নোরা ফাতেহির ‘ডুপ্লিকেট’ বলে দিনরাত অপমান, মেজাজ হারাল ‘মন ফাগুনে’র পিহু, দিলেন কড়া জবাব

নকল করেন নোরা ফাতেহিকে, নিন্দুকদের যোগ্য জবাবে ধুয়ে দিলেন সৃজলা

বাংলা টেলিভিশনের (Bengali Television) নবাগতা নায়িকাদের মধ্যে বেশ জনপ্রিয়তা পেয়েছেন সৃজলা গুহ (Srijla Guha)। তার জন্ম এই বাংলাতে হলেও বেড়ে উঠেছেন মেক্সিকোতে। মেক্সিকান সুন্দরী সৃজলা বড় হতেই মাটির টানে ফিরে আসেন কলকাতায়। তারপর টেলিভিশনে তার প্রথম বড় ব্রেক, স্টার জলসার (Star Jalsha) মন ফাগুন (Mon Phagun)। প্রথম ধারাবাহিকেই কার্যত কিস্তিমাত করে দিয়েছেন অভিনেত্রী।

মন ফাগুনের পিহুকে চেনেন না বাংলাতে কার্যত এমন দর্শক খুঁজে পাওয়া যাবে না। শনের সঙ্গে তার জুটিটাকে দর্শকরা খুব তাড়াতাড়িই আপন করে নেন। সবেমাত্র শেষ হয়েছে ধারাবাহিকটি। পর্দায় তাকে মিস করছেন ভক্তরা। তবে অভিনয়ের পাশাপাশি এখন লেখালেখি এবং নাচ নিয়ে বেশ রয়েছেন সৃজলা। কিন্তু হঠাৎই নেটিজেনদের কথায় মেজাজ হারালেন তিনি। কি এমন ঘটলো তার সঙ্গে?

যারা সৃজলাকে চেনেন, তার অভিনয় দেখেছেন, বিশেষত যারা স্টার জলসার ভক্ত তারা জানেন অভিনেত্রী একজন বড় মাপের বেলি ড্যান্সার। গানের ছন্দে তার গোটা শরীর দোলে। স্টেজে তার পারফরম্যান্স দেখলে মুগ্ধ হয়ে যেতে হয়। স্টার জলসার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রথম সৃজলার নাচ দেখেছিলেন দর্শকরা। এক কথায় তার নাচ দেখে যেন চোখ সরছিল না কারও।

এরপর বিভিন্ন ডান্স রিয়েলিটি শোতেও সৃজলা ডাক পেতে থাকেন। স্টার জলসার বিভিন্ন অনুষ্ঠানের অঙ্গ হয়ে ওঠে সৃজলার নাচ। কিন্তু দর্শকদের মধ্যে থেকেই কেউ কেউ আবার তার সঙ্গে বলিউডের আইটেম ডান্সার নোরা ফাতেহির তুলনা করতে থাকেন। তাকে বলা হয় বাংলার নোরা ফাতেহি। যদিও নিন্দুকরা সমস্ত সহ্যের সীমা ছাড়িয়ে এই নিয়ে তাকে ট্রোল করেই চলেছেন।

সোশ্যাল মিডিয়াতে অবিরাম নাচ নিয়ে এমন কটাক্ষের মুখে পড়তে হচ্ছে অভিনেত্রীকে। তাকে বলা হচ্ছে তিনি নাকি নকল করছেন নোরা ফাতেহিকে। কিন্তু নিন্দুকদের এই কথা মোটেও মানতে রাজি নন সৃজলা। আনন্দবাজার অনলাইনের কাছে এই বিষয়ে তিনি মুখ খুলেছিলেন। জবাবে কার্যত নিন্দুকদের ধুয়ে দিয়েছেন অভিনেত্রী।

সৃজলা বলেছেন, “নাচের প্রতি আমার ভালবাসা সেই ছোটবেলার। আমার নিন্দুকরা অনেকেই আমাকে অনুষ্ঠানে দেখে বলেন নোরা ফাতেহিকে নাকি আমি নকল করি। কে নোরা? ও বিখ্যাত হওয়ার আগে থেকে আমি বেলি ডান্স করি। সুতরাং এটা বললে আমি মোটেও মানব না।” অভিনেত্রী ১০ বছর আগে দুবাইয়ের এক নৃত্যশিল্পীর থেকে বেলি ডান্সের প্রশিক্ষণ নিয়েছিলেন। সেই সময় নোরার নামটুকু পর্যন্ত জানতেন না কেউ।