খালি গলায় শ্রেয়ার ‘তুঝসে নারাজ’ শুনে প্রশংসায় পঞ্চমুখ লক্ষ লক্ষ দর্শক

করোনার জন্য বন্ধ রয়েছে সমস্ত গানের অনুষ্ঠান কিন্তু বন্ধন এই শিল্পীর গান চর্চা। লকডাউন এ বাড়িতে বসেই বিভিন্ন গান করে বারবার ভক্তদের শুনেছেন তিনি। সম্প্রতি তাঁর করা একটি গান শ্মশান মিডিয়ায় ভাইরাল হয়েছে। গানটিতে তিনি কোনও রকম বাদ্যযন্ত্র ছাড়াই খালি গলায় গেয়েছেন।

বিশ্বজুড়ে তার খ্যাতি। শুধু হিন্দি নয় পাঞ্জাবি তামিল তেলেগু বাংলা সহ ভারতের বিভিন্ন ভাষায় তার গান শুনে মুগ্ধ হয়েছে আপামর ভারতবাসী। তবে এবার শুধু গান নয় শ্রেয়ার মানবিক রূপে মুগ্ধ হলো শ্রোতারা।  দেশে লকডাউন চলায় অর্থ কষ্টে, খাবারের কষ্টে ভুগেছেন অনেকেই। এই সময় যে যার সাধ্যমতো মানুষকে সাহায্য করছেন। এই যুদ্ধে এগিয়ে এসেছিলেন শ্রেয়া ঘোষালও। তিনিও অর্থ সংগ্রহের জন্য সোশ্যাল মিডিয়ায় গান গেয়েছেন।

১৯৮৩ সালে মাসুম ছবিতে গীতিকার গুলজার এবং সুরকার আর ডি বর্মনের ‘তুঝসে নারাজ নেহি জিন্দেগি’ কালজয়ী গানটি গেয়ে লতা মঙ্গেশকর এবং অনুপ ঘোষাল আলাদা সাড়া ফেলে দিয়েছিলেন। আর এই গানের জন্য ১৯৮৪ সালে বেস্ট ফিল্ম ফেয়ারে বেস্ট গীতিকার এবং বেস্ট সাউন্ড ট্রাকারের সম্মানে সম্মানিত হয়েছিলেন গুলজার এবং আর ডি বর্মন। এই গানটির বয়স চার দশকের কাছাকাছি হতে চললেও এখনো মানুষের মুখে মুখে ফুটে উঠে এই গানটি। আর এই গানটিকে এবার খালি গলায় গাইতে দেখা গেল সঙ্গীত শিল্পী শ্রেয়া ঘোষালকে।

৩ মাস আগে শ্রেয়া ঘোষাল তার ইনস্টাগ্রামে একটি ভিডিও পোস্ট করেছিলেন। যে ভিডিওতে তিনি দেশের মানুষকে করোনার বিরুদ্ধে লড়াই করার জন্য একজোট হওয়ার আহ্বান জানান। আর এই ভিডিওতেই তিনি খালি গলায় মাসুম ছবির ‘তুঝসে নারাজ নেহি জিন্দেগি’ গানটি গেয়েছিলেন। আর খালি গলায় বিখ্যাত এই গায়িকার কন্ঠে এমন কালজয়ী গান লক্ষ লক্ষ মানুষের মন জয় করে ফেলে।

ভিডিওটি ৩ মাস আগে আপলোড করা হলেও সম্প্রতি সেই ভিডিওটি নতুন করে আবার ভাইরাল হয়েছে সোশ্যাল প্ল্যাটফর্মে। আর এই গান শুনে স্বভাবতই প্রশংসায় পঞ্চমুখ সোশ্যাল মিডিয়ার নেটিজেনরা। শ্রেয়া ঘোষাল সম্প্রতি আরও একটি গান ইউটিউব চ্যানেলে রিলিজ করেছেন। যে গানটি হল ‘আপনি মাটি’। এই গানটি ইতিমধ্যে শ্রোতাদের মন জয় করেছে। পাশাপাশি একজন বিখ্যাত গায়িকা ছাড়াও শ্রেয়া ঘোষালের মানবিক রূপে মুগ্ধ সোশ্যাল মিডিয়ার নেটিজেনরা।