‘শাকা লাকা বুম বুম’র ছোট্ট ‘খুশবু’ আজ নামকরা বলিউড অভিনেত্রী, চিনে নিন তাকে

HANSIKA MOTWANI

৯০ এর দশকের শিশুদের শৈশব জুড়ে যে সুপারকিডরা বিচরণ করে বেড়াতেন, তাদের মধ্যে অন্যতম ছিলেন হংসিকা মোটবানী (Hansika Motwani)। তবে হঠাৎ করে এই নামে হয়তো তাকে চিনতে পারবেন না দর্শক। কিন্তু দর্শকের কাছে যদি ‘খুশবু’ নামটি নেওয়া হয় তাহলেই তাদের মনে পড়ে যাবে ‘শাকা লাকা বুম বুম’ এর সেই ছোট্ট মেয়েটির কথা। তবে সেই ছোট্ট মেয়েটি এখন কিন্তু আর ছোট নেই। ২৯ বছরের সুন্দরী তণ্বী হয়ে উঠেছে সে। বলিউড (Bollywood) তথা সাউথের (South Indian Actress) বেশ নামী অভিনেত্রী তিনি।

তার জন্ম মুম্বাইয়ের একটি সিন্ধি পরিবারে। মুম্বাইয়েই বড় হয়ে উঠেছেন তিনি। তিনি যখন খুব ছোট ছিলেন, তখন তার বাবা প্রদীপ মোটবানী তাকে এবং তার মাকে ছেড়ে চলে যান। তারপর থেকে মায়ের কাছেই বড় হয়ে উঠেছেন ছোট্ট হংসিকা। ছোট থেকেই তিনি গৌতম বুদ্ধের অনুরাগী। ধ্যান করতে ভীষণ পছন্দ করেন হংসিকা। খুব ছোট বয়সে শিশুশিল্পী হিসেবে অভিনয়ে তার হাতেখড়ি হয়।

HANSIKA MOTWANI

শাকা লাকা বুম বুম এর হাত ধরেই অভিনয়ে জগতে প্রবেশ করেছিলেন তিনি। খুব ছোট থেকে অভিনয় করতে করতে অভিনয়টা আজ তার রন্ধ্রে প্রবেশ করেছে। আবার ওই ছোট বয়সেই টেলিভিশন এর পাশাপাশি সিনেমার পর্দাতেও কাজ করে ফেলেছেন তিনি। হৃত্বিক রোশনের কই মিল গেয়া ছবিতে শিশু শিল্পী প্রিয়ার চরিত্রে অভিনয় করেছিলেন তিনি। কেরিয়ারের শুরুতেই হৃত্বিক রোশনের মত অভিনেতার সঙ্গে অভিনয় করার সুযোগ ক’জনেরই বা হয়?

HANSIKA MOTWANI

শাকা লাকা বুম বুম ধারাবাহিকে অভিনয় করার দৌলতে তার ফ্যান ফলোয়ার্সের সংখ্যা অনেক। ৯০ এর দশকের প্রতিটি ছেলে মেয়েই ‘খুশবু’র অনুরাগী ছিলেন। বড় হয়ে তিনি বলিউডে অভিনয়ের সুযোগ পান। হংসিকা যত বড় হয়েছেন, তার রূপ-সৌন্দর্য্য তত বেড়েছে। এক সময়ে যারা তার গুণমুগ্ধ ছিলেন, আজ তারা হংসিকার রূপে মুগ্ধ। সোশ্যাল মিডিয়ায় অভিনেত্রীর বহু ছবি রয়েছে। যে ছবিগুলি নেটমাধ্যমের সেন্সেশন রীতিমতো বাড়িয়ে দেয়।

HANSIKA MOTWANI

২০০৭ সালে ‘আপ কা সুরুর’ ছবি মারফত বলিউডে ডেবিউ করেন তিনি। আবার ওই একই বছরে ‘দেসামুদুরু’ ছবিতে অভিনয় করে দক্ষিণ ভারতীয় সিনেমা জগতে তার অভিষেক ঘটে। তার পর থেকেই একাধারে হিন্দি, তামিল এবং তেলেগু ছবিতে কাজ করে চলেছেন তিনি। একই সঙ্গে আবার নেট মাধ্যমেও ভীষণভাবে একটিভ থাকেন তিনি। নিজের পোশাক নিয়ে বরাবর এক্সপেরিমেন্ট করতে থাকেন হংসিকা।

HANSIKA MOTWANI

কখনও তাকে দেখা যায় অফ শোল্ডার ওয়েস্টার্ন পোশাকে, কখনও আবার লেহেঙ্গার সঙ্গে কানে বড় ঝুমকো আর চোখে রোদ চশমা পরে ক্যামেরার সামনে ধরা দেন অভিনেত্রী। বলা বাহুল্য, বলিউডের সুন্দরী এই অভিনেত্রী মুহূর্তের মধ্যেই স্পটলাইট নিজের দিকে ঘুরিয়ে নিতে পারেন। সোশ্যাল মাধ্যমে তার ফ্যান ফলোয়ার্সের সংখ্যা প্রতিনিয়ত বাড়ছে।

HANSIKA MOTWANI