ঘরে এক বছরের সন্তান, বডি শেমিং থেকে ক্যামেরার সামনে আসার লড়াই নিয়ে মুখ খুললেন সোনালী

সন্তান সামলে শুটিং ফ্লোর, বডি শেমিং থেকে কেরিয়ারের লড়াই, অকপট সোনালী

Why Tollywood Actress Sonalee Chaudhuri Left Tolllywood

প্রায় দুই বছর পর আবারও ক্যামেরার মুখোমুখি হয়েছেন সোনালী চৌধুরী (Sonali Chowdhury)। জি বাংলার (Zee Bangla) ছোটদের নিয়ে নতুন ধারাবাহিক বোধিসত্ত্বের বোধ বুদ্ধি (Bodhisattwor Bodhbuddhi) তার কামব্যাক ধারাবাহিক। এর আগে এক বছরের একরত্তি সন্তানকে আগলাচ্ছিলেন অভিনেত্রী। তবে আজও এই ইন্ডাস্ট্রিতে একজন অভিনেত্রী মা হয়ে যাওয়ার পর ক্যামেরার সামনে আসতে যথেষ্ট বেগ পান, তা হাড়ে হাড়ে বুঝেছেন সোনালী।

সন্তানের জন্মের পর স্বাভাবিকভাবেই তার চেহারাতে এসেছিল অনেক পরিবর্তন। তবে দর্শকরা তা বোঝেননি। ভারী চেহারার জন্য বারবার কটাক্ষের মুখে পড়তে হয়েছে তাকে। সরাসরি অভিনয়ে আসার আগে ইস্মার্ট জোড়ির মঞ্চে পা রেখেও তাকে শুনতে হয়েছে ওজন কমানোর পরামর্শ! সম্প্রতি আনন্দবাজার অনলাইনের কাছে এই বিষয়ে মুখ খুলেছিলেন অভিনেত্রী। তার কথায় প্রথম প্রথম ক্যামেরার সামনে আসতে তার অস্বস্তি হত।

তিনি বলেছেন, ‘‘ইস্মার্ট জোড়ি’র জন্য প্রথম যখন ফোন পাই, তখন আমার ওজন ছিল ৭২ কেজি। প্রথম প্রথম যখন টেলিকাস্ট শুরু হয়, দর্শক অবলীলাক্রমে লিখেছেন— ‘সোনালী একটু রোগা হও’।” সোনালীর আক্ষেপ, “কেউ বোঝেন না, আমার বাড়িতে এক সদ্যোজাত। যার এক বছরও বয়স নয়। নানা রকম পরিবর্তনের মধ্যে দিয়ে যাচ্ছি। এটা একমাত্র অভিনেত্রীরাই বুঝবে। একটা অপারেশন, সন্তানকে সময় দেওয়া, নিজের ওজন নিয়ে ভাবার মতো মানসিক অবস্থাই থাকে না।”

এত বছর বাদে পর্দায় ফিরতে পেরে তিনি খুশি। তবে একইসঙ্গে সন্তানের জন্য উদ্বেগ সবসময় কাজ করে তার মনের মধ্যে। শুটিং ফ্লোরে থাকলে তার মনে হয় তাকে ছাড়া তার সন্তানের কোনও সমস্যা হচ্ছে না তো! এই ভাবনা থেকেই একরত্তিকে ঘরে ফেলে তিনি জিমে যেতে পারেননি।

আবার নিজের চেহারা, কাজ নিয়েও তাকে অনবরত মনের সঙ্গে লড়াই করতে হয়। বারবার মনে হয় তিনি আবার তার আগের চেহারায় ফিরতে পারবেন তো? নিজের পুরনো জায়গা ফিরে পাবেন কি আদেও! আপাতত শরীর, মন, কেরিয়ার এবং মাতৃত্বের লড়াই লড়ে যাচ্ছেন সোনালী।