‘তুমি জীবনে কিছু করতে পারবে না’, শিক্ষিকাকে ছাত্রের পাল্টা জবাব জিতে নিল মন

দিনরাত অপমান করতেন শিক্ষিকা, ২ বছর পর চমকে দেওয়ার মত বার্তা এল ছাত্রের

সোশ্যাল মিডিয়াতে শিক্ষিকাকে বার্তা পাঠিয়ে রীতিমতো ভাইরাল হল এক দ্বাদশ শ্রেণির ছাত্র। হোয়াটসঅ্যাপে (WhatsApp) পাঠানো তার একটি মেসেজ এই মুহূর্তে নেট মাধ্যমে ঘুরছে। যেখানে সে তার শিক্ষিকাকে দিয়েছে যোগ্য জবাব। একসময় এই শিক্ষিকাই তাকে ক্লাসে অনবরত কথা শুনিয়েছেন। ছাত্রকে বারবার বলেছেন, ‘তুমি জীবনে কিছু করতে পারবে না।’

এই ছাত্র অন্যদের থেকে পড়াশোনাতে দুর্বল ছিল। তাই শিক্ষিকা তাকে নিয়ে বেশ আশাহত ছিলেন। তিনি বলতেন এই ছেলে কখনও স্কুলের গন্ডিও টপকাতে পারবে না। তবে শিক্ষিকার কথা ভুল প্রমাণ করে আজ সে সফল হয়েছে। এই সুখবরটা শিক্ষিকাকে পাঠানোর পাশাপাশি সোশ্যাল মিডিয়াতেও শেয়ার করেছে ওই ছাত্র। দ্বাদশ শ্রেণীর ফলাফল প্রকাশিত হওয়ার পর সে যখন তার মনের মতো বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয় তারপরে সে শিক্ষিকাকে একটি দীর্ঘ মেসেজ পাঠায়। হোয়াটসঅ্যাপে সে লিখেছে, “হ্যালো ম্যাম, আমি আপনার ২০১৯-২০ ব্যাচের ছাত্র ছিলাম।

আমি এই বার্তা পাঠাচ্ছি কারণ আপনি আমাকে বলেছিলেন যে আমি কিছুই করতে পারব না, আপনি বলেছিলেন যে আমি স্কুল পাস করতে পারব না। আপনি সবসময় আমাকে ছোট করেছেন। কিন্তু, আমি আপনাকে বলতে চাই যে আজ আমি ভাল নম্বর নিয়ে 12 ক্লাস পাস করেছি, এবং সেই বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছি যেখানে আমি সবসময় ভর্তি হতে চেয়েছিলাম। এছাড়াও, আমি যে কোর্সটি করতে চেয়েছিলাম তা করছি। এটি একটি ধন্যবাদ বার্তা নয়, আমি আপনাকে জানাতে চেয়েছি যে, আমি যা চেয়েছি তাই করতে পেরেছি৷

সুতরাং, অনুগ্রহ করে পরের বার থেকে অন্যদের প্রতি সদয় হন। বিশেষ করে ছাত্রদের সাহায্য করুন”। এই হোয়াটসঅ্যাপ বার্তার স্ক্রিনশট তুলে টুইটারে শেয়ার করেছে ওই ছাত্র। ক্যাপশনে সে লিখেছে, “দুই বছর আগে আমি এবং আমার বন্ধুরা সিদ্ধান্ত নিয়েছিলাম যেদিন আমাদের ফলাফল আসবে, আমরা আমাদের শিক্ষিকাকে একটি বার্তা পাঠাব”। এই পোস্ট সোশ্যাল মিডিয়াতে হু হু করে ভাইরাল হচ্ছে।

ইতিমধ্যেই এই টুইট ৬৫ হাজারেরও বেশি লাইক পেয়েছে। হাজার হাজার বার রি-টুইট করা হয়েছে। কমেন্ট বক্স ভরে উঠছে নেটিজেনদের প্রতিক্রিয়ায়। অনেকের মতে ওই শিক্ষিকা তার সঙ্গে অন্যায় করেছেন। তবে অনেকে আবার এও বলছেন শিক্ষিকা তাকে বারবার সতর্ক করেছিলেন বলেই আজকে সে সফল হতে পেরেছে।