ভোট দিলেই ব্যাপক ছাড়! পেট্রোল, ওষুধ, সোনায়; সঙ্গে বিনামূল্যে ডাক্তারি পরীক্ষা

104

পাঁচবছর পর আবার দেশজুড়ে শুরু হয়েছে গণতন্ত্রের উত্সব। সপ্তদশ লোকসভা নির্বাচনের প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। ভোটারদের বুথমুখো করতে একাধিক পদক্ষেপ নিয়ে নির্বাচন কমিশন। একই ভাবে নিজের গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করলে পেট্রোল-ডিজেলে বিশেষ ছাড়ের কথা জানাল অল ইন্ডিয়া পেট্রোলিয়াম ডিলার্স অ্যাসোসিয়েশন। সাত দফার লোকসভা ভোটে সংশ্লিষ্ট পেট্রল পাম্পে মিলবে এই ছাড়। তবে ক্রেতার আঙুলে অবশ্যই থাকতে হবে ভোট দেওয়ার নিশান হিসাবে কালির দাগ।

সংগঠনের সহ-সভাপতি জ্ঞান আগরওয়াল জানিয়েছেন, ক্রেতার জন্য এই বিশেষ ছাড় মিলবে দেশের প্রায় ৫০ হাজার পেট্রল পাম্পে। যে এলাকায় যে দিন ভোটগ্রহণ, সে দিনটিতেই মিলবে এই ছাড়। এমনকী এক জন ক্রেতা একাধিক ভার এই ছাড় পেতে পারেন। কারণ, কোন ক্রেতা কতবার ছাড় গ্রহণ করছেন, তার হিসাব রাখা সম্ভব নয়।

এই ধরনের পদক্ষেপে কোনো রকমের রাজনৈতিক উদ্দেশ্য নেই জানিয়ে বলা হয়েছে, নিজের গণতান্ত্রিক অধিকার করার পর তাঁদের সম্মান জানাতেই এই সিদ্ধান্ত। এ ব্যাপারে রাজ্যের পেট্রল পাম্পগুলিকে ওই নির্দেশিকা জানিয়ে দেওয়া হয়েছে। এই ছাড়ের জন্য কোনো পরিচয়পত্রও দেখাতে হবে না। কত ছাড় মিলবে?

সংগঠন জানিয়েছে, আগামী ১১ এপ্রিল থেকেই শুরু হচ্ছে সাত দফার লোকসভা ভোটগ্রহণ। ওই দিন থেকেই সংশ্লিষ্ট লোকসভা এলাকায় লিটার প্রতি পেট্রল অথবা ডিজেলে ছাড় মিলবে ৫০ পয়সা। এবং একাধিক বারে জ্বালানি তেল কেনার জন্য এই ৫০ পয়সার ছাড়ও মিলবে একাধিকবার।

কেমিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি অনুপ খান্না জনিয়েছেন ভোট দেওয়ার পরে ভোটদাতা রুগিকে ওষুধের দামে ১০ শতাংশ ছাড় দেওয়া হবে৷ ভোট দেওয়ার প্রমাণ দিলে হাসপাতালে চেকআপ সম্পূর্ণ বিনাপয়সায় হবে৷ তবে এই সুবিধা নয়ডার ফেলিক্স, প্রকাশ হাসপাতালে পাওয়া যাবে৷ ভোট দেওয়ার প্রমাণ দিলে হাসপাতালে চেকআপ সম্পূর্ণ বিনাপয়সায় হবে৷ তবে এই সুবিধা নয়ডার ফেলিক্স, প্রকাশ হাসপাতালে পাওয়া যাবে৷ শিলচর লোকসভা নির্বাচনে অন্তর্গত হাইলাকান্দিতে সোনার গয়নার মেকিং চার্জের উপর ১৫ শতাংশ পর্যন্ত ছাড় পাওয়া যাবে৷ খাবারের আউটলেট ১০-১৫ শতাংশ ছাড় পাওয়া যাবে৷ ওষুধের উপর ৪ শতাংশ ছাড় পাওয়া যাবে৷ তবে এই ছাড় পেতে গেলে অবশ্যই দিতে হবে ভোট৷

তবে এই অফার শুধু একদিনে জন্য নয় ১৮ এবং ১৯ এপ্রিল এই ২দিন বিপুল ছাড় দেওয়া হবে৷ ভোট দেওয়ার প্রমাণ পেশ করলেই পাওয়া যাবে ছাড়৷ তবে এই অফার শুধু একদিনে জন্য নয় ১৮ এবং ১৯ এপ্রিল এই ২দিন বিপুল ছাড় দেওয়া হবে।

Loading...