রূপে লক্ষ্মী গুণে সরস্বতী, সোহমের স্ত্রীর সৌন্দর্য হার মানাবে টলিউড নায়িকাদেরও

নায়িকা না হয়েও সৌন্দর্যে টেক্কা দেন টলিউড নায়িকাদের, রূপে লক্ষ্মী গুণে সরস্বতী সোহম চক্রবর্তীর স্ত্রী

Soham Chakraborty Wife Tanaya Paul

সেই চার বছর বয়স থেকে অভিনয় শুরু। আজ প্রায় তিন দশকেরও বেশি সময় ধরে অভিনয় করতে করতে ইন্ডাস্ট্রির একজন নামজাদা তারকা সোহম চক্রবর্তী (Soham Chakraborty)। শিশুশিল্পী হিসেবে অভিনয় জীবনের হাতে খড়ি হলেও বলিউডের প্রথম সারির নায়ক হয়ে উঠেছেন সোহম। তার জীবনে নায়িকাদের অভাব ছিল না কোনদিনই। তবে সোহম চক্রবর্তীর মনের মানুষ যিনি, তার সৌন্দর্য নায়িকাদেরও হার মানায়।

সময়টা ১৯৮৮, বাংলা সিনেমার ‘ছোট বউ’ ছবির হাত ধরে অভিনয় জীবনের পথ চলা শুরু করেন সোহম। এই ছবিতে ছোট্ট বিট্টুর (সোহম চক্রবর্তী) বিখ্যাত সেই সংলাপ, “মা একটু হরলিক্স দাও না, চেটে চেটে খাবো”। ছোট্ট চার বছরের সোহমের এই ডায়লগ বড়দের মন ছুঁয়ে গিয়েছে। তার নতুন পরিচয় হয়ে যায় ‘হরলিক্স বয়’। সময়ের সঙ্গে সঙ্গে তিনি হয়ে ওঠেন টলিউডের জনপ্রিয় নায়ক। তবে ‘হরলিক্স বয়’ ইমেজ তার রয়েই গিয়েছে।

সেদিনের ছোট্ট বিট্টু একের পর এক ছবিতে অভিনয় করে শিশু শিল্পী থেকে ক্রমাগত নায়কে পরিণত হয়েছেন। সত্যজিৎ রায়ের ‘শাখা-প্রশাখা’তেও তার অভিনয় প্রশংসা পেয়েছে। বড় হয়ে রাজ চক্রবর্তীর পরিচালনায় ‘প্রেম আমার’ ছবিতে অভিনেত্রী পায়েল সরকারের বিপরীতে নায়ক হিসেবে তার গ্র্যান্ড এন্ট্রি হয়। এরপর ‘অমানুষ’, ‘বোঝেনা সে বোঝেনা’, ‘গল্প হলেও সত্যি’ ছবিতে অভিনয় করেন সোহম। সঙ্গে একাধিক ওয়েবসিরিজেও তার দেখা মেলে।

Soham Chakraborty Wife Tanaya Paul

কেরিয়ারের সুবাদে টলিউডের তাবড় তাবড় নায়িকাদের সঙ্গে ওঠাবসা থাকলেও সহ অভিনেত্রীদের মধ্যে কাউকেই তার মনে ধরেনি। আসলে দীর্ঘ প্রায় ৬ বছর ধরে এক সুন্দরীর সঙ্গে মন দেওয়া-নেওয়ার পর্ব আগে থেকেই সেরে রেখেছিলেন সোহম। তারপর ২০১২তে সেই সুন্দরীই হন সোহমের গৃহিণী। তিনি তনয়া পাল (Tanaya Paul)। ৬ বছরের প্রেমের পর দীর্ঘ প্রায় এক দশকেরও বেশি সময় ধরে তারা সুখী দাম্পত্য জীবন কাটাচ্ছেন।

Soham Chakraborty Wife Tanaya Paul

সোহমের স্ত্রী তনয়াও সৌন্দর্যের নিরিখে নায়িকাদের তুলনায় কোনও অংশেই কম নয়। রূপে-গুণে যেন লক্ষী-প্রতিমা তনয়া। দুই সন্তানকে নিয়ে সুখে সংসার করছেন তারা। তাদের প্রথম সন্তান সাঁঝ চক্রবর্তীর জন্ম হয় ২০১৬ সালে। ২০১৮ সালে সোহম দ্বিতীয়বার বাবা হন। এবারেও পুত্র সন্তানের জন্ম দেন তনয়া। নাম রাখেন আদিয়াশ চক্রবর্তী।