শামসেরা ফ্লপ হওয়ার জন্য দর্শকরা দায়ী, বিস্ফোরক মন্তব্য সঞ্জয় দত্তের

ছবির ব্যর্থতা বিগড়ে দিয়েছে মাথা, শামসেরা ফ্লপ হতেই দর্শকদের এক হাত নিলেন সঞ্জুবাবা

দীর্ঘ চার বছর পর রণবীর কাপুর (Ranbir Kapoor) আবার ফিরেছিলেন নতুন ছবি নিয়ে। তার অভিনীত ছবি ‘শামসেরা’ (Shamsera) নিয়ে দারুণ আশাবাদী ছিলেন তিনি, ছবির নির্মাতারা এবং ভক্তরা। তবে দর্শকদের সব আশায় জল ঢেলে দিয়েছে ছবিটি। সমস্ত হিসেব উল্টে দিয়ে বক্স অফিসে সুপার ফ্লপ হয়েছে ছবিটি। এতে বেজায় রেগে গিয়েছেন সঞ্জয় দত্ত (Sanjay Dutt)।

রণবীর অভিনীত ছবিতে সঞ্জয় দত্ত, বাণী কাপুররা অভিনয় করেছিলেন। ছবিটি বানাতে মোট খরচ হয়েছিল ১৫০ কোটি টাকা। ২ সপ্তাহ কেটে গেলেও বক্স অফিস থেকে এখনও পর্যন্ত মাত্র ৪০ কোটি টাকা ব্যবসা করেছে ছবিটি। ছবিটির সম্পর্কে চারিদিকে শুধুই নেতিবাচক মন্তব্য মিলছে। এতে ‘মুন্না ভাই’য়ের দারুণ রাগ হয়েছে দর্শকদের উপরে।

সম্প্রতি সামাজিক মাধ্যমে ‘শামসেরা’ নিয়ে একটা দীর্ঘ বিবৃতি শেয়ার করেছেন তিনি। ক্যাপশনে লিখেছিলেন ‘‘শামসেরা ইজ আওয়ারস’। তারপরই রীতিমতো বিস্ফোরক মন্তব্য করেন তিনি। তিনি লিখেছেন, ‘দর্শকদের পছন্দ হওয়ার জন্য ছবি তৈরি করা হয়। আর প্রত্যেক সিনেমা আগে হোক বা পরে, ঠিক নিজের অডিয়েন্স খুঁজে পায়।”

তিনি আরও লেখেন, “শামশেরাকে অনেক মানুষ ঘৃণা করেছে। অনেকে তো আবার সিনেমাটি না দেখেই তা অপছন্দ করেছে। আমার এটা খুব জঘন্য লাগে যে আমাদের এত পরিশ্রমের কোনও সম্মান করে না তাঁরা’’। তিনি ভুয়সী প্রশংসায় ভরিয়ে দিয়েছেন পরিচালক করণ মালহোত্রাকে।

পরিচালককে উদ্দেশ্য করে তিনি লিখেছেন, ‘‘সাফল্য এবং ব্যর্থতা বাদে করণ আমার পরিবারের মতো। ওঁর সঙ্গে কাজ করা সবসময় খুব সম্মানের। আমি চিরকাল ওঁর পাশে থাকব’’। তবে তিনি এখনও আশাবাদী ‘শামসেরা’ নিশ্চয়ই তার দর্শকদের খুঁজে পাবে। যতদিন না পাচ্ছে ততদিন তিনি ছবির পাশে থাকবেন বলে আশ্বাস দিয়েছেন।

রণবীরেরও প্রশংসা করে সঞ্জয় লিখেছেন, ‘‘আমাদের সময়ের অন্যতম সেরা অভিনেতার প্রতি মানুষ এভাবে ঘৃণা ছড়াচ্ছেন দেখে খুবই কষ্ট হচ্ছে। আমাদের রাস্তায় যে ঘৃণা আসবে তাঁকে আমরা শিল্প কলার মাধ্যমেই সরিয়ে দেব’’।