টিআরপি কম, দর্শক টানতে ব্যর্থ, বন্ধ হয়ে যাচ্ছে একাধিক জনপ্রিয় ধারাবাহিক

টিআরপি কম, বন্ধ হয়ে যাচ্ছে স্টার জলসা এবং জি বাংলার বেশ কিছু ধারাবাহিক

লকডাউন কাটিয়ে একাধিক নতুন ধারাবাহিক নিয়ে নতুন যাত্রা শুরু করেছে জি বাংলা (Zee Bangla) এবং স্টার জলসা (Star Jalsha)। সম্প্রতি দুই প্রতিদ্বন্দ্বী চ্যানেলে শুরু হয়েছে দুটি নতুন ধারাবাহিক। তবে একই সঙ্গে আবার দুই চ্যানেলের দুই পুরনো ধারাবাহিকের যাত্রাও এবার শেষ হওয়ার মুখে।

জি বাংলার রিমলি (Rimli) এবং স্টার জলসার ধ্রুবতারা (Dhrubotara), দীর্ঘ বেশ কয়েক সপ্তাহ ধরেই টিআরপি তালিকায় ক্রমশ পিছিয়ে পড়ছে। এতদিন তবুও প্রাইম টাইমেই রাখা হয়েছিল এই দুটি ধারাবাহিককে। কিন্তু এখন আর স্লট ধরে রাখতে পারলো না এই দুই ধারাবাহিক। টিআরপি তালিকায় পিছিয়ে পড়তে পড়তে ক্রমশ প্রাইম টাইম থেকে দূরে সরে গেল রিমলি ও ধ্রুবতারা। ১৩ই সেপ্টেম্বর থেকেই নতুন সময়ে দেখা যাচ্ছে এই দুটি ধারাবাহিক।

‘অ্যাক্রোপলিস এন্টারটেইনমেন্ট’ এর এই দুই ধারাবাহিককেই রাত ১১ টার পরের স্লটে পাঠিয়ে দেওয়া হয়েছে। জি বাংলায় সন্ধ্যা ৬টার বদলে এবার থেকে প্রতিদিন রাত ১১.৩০ টায় রিমলির সম্প্রচার হবে। অপরপক্ষে ওই একই প্রযোজনা সংস্থার অপর আরেক ধারাবাহিক ধ্রুবতারাকে বহুদিন আগেই রাত ১১টার স্লটে পাঠিয়েছে স্টার জলসা। কিন্তু ধারাবাহিক দুটির টিআরপি যে হারে নীচে নামছে তাতে কার্যত ধারাবাহিক দুটিকে নিয়ে খুব বেশি আশাবাদী নয় চ্যানেল। কাজেই এবার এই দুটি ধারাবাহিক বন্ধ হয়ে যাওয়া নিয়েও নতুন বিতর্ক শুরু হয়েছে।

শোনা যাচ্ছে, ‘অ্যাক্রপলিস এন্টারটেইনমেন্ট’ এবার দুই চ্যানেলে তাদের সম্প্রচারিত দুটি ধারাবাহিক একসঙ্গেই নাকি বন্ধ করে দিতে চলেছে। যদিও এ সম্পর্কে আনুষ্ঠানিকভাবে এ পর্যন্ত কোনও ঘোষণা করা হয়নি। তবে শুটিং সেটের কলাকুশলীদের ইতিমধ্যেই ধারাবাহিক বন্ধের খবর জানিয়ে দেওয়া হয়েছে। ধারাবাহিক বন্ধের খবর পেয়ে দুই ধারাবাহিকের কলাকুশলীদের মন আপাতত বেজায় খারাপ।

এভাবে টিআরপির অভাবে একই প্রযোজনা সংস্থার দুটি ধারাবাহিকের সম্প্রচার বন্ধ হয়ে যাওয়ার ঘটনা কার্যত নজিরবিহীন বলেই মানছে স্টুডিও পাড়া। এদিকে অ্যাক্রপলিস এন্টারটেইনমেন্টের আরেক নতুন ধারাবাহিক ‘মন ফাগুন’ এরও টিআরপির হাল খুব একটা আশাপ্রদ নয়। রাত ৮.৩০টার প্রাইম স্লটেও পিছিয়ে পড়ছে ‘মন ফাগুন’।

রিমলি ধারাবাহিকে প্রধান দুই চরিত্রে অভিনয় করছেন ইধিকা পাল এবং জন ভট্টাচার্য। টেলিভিশনের জগতে জন ভট্টাচার্য নতুন মুখ হলেও ইধিকা পালকে এর আগে কপালকুণ্ডলা ধারাবাহিকে অভিনয় করতে দেখেছেন দর্শক। অপরপক্ষে ধ্রুবতারা ধারাবাহিকের প্রধান দুই চরিত্রে রয়েছেন সৌমপ্তি ও ইন্দ্রজিৎ বোস। কিন্তু তাদের কেমিস্ট্রি সেভাবে ধারাবাহিক এগিয়ে নিয়ে যেতে পারছে না। তাই আপাতত ধারাবাহিক বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।