সর্বজয়ার দাপটে মিঠাই ম্যাজিক হাওয়া, স্টার জলসা ও জি বাংলার জোর টক্কর

বড়সড় রদবদল ঘটে গেল বাংলা টেলিভিশন ইন্ডাস্ট্রিতে (Bengali Telivision)। চলতি সপ্তাহের টিআরপি রেটিং চার্ট (TRP) তার প্রমাণ। গত সপ্তাহ পর্যন্ত স্টার জলসাকে (Star Jalsha) টেক্কা দিয়ে বিরাট অঙ্কের ব্যবধানে টিআরপি রেটিংয়ের নিরিখে এগিয়ে গিয়েছিল জি বাংলা (Zee Bangla)। কিন্তু এই সপ্তাহের শেষ ভাগে জানা যাচ্ছে, হৃত সাম্রাজ্য ফের ফিরে পাচ্ছে জলসা। আবার এই সপ্তাহের রেটিং চার্ট বলছে, বিগত কয়েক মাসের চ্যানেল টপার মিঠাইকে (Mithai) এবার সরাসরি চ্যালেঞ্জ ছুঁড়ে বসেছে সর্বজয়া (Sarbojaya)।

আজ সকাল থেকেই দুরু দুরু বুকে যারা পছন্দের চ্যানেলের রিপোর্ট কার্ডের জন্য অপেক্ষা করছিলেন, তাদের অপেক্ষার অবসান ঘটিয়ে টিআরপি রেটিং চার্ট প্রকাশ করেছে চ্যানেল। গত সপ্তাহের মতো এবারেও শো টপার মিঠাই। কিন্তু সর্বজয়া ক্রমশ সকলকে পেছনে ফেলে দিয়ে রানার্সআপ হয়েছে। অপরাজিতা অপুকে হটিয়ে তৃতীয় স্থান থেকে সরাসরি দ্বিতীয় স্থান জিতে নিল সর্বজয়া। আবার খড়কুটো ভক্তদের জন্যেও রয়েছে সুখবর। বিগত কয়েক সপ্তাহের খরা কাটিয়ে খড়কুটো আবার স্বস্থানে ফিরেছে।

গুনগুনের বাড়াবাড়ি, ন্যাকামি শেষ হতেই খড়কুটো আবার ফিরে এসেছে প্রথম পাঁচে। চতুর্থ স্থান গিয়েছে তার দখলে। এই প্রথম সেরা পাঁচে জায়গা করে নিয়েছে স্টার জলসার ধূলোকণা। যমুনা ঢাকির সঙ্গে যুগ্মভাবে পঞ্চম স্থানে রয়েছে লীনা গঙ্গোপাধ্যায়ের এই ধারাবাহিক। তাহলে আর দেরি কেন? এবার বরং চট করে জেনে নিন আপনার পছন্দের ধারাবাহিকের সংগৃহীত নম্বর এবং অবস্থান।

বিগত কয়েক সপ্তাহের ধারাবাহিকতা বজায় রেখে ১১.২ পয়েন্ট পেয়ে প্রথম স্থানে মিঠাই। গত সপ্তাহের তুলনায় এই সপ্তাহে অবশ্য মিঠাইয়ের টিআরপি সামান্য কমেছে। ১১.৪ থেকে .২ পয়েন্ট কমলেও মিঠাই কিন্তু সেরার সেরা। এদিকে গত সপ্তাহের তুলনায় নম্বর বাড়িয়ে দ্বিতীয় স্থানে পৌঁছে কার্যত মিঠাইয়ের ঘাড়ে নিশ্বাস ফেলছে সর্বজয়া। ৮.৭ থেকে সরাসরি ৯এ পৌঁছে জি বাংলার এই নতুন ধারাবাহিক।

সর্বজয়ার দাপটে অপরাজিতা অপু তার জায়গা হারিয়েছে। দ্বিতীয় থেকে তৃতীয় স্থানে নেমে এসেছে অপু। ৮.৯ থেকে ৮.৪ এ নেমে এসেছে তার টিআরপি। তবে সকলকে চমকে দিয়ে অপ্রত্যাশিত চমক এনেছে খড়কুটো। দীর্ঘ বেশ কয়েক সপ্তাহ পরে চতুর্থ স্থানে খড়কুটো। গত সপ্তাহে ৭.৭ পয়েন্ট পেয়ে ষষ্ঠ স্থানে ছিল এই ধারাবাহিক। এই সপ্তাহে তার সংগ্রহ ৮.৩। ৭.৮ পয়েন্ট পেয়ে যুগ্মভাবে পঞ্চম হয়েছে যমুনা ঢাকি এবং ধূলোকণা।

চতুর্থ স্থান থেকে নেমে এসেছে যমুনা ঢাকি। আবার এদিকে ধূলোকণাও অষ্টম স্থান থেকে পৌঁছে গিয়েছে সরাসরি পঞ্চম স্থানে। গত সপ্তাহের তুলনায় দ্রুত উত্তরণ হলো স্টার জলসার এই নতুন ধারাবাহিকের। স্লট হারানোর আগে টিআরপি কমেছে কৃষ্ণকলির। ৭.৯ থেকে ৭.৬ পেয়ে পঞ্চম থেকে ষষ্ঠ স্থানে নেমে এসেছে কৃষ্ণকলি। গত সপ্তাহে ৭.১ পেয়ে সপ্তম স্থানে ছিল রাসমণি। এই সপ্তাহেও ৭ পেয়ে একই অবস্থানে আছে এই ধারাবাহিক। গত সপ্তাহের ৬.৭ পয়েন্ট থেকে এই সপ্তাহে ৬.৮ নম্বর পেয়ে নবম স্থান থেকে অষ্টম স্থানে উঠে এসেছে শ্রীময়ী।

গত সপ্তাহে কড়ি খেলার সংগৃহীত নম্বর ছিল ৬.৫। এই সপ্তাহে ৬.৮ নম্বর পেয়ে অষ্টম স্থানে পৌঁছেছে এই ধারাবাহিক। মহাপীঠ তারাপীঠ ৬.৬ পয়েন্ট পেয়ে গত সপ্তাহের মতো এই সপ্তাহে নবম স্থান দখল করে নিয়েছে। অপরপক্ষে নম্বর বেশ খানিকটা বাড়িয়ে নিয়েছে এই পথ যদি না শেষ হয়। ৫.৭ থেকে ৬.৫ পয়েন্ট দখল করে এই ধারাবাহিক দশম স্থান দখল করে নিয়েছে। গত সপ্তাহে স্টার জলসা এবং জি বাংলার নম্বরের ফারাকটা ছিল অনেক বেশি। এই সপ্তাহের যদিও সেই ব্যবধান কমে এসেছে। এই সপ্তাহে জি বাংলা পেয়েছে ৬৮৬। অপরপক্ষে স্টার জলসার সংগৃহীত নম্বর ৬৮০।