পুজোর মরশুমে SBI-এর বড় ঘোষণা, ডেবিট কার্ডে মিলবে নতুন পরিষেবা

পুজোর মুখে গ্রাহকদের জন্য বড ঘোষণা করলো স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া(SBI)। এবার থেকে শুধু ক্রেডিট কার্ডে(Credit Card) নয়, ডেবিট কার্ডেও(Debit Card) মাসে মাসে টাকা মেটাতে পারবেন স্টেট ব্যাংকের গ্রাহকরা।

ব্যাংক এর তরফ থেকে জানানো হয়েছে অনলাইন কেনাকাটা কিংবা দোকানে ডেবিট কার্ডের মাধ্যমে টাকা মেটানোর সময় ডেবিট কার্ড থেকেও ইএমআই(EMI)-এর সুযোগ পাবেন গ্রাহকরা।

তবে আপাতত এই পরিষেবা ব্যাংকের কিছু বাছাই গ্রাহকরাই পাবেন, সকলে নয়। আগে শুধুমাত্র ক্রেডিট কার্ডের ক্ষেত্রেই মাসিক কিস্তির সুবিধা পেতেন গ্রাহকেরা, এবার থেকে ডেবিট কার্ডেও এই সুবিধা পাওয়া যাবে।

পুজোর মরশুমে গোটা দেশেই কেনাকাটার ধুম পড়ে গেছে, কিন্তু কোরোনা আবহে বেশিরভাগ ক্ষেত্রেই অনলাইনে কেনাকাটা সারছেন গ্রাহকরা। এমন পরিস্থিতিতে এই সিদ্ধান্ত ক্রেতাদের মুখে হাসি ফোটাবে বলেই মনে করছে দেশের বৃহত্তম রাষ্ট্রীয় ব্যাংক।

আরও পড়ুন : SBI গ্রাহকরা ATM থেকে বিনামূল্যে পাবেন এই ১০টি গুরুত্বপূর্ণ পরিষেবা

এই নতুন নিয়মে যেকোনো অনলাইন সাইট, ই কমার্স (যেমন আমাজন বা ফ্লিপকার্ট) বা দোকানে গিয়ে এসি, টিভি, ফ্রিজ বা অন্য যে কোনো ভোগ্যপণ্য কেনার পড়ে ক্রেডিট কার্ডের পাশাপাশি ডেবিট কার্ডেও ইএমআই এর মাধ্যমে মাসিক কিস্তিতে পরিণত করতে পারবেন গ্রাহকেরা। তবে এক্ষেত্রে কিছু শর্ত আছে।

SBI ডেবিট কার্ডে EMI পাবার শর্ত

এই সুবিধা পাওয়ার জন্য কমপক্ষে ৮ হাজার টাকার কেনাকাটি করতে হবে গ্রাহককে। ৬, ৯, ১২ ও ১৮ মাসের কিস্তিতে টাকা মেটাতে পারবেন গ্রাহকরা। কিস্তির সময় অনুযায়ী আসল ও সুদ মিলিয়ে ইএমআই-এর পরিমাণ ঠিক করবে ব্যাংক।

আরও পড়ুন : SBI গ্রাহকরা ব্যাঙ্কে না গিয়ে বাড়িতে বসেই করতে পারবেন ৮টি কাজ

আপনি EMI সুবিধা পাবেন কিনা কীভাবে জানবেন?

আপনি স্টেট ব্যাঙ্কের এই নতুন সুবিধা পাবেন কিনা জানতে হলে আপনাকে একটি SMS করতে হবে।স্টেট ব্যাঙ্ক জানিয়েছে, এসএমএস করেই গ্রাহকরা এই তথ্য পেয়ে যাবেন। এর জন্য ব্যাঙ্ক অ্যাকাউন্টের সঙ্গে রেজিস্টার্ড মোবাইল নম্বর থেকে এসএমএস পাঠাতে হবে। ৫৬৭৬৭৬ নম্বরে এসএমএস পাঠাতে হবে DCEMI লিখে। এর পরেই ব্যাঙ্ক জানিয়ে দেবে সংশ্লিষ্ট কার্ডে ইএমআই-এর সুযোগ রয়েছে কিনা।