মাত্র ৪ জনের জন্য ১৫০ কোটির বাড়ি ; ঘুরে দেখুন অক্ষয় কুমারের বাড়ির অন্দরমহল

Akshay Kumar House

বলিউডের ‘মিস্টার ফিট’ বলতে প্রথমেই আপনার কোন অভিনেতাকে মনে পড়ে? নিশ্চয়ই এক নিমেষের মধ্যেই বলিউড অভিনেতা অক্ষয় কুমারের ছবি ভেসে উঠবে আপনার মানসপটে? বলিউড খিলাড়ি অক্ষয় কুমারকে ফিটনেসের নিরিখে টেক্কা দেবে এমন সাহস নব প্রজন্মের অভিনেতাদের মধ্যেও নেই! ৫৩ বছরের এই অভিনেতা এই বয়সেও নট আউট। বলিউডের অ্যাকশন ফিল্মগুলি তাকে ছাড়া আজও অসম্পূর্ণ।

বলিউডের খানেদের রাজত্বে অভিনয়, অ্যাকশন এবং স্টান্টের দক্ষতার নিরিখে আলাদাই জায়গা করে নিয়েছেন অক্ষয় কুমার। প্রতিবছর অন্যান্যদের তুলনায় বড় পর্দায় তাকেই বেশি দেখা যায়। মিস্টার ফিট হওয়ার পাশাপাশি অক্ষয় কুমার মিস্টার পারফেকশনিস্টও বটে। তার জীবনের প্রধান দুই মন্ত্র হলো ফিট থাকা, এবং নিয়মানুবর্তিতা।

১৯৬৭ সালের পাঞ্জাবের অমৃতসরে একটি মধ্যবিত্ত পরিবারের জন্ম হয় রাজিব হরি ওম ভাটিযার। এখনই অবশ্য এই নামে তাকে আর কেউ চিনবেন না। সকলের কাছে এখন তিনি বলিউড অভিনেতা অক্ষয় কুমার। জীবনের বহু ঘাত-প্রতিঘাত, চড়াই-উৎরাই পেরিয়ে জীবন সংগ্রামে টিকে থেকে আজ তিনি বলিউডের সুপারস্টার। এক সময় যার পরিবারের সঙ্গে বলিউডের দূর-দূরান্তের কোনও যোগাযোগ ছিল না, আজ তার পরিবারও সেলিব্রিটি পরিবার।

Akshay Kumar House

অভিনেতা অক্ষয় বাস্তব জীবনে সময়ের কঠোর অনুসরণকারী। সময়ের অপব্যবহার তিনি মোটেই পছন্দ করেন না। যতটুকু সময় পান, তিনি নিজের কাজ নিয়েই ব্যস্ত থাকেন। কাজের পাশাপাশি সামাজিক জীবনকেও অবশ্য গুরুত্ব দেন অক্ষয়। তবে কেরিয়ার এবং ব্যক্তিগত জীবনের ব্যালেন্স করে চলতে পারেন তিনি। তাইতো কোনও পার্টি কিংবা অনুষ্ঠানে অংশগ্রহণ করলেও রাত ৮ টার পর তাকে আর বাড়ির বাইরে দেখা যায় না!

কঠোর পরিশ্রম এবং এই নিয়মানুবর্তিতাই তার সফল জীবনের চাবিকাঠি। যে চাবিকাঠি কে কাজে লাগিয়েই আজ প্রভূত সম্পদের মালিক হয়ে উঠেছেন অক্ষয় কুমার। বর্তমানে যে কোনও ছবিতে কাজ করার জন্য ৪৫ কোটি টাকা পারিশ্রমিক নেন অক্ষয়! বিজ্ঞাপনে কাজ করার জন্য তিনি নেন ৮-৯ কোটি টাকা! কাজপাগল অক্ষয় প্রতিবছর ৪-৫ টা ছবিতে অভিনয় করেন! আর দিনরাত এমন কঠোর পরিশ্রম করেই আজ বিলাসবহুল জীবনযাপন করছেন এই অভিনেতা।

Akshay Kumar House

বলিউডের অন্যান্য তাবড় তাবড় অভিনেতাদের মতো মুম্বাইয়ের জুহুতে তারও একটি রাজপ্রাসাদ রয়েছে! যার দাম ৮০ কোটি টাকা। এছাড়াও কানাডাতেও তার একটি বিলাসবহুল বাংলো রয়েছে, যার দাম প্রায় ১২৫ কোটি টাকা! টরেন্টো, গোয়া, আন্ধেরী, কেপটাউন, মুম্বইয়ে তার নিজস্ব বাড়িও রয়েছে। বাড়ির পাশাপাশি অক্ষয়ের গাড়ির সম্ভার দেখলেও যে কারোর মাথা ঘুরে যেতে পারে।

৭টি বিলাসবহুল চারচাকা গাড়ি রয়েছে তার গ্যারাজে। এছাড়াও বেশ কিছু নামি ব্রান্ডের বাইকও রয়েছে। গাড়ি এবং বাইক ছাড়াও অভিনেতার কাছে নিজস্ব বিমানও রয়েছে। তার ওই প্রাইভেট জেট প্লেনের দাম প্রায় ২৬০ কোটি টাকা! বাড়ি-গাড়ি-বিমান মিলিয়ে ১৮৭০ কোটি টাকার সম্পত্তি রয়েছে অক্ষয় কুমারের! বিশ্বের ধনী ব্যক্তিদের তালিকায় যে কোনও মুহূর্তে তার নাম উঠে আসতেই পারে!