পূরণ হল দীর্ঘদিনের স্বপ, বিদেশে পড়তে যাচ্ছে মেয়ে, গর্বিত সৌরভ ও ডোনা

sourav ganguly daughter sana admitted in london university

লন্ডনের ক্রিকেটের ময়দান থেকেই ভারতীয় ক্রিকেটের নতুন ইতিহাস লিখেছিলেন তিনি। স্টেডিয়ামে তার খালি গায়ে টি-শার্ট ওড়ানোর দৃশ্যটা যেন আজও ক্রিকেট অনুরাগীদের চোখের সামনে ভাসে। এবার লন্ডনের মাটিতে কেরিয়ার গড়তে চলেছে তার মেয়েও। সৌরভ গাঙ্গুলির (Sourav Ganguly) মেয়ে সানা গাঙ্গুলী (Sana Ganguly) স্নাতকের পড়াশোনার জন্য সুযোগ পেয়েছে লন্ডন গ্লোবাল বিশ্ববিদ্যালয়ে (London Global University)।

ক্রিকেটের ময়দান হোক বা পড়াশোনা, লন্ডনের খ্যাতি সকলেরই জানা। এবার ভারতীয় ক্রিকেট দুনিয়ার প্রাক্তন অধিনায়ক তথা বিসিসিআই প্রেসিডেন্ট তথা বাংলাসহ গোটা ভারতের ‘দাদা’র একমাত্র মেয়ে সেই লন্ডনেরই স্বনামধন্য বিশ্ববিদ্যালয় থেকে তার পরবর্তী পড়াশোনা করতে চলেছে।

মেয়েকে লন্ডন গ্লোবাল বিশ্ববিদ্যালয়ে ভর্তি করানোর জন্য সস্ত্রীক লন্ডনে পাড়ি দিয়েছেন সৌরভ গাঙ্গুলী। ভর্তি করানোর ফাঁকে লন্ডনের রাস্তায় দাঁড়িয়ে মেয়ে এবং স্ত্রীর সঙ্গে সেলফিও তুলে নিয়েছেন ক্রিকেটের মহারাজা। একইসঙ্গে দিয়েছেন শুভ সংবাদটি। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল সেই ছবি।

মেয়েকে লন্ডনের বিশ্ববিদ্যালয় ভর্তি করতে পেরে ভীষণ উচ্ছসিত তারা। পাশাপাশি ভারতীয় ক্রিকেট বোর্ডের দায়িত্ব সামলাতে সামলাতে কিছুদিনের ব্রেক নিয়ে পরিবারসহ লন্ডনে ছুটি কাটানোর আমেজটাও উপভোগ করছেন সৌরভ গাঙ্গুলী।

উল্লেখ্য, বিসিসিআইয়ের প্রেসিডেন্টের দায়িত্ব পালনের পাশাপাশি টেলিভিশনের পর্দাতেও ফের দাদাগিরি করতে শুরু করেছেন সৌরভ। তার সঞ্চালনায় গত ২৫শে সেপ্টেম্বর থেকে জি বাংলায় শুরু হয়েছে দাদাগিরি সিজন ৯। ‌ সেখানে চলছে ‘হাত বাড়ালেই বন্ধু’র খোঁজ। শুটিং থেকে সময় ম্যানেজ করে নিয়ে আপাতত লন্ডনে ছুটি কাটাচ্ছেন প্রিন্স অফ কলকাতা।