছেন তারা। দেখে বেশ খুশি ইউভানের ভক্তরাও।

ইউভানের জন্মের পর থেকেই সোশ্যাল মিডিয়াতে তার ফ্যানবেস গড়ে উঠেছে। ছোট থেকেই সে ইন্টারনেটের সেনসেশন। সে কথা বুঝে তার বাবা-মাও ছেলের নানা মুহূর্তের ছবি এবং ভিডিও সামাজিক মাধ্যমে শেয়ার করে থাকেন। সুইজারল্যান্ডে সফরকালীন এয়ারপোর্টে ছেলের সঙ্গে একটি মিষ্টি ভিডিও শেয়ার করেছিলেন শুভশ্রী।

শুভশ্রী তার ইনস্টাগ্রাম স্টোরিতে যে ভিডিও শেয়ার করেছেন সেখানে দেখা যাচ্ছে নীল রংয়ের টি-শার্ট এবং ডেনিম পরে বিমানবন্দরে একটি প্র্যাম ঠেলছে ছোট্ট ইউভান। সে যে এই কাজটা করতে বেশ মজা পাচ্ছে তা তাকে দেখেই বোঝা যাচ্ছে। এই ভিডিওর নেপথ্যে শোনা যাচ্ছে শুভশ্রীর কন্ঠ। ২ বছরের ছেলের সঙ্গে বিদেশের মাটিতে ইংরেজিতেই কথাবার্তা চালাচ্ছেন টলিউড নায়িকা।

শুভশ্রীকে বলতে শোনা যায়, Where Are You Going Yuvaan? (তুমি কোথায় যাচ্ছ ইউভান) যদিও মায়ের প্রশ্নের জবাব না দিয়ে উল্টো দিকে ফিরে গন্তব্যের দিকে এগিয়ে যায় খুদে। এই ভিডিও দেখে নেটিজেনরা তো খুব খুশিই হয়েছেন। জন্মদিনে ইউভানকে দেখে মন ভরে উঠেছে তাদের। যদিও কেউ কেউ আবার ছেলের সঙ্গে বাংলার বদলে ইংরেজিতে কথাবার্তা চালানো নিয়ে শুভশ্রীকে একহাত নিলেন।

এই ভিডিও শুভশ্রীর সোশ্যাল মিডিয়া ওয়াল থেকে সংগ্রহ করে বিভিন্ন ফ্যান পেজে শেয়ার করা হয়েছিল। সেখানে কমেন্ট বক্সে শুভশ্রীকে উদ্দেশ্য করে ধেয়ে আসছে একের পর এক মন্তব্য। কেউ লিখছেন, “কেন বাংলায় কথা বলতে কষ্ট হয়?” আবার কেউ লিখছেন, “নিজের ভাষায় কথা বলতে কি লজ্জা লাগে?”

উল্লেখ্য দুদিন আগেও ইংল্যান্ডের রানী এলিজাবেথের মৃত্যু নিয়ে সোশ্যাল মিডিয়াতে একটি বিতর্কিত পোস্ট করে শুভশ্রীকে পাল্টা কটাক্ষ হজম করতে হয়েছিল। যদিও সেসব নিয়ে মাথা না ঘামিয়ে আপাতত একমাত্র ছেলের জন্মদিন পালনে ব্যস্ত টলিউডের অভিনেত্রী।