বদলে গেল বাংলা সিরিয়ালের সময়সূচী, নির্দিষ্ট সময়ে আর দেখতে পাবেননা পছন্দের ধারাবাহিক

বাংলা চ্যানেলে ব্যাপক রদবদল, বদলে গেল স্টার জলসা ও জি বাংলার সিরিয়ালের সময়সূচী

সেই দুপুর থেকে শুরু হয় মা-ঠাকুমাদের সিরিয়াল (Bengali Serial) দেখা। তবে ধারাবাহিক দেখার প্রাইম টাইম বলতে গেলে তো সন্ধ্যের পর থেকেই শুরু হয়! তাই তো সেই সময়ে সিরিয়ালগুলির চাহিদা প্রবল, সঙ্গে টিআরপিও প্রবল। কিন্তু নতুন দুই ধারাবাহিকের আগমনে স্লট ছেড়ে দিতে হলো জনপ্রিয় ধারাবাহিকগুলিকে। এর মধ্যে রয়েছে রিমলি (Rimli), কৃষ্ণকলি (Krishnakoli)। উমা (Uma) এবং আয় তবে সহচরীর (Aay Tobe Sohochori) আগমনে ব্যাপক রদবদল হল জি বাংলা (Zee Bangla) এবং স্টার জলসার (Star Jalsha) ধারাবাহিকগুলির টাইম স্লটে।

১৩ই সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে সম্পূর্ণ নতুন দুই ধারাবাহিক উমা এবং সহচরী। জি বাংলার কৃষ্ণকলিকে হটিয়ে সেই জায়গা দখল করে নিয়েছে উমা। আবার স্টার জলসায় আয় তবে সহচরী কেড়েছে শ্রী কৃষ্ণ ভক্ত মীরার জায়গা! না, নতুনের আগমনে অবশ্য পুরনো ধারাবাহিকের সম্প্রচার বন্ধ হচ্ছে না। পুরনো দুই ধারাবাহিক আবার আগের মতোই দেখতে পাবেন দর্শক। তবে এবার থেকে পছন্দের ধারাবাহিক দেখতে হবে নতুন সময়ে।

এতদিন জি বাংলাতে সন্ধ্যে ৭-৭.৩০ টার স্লটে সম্প্রচারিত হতো কৃষ্ণকলি। বিগত প্রায় তিন বছর ধরে এই জায়গা ধরে রেখেছিল কৃষ্ণকলি। কিন্তু উমার আগমনে কৃষ্ণকলিকে চলে আসতে হলো সন্ধ্যে ৬-৬.৩০ এর স্লটে। এবার থেকে কৃষ্ণকলির অনুরাগীদের এই নির্দিষ্ট সময়েই দেখতে হবে পছন্দের ধারাবাহিক। এতে ধারাবাহিকের টিআরপিতে কোনও প্রভাব পড়ে কিনা, সেটাই দেখার। কৃষ্ণকলির জায়গায় শুরু হয়েছে নতুন ধারাবাহিক উমা।

এদিকে টিআরপি তালিকায় ক্রমশ পিছিয়ে পড়ার দরুন শ্রী কৃষ্ণ ভক্ত মীরার আসন টলমল করছিল। তাই চ্যানেলের সিদ্ধান্তে মীরাকে সরিয়ে দেওয়া হলো রাতের স্লটে। সম্প্রচারের মাত্র এক মাসের মাথাতেই দেবাদৃতা বসুর মীরাকে রাত ৯ টার প্রাইম স্লট থেকে সরিয়ে রাত ১১তে নিয়ে যাওয়া হয়েছে। এবার থেকে রাত ৯ টার প্রাইম স্লটে, জি বাংলার সর্বজয়ার সঙ্গে সরাসরি যুদ্ধে নামবে আয় তবে সহচরী। দুই গৃহিণীর স্বপ্নপূরণের যাত্রায় আপনি কার পাশে থাকছেন?

কৃষ্ণকলি এসে আবার রিমলির স্লট ছিনিয়ে নিয়েছে। ১৩ ই সেপ্টেম্বর থেকে রিমলিকে আর সন্ধ্যে ৬টার স্লটে দেখা যাবে না। বদলে রিমলির ঠাঁই হয়েছে রাত সাড়ে ১১টা নাগাদ। তবে বন্ধ হয়ে যাচ্ছে ধ্রুবতারা। টিআরপি তালিকায় পিছিয়ে পড়তে পড়তেও এতদিন সংগ্রাম চালিয়ে যাচ্ছিল এই ধারাবাহিক।

চ্যানেলের তরফ থেকে জানানো হয়েছে, ধারাবাহিকের শুটিং ইতিমধ্যেই বন্ধ হয়েছে। অতএব রাত সাড়ে ১১টার স্লটে আর মাত্র কিছুদিনের অতিথি ধ্রুবতারা। শোনা যাচ্ছে, রিমলিও আর মাত্র কিছুদিনের অতিথি। এছাড়া অবশ্য বাকি সব ধারাবাহিকের টাইম স্লট অপরিবর্তিত রাখা হয়েছে।