কেন গোধূলি আলাপ দেখছে না কেউ, দিন দিন পিছিয়ে পরছে টিআরপি তালিকায়

আচমকাই বদলে গেল স্টার জলসার এই জনপ্রিয় ধারাবাহিকের স্লট, কমে গেল সম্প্রচারের দিন

Star Jalsha Godhuli Alap Update Arindam Rai Arrested for Marrying Nolok

বহু বছর বাদে ছোট পর্দায় ফিরেছেন অভিনেতা কৌশিক সেন (Koushik Sen)। স্টার জলসার (Star Jalsha) গোধূলি আলাপ (Godhuli Alap) ধারাবাহিকের হাত ধরে শুরু হয়েছে তার নতুন পথচলা। আইসক্রিম তার সঙ্গিনী হয়েছেন নবাগতা অভিনেত্রী সোমু সরকার। এই অসময় সেই জুটিটাকে কিন্তু দর্শকরা বেশ পছন্দ করছেন। তবে গোধূলি আলাপের টিভির দর্শক রয়েছেন হাতে গোনা। ওটিটাতে ছক্কা হাঁকাচ্ছে গোধূলি আলাপ।

শুরুতে এই ধারাবাহিক নিয়ে যতই ট্রোলিং হোক না কেন এখন কিন্তু সেই দর্শকরাই কৌশিক সেন এবং সৌমু সরকারের জুটির প্রশংসায় পঞ্চমুখ। বিশেষত পর্দায় অরিন্দম রায়ের হ্যান্ডসাম লুকের কাছে নামিদামি কম বয়সী হিরোরাও জাস্ট মাত খেয়ে যাচ্ছেন! বিদেশ থেকে অহরহ ফোন পাচ্ছেন কৌশিক সেন। দেশ এমনকি দেশের বাইরে থেকেও উপচে পড়ছে প্রশংসা।

মাঝবয়সী আইনজীবী অরিন্দম রায়ই এখন দর্শকদের একাংশের কাছে রোমান্টিক হিরো। তবুও বদলে যাচ্ছে গোধূলি আলাপের টাইম স্লট। আসলে এত প্রশংসা এলেও টিভিতে গোধূলি আলাপে দর্শক সংখ্যা আদতে হাতে গোনা। যে কারণে টিআরপি রেটিং চার্টে তেমন ভাল ফলাফল নেই ধারাবাহিকের। তাই আগামী ৮ ই আগস্ট থেকে ধারাবাহিকটির স্লট বদলে যাচ্ছে।

এবার থেকে সন্ধ্যা ৬ টার বদলে রাত ১০ টাতে সম্প্রচারিত হবে গোধূলি আলাপ। ধারাবাহিকের দিন সংখ্যাও নাকি কমে যাবে। এবার থেকে সপ্তাহে কেবল ৫ দিন দেখা যাবে ধারাবাহিকটি। এই খবরে হতাশ হয়েছেন ভক্তরা। তবে ভক্তদের জন্য রয়েছে একটা দারুণ খবর। গোধূলি আলাপ কিন্তু হটস্টারে কিন্তু বেশ ভাল ভিউ পাচ্ছে।

এই সম্পর্কে কৌশিক সেন আনন্দবাজার অনলাইনকে বলেছেন, ‘‘দর্শকদের একটা বড় অংশ হটস্টারে ধারাবাহিকটি দেখে নিচ্ছেন। সেটা দর্শকসংখ্যাই বলে দিচ্ছে। যাঁরা ছোটপর্দার দর্শক, তাঁদের মধ্যে সাহস করে যাঁরা ভিন্ন স্বাদের ধারাবাহিকটিকে শুরু থেকে দেখেছেন, তাঁরাই থেকে গিয়েছেন।’’ তাছাড়া তিনি মনে করছেন সন্ধ্যের বদলে রাতের দিকে স্লট পাওয়াতে আদতে দর্শকদেরই সুবিধা হবে।

অন্যদিকে প্রযোজক রাজ চক্রবর্তী কিন্তু দারুণ খুশি। তিনি আনন্দবাজারকে বলেছেন, ‘‘সন্ধে ৬টার বদলে রাত সাড়ে ১০টা অনেক ভাল সময়। সবাই এ বার কাজ সেরে মন দিয়ে ধারাবাহিক দেখতে পারবেন। আর রাতের সম্প্রচার সপ্তাহে পাঁচ দিনই হয়।’’ প্রযোজকের কথায় এই ভিন্ন স্বাদের ধারাবাহিকের দর্শকরা ভীষণ শিক্ষিত এবং পরিণতমনস্ক। তাই তাদের সংখ্যাটাও নির্দিষ্ট।