মা স্কুলছুট, বাবা দর্জি, CA পরীক্ষায় প্রথম ছেলে

44

নুন আনতে পান্তা ফুরনো-র সংসার। অনটন নিত্য সঙ্গী। হাল ছাড়েননি। পরিশ্রমে জোর দিয়েছেন আরও। ফলও পেয়েছেন হাতেনাতে। সমস্ত পারিবারিক প্রতিকূলতাকে জয় করে সিএ পরীক্ষায় ৭৪.৬৩ শতাংশ নম্বর পেয়ে প্রথম হয়েছেনন কোটার বাসিন্দা শাদাব হুসেন।

বাবা পেশায় একজন দর্জি। মা ছোটবেলাতেই ছেড়েছিলেন স্কুল। পাঁচ ভাইবোনের সংসারে অভাব নিত্যদিনের। পাঁচ ভাইবোন এবং মা-বাবার সংসারে অভাব ছিল নিত্যসঙ্গী। কিন্তু সেই অভাব শাদাবের ইচ্ছাপূরণের পথে বাধার সৃষ্টি করতে পারেনি।

বৃদ্ধ বয়সে তাঁর বাবা মা’কে যাতে কষ্ট পেতে না হয় তার জন্য চাকরি খুব দরকার ছিল তাঁর। নতুন কিছু শেখার ইচ্ছা তাঁর ছোটবেলা থেকেই, তাই তিনি জানিয়েছেন, চাটার্ড অ্যাকাউন্ট্যান্সি এমন একটি পেশা, যেখানে সারা জীবন নতুন কিছু শেখার সুযোগ রয়েছে।

আরও পড়ুন ঃ ১৫০ টাকার মজুরিতে খেটে, আজ WBCS A গ্রেড অফিসার

আরও পড়ুন ঃ বাবা মদ্যপ, মা নারকেল বেচে, ছেলে সফল IAS পরীক্ষায়

কিছু মানুষ প্রতিদিনই তার ক্ষমতার মাধ্যমে এমন কিছু অসাধ্য কাজ করে দেখান, যা আমাদের সবার কাছেই দৃষ্টান্ত হয়ে থাকে। প্রতিবারই এইসব মানুষ প্রমান করে, জেদ আর অধ্যবসায় থাকলে সকল প্রকার অসম্ভবকেও সম্ভব করে দেখানো যায়। আর এই সব মানুষই সকল পরাজিত মানুষের  কাছে প্রেরণা হিসেবে দেখা দেয়। হার না মানা এইসব মানুষই বারবার উঠে আসে সাফল্যের চূড়ায়। তারাই যেন বারবার চোখে আঙুল তুলে বেকার, অলস, মানুষদের বলে, চেষ্টা করলে সবই সম্ভব, তোমরাও চেষ্টা করো, তোমাদেরও সাফল্য অবশ্যই আসবে।

Loading...