‘বয়কটের কিন্তু একটা পজিটিভ দিক আছে’, ছবি মুক্তির আগেই কেন এই মন্তব্য শাহরুখের

ছবি মুক্তির আগেই কেন হার মেনে নিচ্ছেন, বয়কট নিয়ে এ কেমন মন্তব্য কিং খানের

একদিকে যখন বয়কট বলিউড (Boycott Bollywood) বিতর্কে সারাদেশে রীতিমত শোরগোল পড়ে গিয়েছে, বয়কট প্রসঙ্গে বিস্ফোরক মন্তব্য করে নেটিজেনদের রোষের মুখে পড়ে যাচ্ছেন সেখানে শাহরুখ খান (Shah Rukh Khan) কিন্তু একেবারেই নিজের আলাদাই দুনিয়ায় ডুবে রয়েছেন। একের পর এক ছবি বয়কটের জেরে মাথায় হাত প্রযোজকদের। নেটিজেনদের পরবর্তী বয়কটের তালিকায় কিন্তু শাহরুখের ‘পাঠান’ও রয়েছে।

‘লাল সিং চাড্ডা’র পরিণতি দেখে বয়কট ট্রেন্ডকে ভয় করতে শুরু করেছে বলিউড। ‘রক্ষা বন্ধন’, ‘দোবারা’ও একই পরিস্থিতির সম্মুখীন। নেটিজেনরা এবার জোটবদ্ধ হয়ে শাহরুখের ‘পাঠান’ সুপারফ্লপ করার জন্য উঠেপড়ে লেগেছেন। প্রায় চার বছর পর শাহরুখের এই কামব্যাক তবে কি ব্যর্থ হবে?

একটা সময় ছিল যখন বলিউডের হিট মেশিন ছিলেন তিন খান। অমিতাভ বচ্চনের পর শাহরুখ, সালমান, আমির বলতে গোটা ইন্ডাস্ট্রিকে বুঝতেন দর্শকরা। কিন্তু এখন তো পরিস্থিতি পুরো উল্টো। ভেতরে ভেতরে কী আশঙ্কায় ভুগছেন শাহরুখ? সম্প্রতি একটি সাক্ষাৎকারে এই নিয়ে মুখ খুললেন কিং খান। তিনি কী বলেছেন জানেন?

বয়কট বিতর্কে তাকে প্রশ্ন করা হলে তিনি সংবাদমাধ্যমকে বলেন, ছবি সোশ্যাল বয়কট হলেও কিন্তু তার একটা সুবিধে রয়েছে। সিনেমা খারাপ হলেও একটা ছুঁতো পাওয়া যাবে। মনকে বলা যাবে যে সিনেমাটা ভাল ছিল, শুধু সোশ্যাল বয়কট হল বলে চলেনি। নিজের মনকে একটা সান্ত্বনা দেওয়া যায় এটাই আর কি!

তবে কিং খান কিন্তু তার ভক্তদের উপর আস্থা রাখছেন এখনও। তার ফ্যানরা তাকে একেবারেই ডুবতে দেবেন না, এমনটাই আশা করছেন তিনি। তার কথায়, “আমি বাজী রেখে বলতে পারি এইদেশে যেভাবে আমায় ভালবাসা হয়েছে, এরকম অনেককেই বাসা হয়নি। আমি দুটো কথা খারাপ বলেছি না কি বলেছি তাতে আমায় যারা ভালবাসেন তারা কখনই খারাপ মনে করতে পারেন না। আমার মনে হয় না এর প্রভাব আমার সিনেমার ওপর পড়বে”।

7 Upcoming Movies Of Shah Rukh Khan

আসলে এই বয়কট বিতর্কের মাঝেই শাহরুখের একটি পুরনো সাক্ষাৎকারের ভিডিও তুলে তাকে বয়কট করার ডাক দেয় সোশ্যাল মিডিয়া। সেখানে শাহরুখকে বলতে শোনা যায় দেশের অসহিষ্ণু পরিবেশ নিয়ে তিনি চিন্তিত। সামনে তার একের পর এক ছবি মুক্তির অপেক্ষায় দিন গুনছে। এখন তার বিতর্কিত মন্তব্যের জের বক্স অফিসে পড়ে কিনা সেটাই দেখার।