লীনা গঙ্গোপাধ্যায়ের পুত্রবধু অভিনয় করছে ‘শ্রীময়ী’ ধারাবাহিকে, রইলো অভিনেত্রীর পরিচয়

Leena Gangopadhyay

“শ্রীময়ী” (Shreemoyee), এক নিতান্তই বাঙালি ঘরোয়া গৃহবধু। যার জীবন কাহিনী আর পাঁচটা সাধারণ গৃহবধূদের জীবনের তুলনায় কোনও অংশেই আলাদা নয়। বিশিষ্ট চিত্রনাট্য লেখিকা লীনা গঙ্গোপাধ্যায়ের (Leena Gangopadhyay) লেখনীর বিশেষত্বই হল এই যে, তার লেখনীর সঙ্গে বাস্তবের সংযোগ স্থাপন করতে পারেন দর্শক। যেমন বিগত প্রায় দুই বছরেরও বেশি সময় ধরে বাংলার বহু গৃহিণীই “শ্রীময়ী”র (Shreemoyee) সঙ্গে নিজেদের সংযোগ স্থাপন করতে পারছেন।

এই ধারাবাহিকে “শ্রীময়ী” চরিত্রটিকে প্রথম থেকেই যিনি সমর্থন করে আসছেন, তিনি হলেন তার পুত্রবধু “অঙ্কিতা”। “অঙ্কিতা” যতই স্বার্থপর হোক না কেন, অন্যায় কে অন্যায় বলার এবং সেই অন্যায়ের বিরোধিতা করার সাহস রাখে সে। তাইতো নিজের স্বামীর বিরুদ্ধে গিয়েও “অঙ্কিতা” বরাবরই “শ্রীময়ী”কেই সমর্থন করে এসেছে। শাশুড়ি-বৌমার চিরন্তন দ্বৈরথ কার্যত “শ্রীময়ী” এবং “অঙ্কিতা”র মধ্যে নেই। “শ্রীময়ী” যেমন “অঙ্কিতা”কে কন্যাসম মনে করেন, “অঙ্কিতা”ও তেমনই “শ্রীময়ী”কে তার যোগ্য সম্মান দেন। শাশুড়ির বিরুদ্ধে কোনও অন্যায় যে সহ্য করে না।

স্বভাবতই পুত্রবধূ হিসেবে “অঙ্কিতা”র চরিত্রটিকে বেশ সমর্থন করে থাকেন দর্শক।ধারাবাহিকে তো “শ্রীময়ী”র যোগ্য পুত্রবধূ হয়ে উঠেছে “অঙ্কিতা”। তবে জানেন কি “শ্রীময়ী” ধারাবাহিকের “অঙ্কিতা” অর্থাৎ দেবলীনা মুখার্জি (Debolina Mukherjee) আদতে কার পুত্রবধূ? কি তার আসল পরিচয়?

Debolina Mukherjee

“অঙ্কিতা” অর্থাৎ দেবলীনার আসল পরিচয় জানলে অবাক হতে বাধ্য আপনি। দেবলীনা মুখার্জি বাস্তব জীবনে খোদ “শ্রীময়ী” ধারাবাহিকের চিত্রনাট্য লেখিকা লীনা গঙ্গোপাধ্যায়ের (Leena Ganguly) পুত্রবধূ!

লীনা গঙ্গোপাধ্যায়ের একমাত্র ছেলের নাম অর্ক গঙ্গোপাধ্যায় (Arka Gangopadhyay)। অর্ক নিজেও লীনা গঙ্গোপাধ্যায়ের প্রোডাকশন হাউস ম্যাজিক মোমেন্টসের (Magic Moments Motion Pictures) সঙ্গে যুক্ত। দেবলীনা মুখার্জিও সেই সময় টেলি ইন্ডাস্ট্রির সঙ্গে জড়িত ছিলেন।

Leena Gangopadhyay Debolina Mukherjee

কর্মসূত্রেই তাদের আলাপ হয়। ২০১২ সালে অর্ক গঙ্গোপাধ্যায়ের সঙ্গে দেবলীনার বিয়ে হয়। সেই থেকেই তিনি লীনা গঙ্গোপাধ্যায়ের পুত্রবধূ হয়ে ওঠেন। এর আগে এই অভিনেত্রীকে স্টার জলসার “ফাগুন বউ” ধারাবাহিকে “বিবি”র চরিত্রে অভিনয় করতে দেখা গিয়েছে।

Debolina Mukherjee

সেই চরিত্রটিও দর্শকের কাছ থেকে ব্যাপক প্রশংসা কুড়িয়েছিল। দেবলীনা মুখার্জিকে বরাবরই প্রতিবাদী চরিত্রে অভিনয় করতে দেখা গিয়েছে। “ফাগুন বউ” ধারাবাহিকের পর “শ্রীময়ী” ধারাবাহিকে আবারও শ্রীময়ীর হয়ে প্রতিবাদ করতে দেখা যাচ্ছে দেবলীনা মুখার্জিকে। “অঙ্কিতা” তথা দেবলীনার আসল পরিচয়টি কি আপনার জানা ছিল?