সই হয়ে গেল ‘দাদা’র বায়োপিক, সৌরভের চরিত্রে অভিনয় করছেন এই অভিনেতা

সৌরভ গঙ্গোপাধ্যায়ই প্রথম কোনও বাঙালি যার জীবদ্দশায়, তাঁকে নিয়ে বায়োপিক হতে চলেছে।

Sourav Ganguly Biopic

ভারতীয় ক্রিকেট দুনিয়ার (Indian Cricket) প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলীর (Sourav Ganguly) বায়োপিক (Biopic) বানাতে চলেছে বলিউড (Bollywood)। দাদার জীবনের উল্লেখযোগ্য সব ঘটনা এবার বড়পর্দায় ধরা পড়বে। তার অধিনায়কত্বে ২০০৩ সালে বিশ্বকাপ ফাইনালে উঠেছিল ভারত। লর্ডসে জয়ের আনন্দে সৌরভের জার্সি খুলে নাচের দৃশ্য এখনও ক্রিকেট অনুরাগীদের মনে উজ্জ্বল। সবকিছুই এবার আরও একবার দর্শকের চোখের সামনে ফুটে উঠবে সিনেমা হয়ে।

সৌরভের বায়োপিক নিয়ে বহুদিন ধরেই চলছে জল্পনা। এর আগেও বহুবার বিসিসিআইয়ের প্রেসিডেন্টের কাছে বলিউডের তরফ থেকে প্রস্তাব পৌঁছেছে। এমনকি তার বায়োপিকে তার চরিত্রে তাকেই অভিনয়ের প্রস্তাব দিয়েছিলেন বহু পরিচালক। কিন্তু এতদিন দাদার মত পাওয়া যায়নি। তবে এবারে আর নাকচ করতে পারেননি সৌরভ গাঙ্গুলী। তাই তার অনুমোদন মিলতেই তার বায়োপিক বানানোর কাজে হাত দিয়েছে বলিউড।

সৌরভ গাঙ্গুলীর বায়োপিক বানাচ্ছে ‘লাভ ফিল্মস’। সম্প্রতি ওই প্রযোজনা সংস্থার সঙ্গে একটি চুক্তিতে সই করে ফেলেছেন সৌরভ। ৯ই সেপ্টেম্বরেই আসন্ন বায়োপিকের অফিশিয়াল অ্যানাউন্সমেন্ট হওয়ার কথা। বাঙালী তথা ভারতবাসী তথা সম্পূর্ণ ক্রিকেটদুনিয়ার জন্য সৌরভ গঙ্গোপাধ্যায় একজন মূর্তিমান আবেগ। সেই আবেগকে সফলভাবে পর্দার উপস্থাপন করার কাজ এবার আনুষ্ঠানিক অর্থেই শুরু হতে চলেছে।

সৌরভ গঙ্গোপাধ্যায় ভারতীয় ক্রিকেট দুনিয়ার ইতিহাসে হার না মানা এক গল্প। জীবনে চরমতম স্ট্রাগল করে বেহালার ছেলেটি ভারতীয় ক্রিকেট টিমের অধিনায়ক হয়ে উঠেছিল। তার নেতৃত্বে বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়াকে জোর টক্কর দিয়েছিল ভারত। লর্ডসের ময়দানে জার্সি খুলে নাচ থেকে শুরু করে গ্রেগ চ্যাপেলের বিরুদ্ধে তার সোচ্চার প্রতিবাদ বরাবর তার সাহসী মনোভাবের পরিচয় দিয়েছে।

তারপর ষড়যন্ত্রের মুখে পড়ে আন্তর্জাতিক ক্রিকেট মঞ্চ থেকে সরে দাঁড়ানো থেকে শুরু করে ভারতীয় ক্রিকেট বোর্ডের দায়িত্ব সামলানো, সবটাই এবার সিনেমার পর্দায় ফুটে উঠবে। উল্লেখ্য, সৌরভ গঙ্গোপাধ্যায়ই প্রথম সেই বাঙালি, যার জীবদ্দশাতেই তাকে নিয়ে বায়োপিক তৈরি করা হচ্ছে। লাভ রঞ্জন ও অঙ্কুর গর্গের প্রযোজনা সংস্থা ‘লাভ ফিল্মস’ এর প্রযোজনায় এই বায়োপিক বড়পর্দায় মুক্তি পাবে। যতদূর জানা যাচ্ছে, সৌরভের পক্ষ থেকে তার বায়োপিক বানানো নিয়ে উদ্যোগ গ্রহণ করেছেন তার দীর্ঘদিনের বন্ধু ও প্রাক্তন ক্রিকেটার সঞ্জয় দাস।

Settings > Privacy > How people can find and contact you > Who can look you up using the phone number you provided?

সৌরভ গাঙ্গুলীর বায়োপিক বলে কথা, স্বভাবতই দর্শকমহলে উত্তেজনা তুঙ্গে। দর্শক জানতে চান, আসন্ন ছবিতে সৌরভের ভূমিকায় অভিনয় করবেন কোন অভিনেতা? সৌরভের বায়োপিকের জন্য রণবীর কাপুর ও হৃতিক রোশনের নাম নিয়ে এই মুহূর্তে ফিল্ম নির্মাতা সংস্থার অন্দরে বিবেচনা চলছে। সিদ্ধান্ত চূড়ান্ত হলে জানতে পারবেন দর্শক। একইসঙ্গে জানা যাবে সৌরভের স্ত্রী ডোনা গাঙ্গুলীর চরিত্রে কে অভিনয় করবেন। কারণ এই বিষয়টিও আপাতত বিবেচনাধীন।