সৌরভ ডোনার প্রেম কাহিনী হার মানাবে যেকোনও রূপকথার গল্পকে

কিছুদিন আগেই হার্টে বসেছে তিনটি স্টেন্ট।তবে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন মহারাজ অর্থাৎ সৌরভ গাঙ্গুলী (Sourav Ganguly)। গত মাসে স্ত্রীর সাথে ২৪ বছর পথ চলার উদযাপন করলেন তিনি। বাঙালির দাদার কিন্তু প্রেমের ক্ষেত্রেও দাদাগিরির গল্প আছে।

Sourav Ganguly with Sana Ganguly

অনেকেই বলেন তাদের দাম্পত্য জীবনে প্রবেশ করার গল্প অনেক বড় বড় লাভস্টোরিকেও হার মানাবে। রবিবার, ২১এ ফেব্রুয়ারি ২৪ বছরের বিবাহ বার্ষিকী ছিল তাদের। তবে ২০১৩ সালে একুশে ফেব্রুয়ারিই সৌরভের বাবা মারা যাওয়ার পর আর সেভাবে বিবাহ বার্ষিকী পালন করা হয়নি তাদের।

Sourav Ganguly Don Ganguly Wedding Rare Photos

বর্তমানে বাড়িতে চিকিৎসকদের পর্যবেক্ষণে আছেন তিনি। ভারতীয় ক্রিকেট টিমের দাপুটে অধিনায়ক এই সৌরভ গঙ্গুলিকেই যতবার তার প্রেম কাহিনীর কথা জিজ্ঞেস করা হয়েছে ততোবারই আবেগঘন চোখে বর্ষা নেমেছে সৌরভ এবং ডোনার (Dona Ganguly)।

তাদের প্রেমকাহিনী যখন শুরু হয় তখন কার কলকাতায় প্রেম যেন কোনও অপরাধের সমান ছিল, তার ওপর আবার ছাপোষা মধ্যবিত্ত বাঙালি। তবুও প্রেমের প্রতিশ্রুতিতে ডোনার হাত ধরেছিলেন সৌরভ। তাদের প্রেমকাহিনী শুরু হয়েছিল খুব ছোটবেলায়। খেলার সঙ্গী ছিলেন তারা, বড় হয়ে ওঠাও একসাথেই।

তাদের দুজনের মধ্যে প্রেম চললেও ডোনার বাড়ির সাথে গাঙ্গুলী বাড়ির সম্পর্ক ভালো ছিল না। তাই সৌরভ ডোনাকে নিয়ে পালিয়ে যাওয়ার প্লান করেন। কিন্তু কোনও কারণে এই খবর জানাজানি হয়ে গেলে সৌরভের পরিবার পরিস্কার মানা করে দেন যে তারা অব্রাক্ষ্মণ মেয়ের সঙ্গে নিজের ছেলের বিয়ে দেবেন না। এরপর নানান ঝরঝপটা পেরিয়ে পরে দুজনের পরিবার এই বিয়েকে স্বীকার করে নেন।

যৌবনকালে ছোটবেলার এই বন্ধুত্বই প্রেমের পর্যায় উত্তীর্ণ হয়। তাদের সম্পর্কে প্রাথমিকভাবে অনেক বাধা এসেছিল। কিন্তু এত কিছুর পরেও নিজের ভালবাসার উপর বিশ্বাস রেখে বাবা চন্ডীদাস গাঙ্গুলীকে সবটা খুলে বলেছিলেন সৌরভ গাঙ্গুলী।

শেষমেষ সব বাধা পেরিয়ে ১৯৯৭ সালের ২১এ ফেব্রুয়ারি গড়ছড়া বাঁধেন তারা। ধুমধাম করে হয়েছিল তাদের বিয়ে। দাম্পত্যে এত বছর পরেও তাদের জীবনে কেন এখনো কুড়ি মেলছে বসন্ত।

Sourav Ganguly Dona