‘পাঠান’-এর জন্য শাহরুখ, দীপিকারা কে কত পারিশ্রমিক নিলেন, শুনলে চোখ কপালে উঠবে

পাঠান ছবির জন্য কত পারিশ্রমিক নিলেন তারকারা, জানলে চমকে যাবেন

অবশেষে দীর্ঘ অপেক্ষার অবসান ঘটিয়ে বুধবার শাহরুখের (Shah Rukh Khan) জন্মদিনে মুক্তি পেল তার আসন্ন ছবি পাঠানের (Pathaan) টিজার। এই ছবিতে শাহরুখ ছাড়াও অভিনয় করছেন জন আব্রাহাম (John Abraham), দীপিকা পাড়ুকোন (Deepika Padukone)। শোনা যাচ্ছে একটি ক্যামিও রোলে নাকি কিছুক্ষণের জন্য দেখা দেবেন সালমান খানও। দীর্ঘ পাঁচ বছর পর এই ছবির হাত ধরে আবার পর্দার সামনে ফিরছেন শাহরুখ খান।

যশরাজ ফিল্মসের ব্যানারে এটাই নাকি এ পর্যন্ত সবথেকে বড় বাজেটের ছবি। ছবির বাজেটের একটা বড় অংশ নাকি গিয়েছে তারকাদের পকেটে (Remuneration of Superstars for Pathaan movie)। সেই হিসেবটা শুনলে চমকে যাবেন। শাহরুখ সালমান, দীপিকা থেকে জনরা যে পারিশ্রমিক নিয়েছেন তা আকাশছোঁয়া। ছবি মুক্তির পর কত টাকার ঘরে তুলবে, সেই নিয়ে কোনও আন্দাজ নেই। অথচ তারকারা আগেভাগেই চড়া পারিশ্রমিক হাঁকিয়ে নিয়েছেন।

এই ছবির খলনায়ক জন আব্রাহাম। ছবিতে তার সঙ্গে শাহরুখ খানের দুর্ধর্ষ অ্যাকশন রয়েছে। ছবিতে অভিনয় করার জন্য তাকে পারিশ্রমিক দেওয়া হয়েছে প্রায় ২০ কোটি টাকা। অন্যদিকে ছবির নায়িকা হিসেবে দীপিকাও কিছু কম যান না। শাহরুখের সঙ্গে রোমান্স করে ১৫ কোটি টাকা তিনি তার ঝুলিতে ভরে ফেলেছেন।

আর শাহরুখ? ছবির জন্য তার পারিশ্রমিক নিঃসন্দেহে সব থেকে বেশি। শোনা যাচ্ছে শাহরুখ খান এই ছবির জন্য নাকি ১০০ কোটি টাকা পারিশ্রমিক নিয়েছেন। শুধু কি তাই? ১০০ কোটি টাকা পারিশ্রমিক নিয়েও শাহরুখের মন ভরেনি। সেই সঙ্গে তিনি উপরি পাওনা হিসেবে লভ্যাংশের একটা অংশও দাবি করেছেন।

শোনা যাচ্ছে এই ছবিতে শাহরুখের সঙ্গে ক্যামিও হিসেবে থাকবেন সালমান খান। বলিউড হাঙ্গামা সংবাদ মাধ্যম সূত্রে খবর বহু বছর বাদে শাহরুখ-সালমান জুটিকে আরও একবার দেখা যাবে এই ছবিতে। সালমান মাফিয়াদের হাত থেকে তার বন্ধু শাহরুখকে উদ্ধার করতে আসবেন। ছবিতে নাকি তার নাম থাকবে ‘টাইগার’। সদ্য মুক্তি প্রাপ্ত ছবির টিজারে অবশ্য তাকে দেখা যায়নি। তিনি কত পারিশ্রমিক নিয়েছেন তাও জানা যায়নি।

২০২১ সালে নভেম্বর মাসে পাঠান ছবির শুটিং শুরু হয়েছিল। ভারতের পাশাপাশি বিদেশেও ছবির অনেকটা অংশের শুটিং হয়েছে। স্পেনে গিয়ে শুটিং শেষ করে এসেছেন শাহরুখ এবং দীপিকা। আগামী ২০২৩ সালের ২৫শে জানুয়ারি ছবিটি বড় পর্দায় মুক্তি পাবে। হিন্দি পাশাপাশি তামিল এবং তেলেগু ভাষাতেও মুক্তি পাবে পাঠান। শাহরুখের এই ছবির টিজার মুক্তির প্রথম দিনে এক বেলার মধ্যেই ৫০ লক্ষ ভিউ পেরিয়ে গিয়েছে।