দর্শকদের দাবিতে ৭ বছর পর ফিরছে জনপ্রিয় ধারাবাহিক, ঐতিহাসিক সিদ্ধান্ত স্টার জলসার

বাংলা সিরিয়াল নিয়ে ঐতিহাসিক সিদ্ধান্ত, দর্শকদের দাবী মেনে মাস্টার স্ট্রোক দিল স্টার জলসা

স্টার জলসা (Star Jalsha) এবং জি বাংলাতে এখন একগাদা নতুন ধারাবাহিকের ভিড়। তবে দর্শকদের কাছে এখনও সেরা কয়েক বছরের পুরনো ধারাবাহিকগুলোই। নতুনের এই ভিড়ের মাঝে আজও পুরনো ধারাবাহিকগুলোকেই খুঁজে ফেরেন দর্শকরা। তাই তো এখনো ইউটিউব, হটস্টারে বা জি ফাইভে বেশ ভালই ভিউ পায় পুরনো ধারাবাহিকগুলো। দর্শকদের এই চাহিদার কথা অনুধাবন করে এবার স্টার জলসাও নিল এক দারুণ সিদ্ধান্ত। পুরনো এক জনপ্রিয় ধারাবাহিক ‘ইচ্ছেনদী’ (Ichche Nodee) আবার দর্শকদের জন্য ফিরিয়ে আনলো স্টার জলসা।

বেশ কয়েক বছরের পুরনো এই সিরিয়ালের জনপ্রিয়তা এখনও সেই আগের মতই আছে। এই ধারাবাহিকে নায়ক-নায়িকার চরিত্রে ছিলেন বিক্রম চ্যাটার্জী এবং শোলাঙ্কি রায়। ধারাবাহিকের প্রধান দুই চরিত্র অনুরাগ এবং মেখলার জুটিকে খুব সুন্দরভাবে পর্দায় উপস্থাপন করেছিলেন তারা। এই জুটির কেমিস্ট্রি এবং গল্পের বুনট দর্শকদের মনে গেঁথে যায় সেই সময়। আজও এই জুটিকে খুবই মিস করেন ভক্তরা।

ওই একটি ধারাবাহিকের পর বিক্রম চ্যাটার্জীর কাছে বাংলা ছবিতে অভিনয় করার সুযোগ চলে আসে। বিক্রমকে এখন বাংলা সিরিয়ালে দেখাই যায় না। তবে শোলাঙ্কি রায় এখনও ধারাবাহিকভাবে সিরিয়ালে অভিনয় চালিয়ে যাচ্ছেন। মেখলার পর ‘প্রথমা কাদম্বিনী’তে কাদম্বিনী এবং ‘গাঁটছড়া’ ধারাবাহিকে খড়ির চরিত্রেও তিনি অভিনয় করে দারুণ প্রশংসা পেয়েছেন। এখন গাঁট ছড়াতে গৌরবের সঙ্গে শোলাঙ্কিকে দেখে বিক্রমের সঙ্গে তার জুটির কথাই মনে পড়ে যায় ভক্তদের।

‘ইচ্ছেনদী’তে নায়ক অনুরাগকে নিয়ে দুই বোন তিথি এবং মেখলার টানাপোড়নের গল্প তুলে ধরা হয়েছিল। অনুরাগ-মেখলা একে অপরকে ভালবাসত। অন্যদিকে তিথি যেকোনওভাবে অনুরাগকে পেতে চাইত। ধারাবাহিকের গল্পের প্রত্যেক পরতে পরতে ছিল টুইস্ট। সোশ্যাল মিডিয়াতে এখনও এই ধারাবাহিকের যে জনপ্রিয়তা রয়েছে তা কল্পনা করা যায় না।

ধারাবাহিকের এই জনপ্রিয়তার কথা বিচার করেই এবার স্টার জলসা নিল এক ঐতিহাসিক সিদ্ধান্ত। ‘ইচ্ছেনদী’র সেই প্রেমের কাহিনীকে আবারও দর্শকদের সামনে উপস্থাপন করা হতে চলেছে। তবে টেলিভিশনের পর্দাতে নয়, স্টার জলসার অফিসিয়াল ফেসবুক পেজে প্রতিদিন ধারাবাহিকের একটি করে এপিসোড সম্প্রচারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ইতিমধ্যেই এই ধারাবাহিকের ৪টি এপিসোড সম্প্রচার হয়ে গিয়েছে স্টার জলসার অফিশিয়াল ফেসবুকের পাতাতে। সেখানে ভিউ থেকেই টের পাওয়া যায় দর্শকরা আজও ধারাবাহিকটিকে ঠিক কতটা মিস করেন। যদি ইচ্ছেনদী সিরিয়ালটি আবার দেখতে হয় তাহলে চ্যানেলের অফিসিয়াল ফেসবুক পেজই হল তার ঠিকানা। চ্যানেলের এই সিদ্ধান্তকে সাধুবাদ দিচ্ছেন দর্শকরা।