বলিউডকে চ্যালেঞ্জ জানালো RRR, ভারতীয় সিনেমার ইতিহাসে গড়ল নতুন রেকর্ড

১০০০ কোটির ব্যবসা ছাপিয়ে বলিউডকে চ্যালেঞ্জ জানালো RRR,নয়া রেকর্ড গড়ল রাজমৌলির ছবি

SS Rajamouli's RRR rises to Rs. 1000 crores worldwide and Rs. 800 crores in India

করোনাকে এখন আর ভয় করে না দক্ষিণের সিনেমাগুলো। বরং করোনাকে চ্যালেঞ্জ ছুঁড়ে বলিউডের নাকের নীচ দিয়ে সাফল্য ছিনিয়ে নিতে অভ্যস্ত হয়ে পড়ছেন প্রভাস অল্লু অর্জুন, জুনিয়র এনটিআর, রামচরণরা! তার উপর যদি এস এস রাজামৌলির (S S Rajamouli) পরিচালনা থাকে তাহলে তো কথাই নেই! হাজার কোটি টাকার ব্যবসা করা তো শুধুই মুখের কথা। যেমনটা করে দেখিয়েছে RRR।

মুক্তির মাত্র এক সপ্তাহের মধ্যেই রেকর্ড সাফল্য ঝুলিতে ভরে ফেলেছে দক্ষিণের এই ছবিটি। মুক্তির পর থেকে এই পর্যন্ত গোটা বিশ্ব জুড়ে প্রায় ১০০০ কোটি টাকার টিকিট বিক্রি হয়েছে। এ পর্যন্ত ছবি থেকে মোট বক্স অফিস কালেকশন হয়েছে ৯৬৯.২৪ কোটি টাকা! সালমান খানের ‘বজরাঙ্গি ভাইজান’ এর ৯৬৯.০৬ কোটি টাকা এবং আমির খানের ‘সিক্রেট সুপারস্টার’ এর ৯৬৬.৮৬ কোটি টাকার বক্স অফিস কালেকশনকেও টেক্কা দিয়েছে RRR।

RRR star Jr NTR opens up about 30-year old rivalry with Ram Charan's family

এই মুহূর্তে আয় নিরিখে তৃতীয় সর্বোচ্চ ভারতীয় ছবি হল RRR। সামনে যে দুটি ছবি রয়েছে তার মধ্যে একটি রাজামৌলির অপর আরেকটি ছবি ‘বাহুবলী : দ্য কনক্লুশান’। এই ছবিটি ১৮১০ কোটি টাকার ব্যবসা করেছিল। তালিকায় সবচেয়ে এগিয়ে আছে আমির খানের ‘দঙ্গল’। ছবিটি মোট ২০২৪ কোটি টাকার ব্যবসা করেছিল।

এদিকে সব রেকর্ড ছাপিয়ে এগোতে শুরু করেছে RRR। চলতি সপ্তাহের শেষে গোটা দেশ থেকে RRR ৮০০ কোটি টাকার গন্ডি ছুঁয়ে ফেলবে বলে মনে করা হচ্ছে। দক্ষিণের ট্রেড অ্যানালিস্ট মনোবালা বিজয়বালান RRR এর দুই সপ্তাহের বক্স অফিস কালেকশন তুলে ধরেছেন। প্রথম সপ্তাহে এই ছবি ৭০৯.৩৬ কোটি টাকার ব্যবসা করেছিল।

দ্বিতীয় সপ্তাহের প্রথম দিন ৪১.৫৩ কোটি টাকা, দ্বিতীয় দিনে ৬৮.১৭ কোটি টাকা, তৃতীয় দিনে ৮২.৪০ কোটি টাকা, চতুর্থ দিনে ২০.৩৪ কোটি টাকা, পঞ্চম দিনে ১৭.৬১ কোটি টাকা, ষষ্ঠ দিনে ১৫.২৫ কোটি টাকা এবং সপ্তম দিনে ১৪.৫৮ কোটি টাকা উপার্জন করেছে RRR। সব মিলিয়ে দ্বিতীয় সপ্তাহের শেষে মোট ব্যবসা ৯৬৯.২৪ কোটি টাকা হয়েছে।

ব্রিটিশ শাসন ব্যবস্থায় বিপ্লবী আল্লুরি সীতারামা রাজু এবং কোমরাম ভীমকে নিয়ে একটি কাল্পনিক গল্পগাথা অবলম্বনে এস এস রাজামৌলি এই দুর্দান্ত ছবিটি বানিয়েছেন। বাস্তবে এই দুই স্বাধীনতা সংগ্রামী ব্রিটিশ রাজত্ব এবং নিজামের বিরুদ্ধে লড়াই চালিয়েছিলেন। এই ছবিতে জুনিয়র এনটিআর এবং রামচরণ ছাড়াও দুটি গুরুত্বপূর্ণ চরিত্রে আলিয়া ভাট এবং অজয় দেবগন অভিনয় করেছেন।