মুঠোফোন ভাঁজ করে রাখা যাবে পকেটে, চার্জ হবে হাওয়ায়

মোবাইল ফোনের উদ্ভব হয়েছে অনেক বছর আগে থেকেই। প্রথমে সুইচয়ালা ফোন,তারপর টাচ-এখন অ্যান্ড্রয়েড। অ্যান্ড্রয়েডের আবার নতুন ভার্সনও হয়েছে। প্রযুক্তির হাত ধরে মোবাইলে চার্জ, মোবাইলের মডেল। টুজি থেকে থ্রিজি, ফোরজি এখন ফাইভ জি ফোন চালু হয়েছে। মোবাইল ফোন ব্যবহারকারীদের কাছে নতুন ফোনের আকর্ষনীয়তা বেশি। ফোন সাধারণত বিদ্যুতে চার্জ হয়। এখন আবার পাওয়ার ব্যাঙ্কের পরিষেবা এসেছে। তবে এবার বিদ্যুত কিংবা পাওয়ার ব্যাঙ্ক ছাড়াই মোবাইলে চার্জ হবে। তার পরিষেবা দেবে হাওয়া।

নতুন একটি ফোন বাজারে এসেছে,  ৭.৫ ইঞ্চির এলইডি স্ক্রিন, যা কাগজের মতোই পাতলা। স্ক্রিনটিকে তিন ভাঁজে মুড়ে ফেলা তো যাবে তেমনি খুলেও ফোনে ভাঁজ থাকবেনা। স্যামসাং নতুন ফোন নিয়ে হাজির হয়েছে, যার ইন্টারন্যাল মেমোরি ১২৮ জিবি-র আশেপাশে রাখা হবে, যা ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। ফোনের ক্যামেরা কোয়ালিটিতেও দারুন ফিচার্স। কারণ সামনে আট ও পিছনে আঠেরো মেগাপিক্সেল ক্যামেরা থাকবে ফোনটিতে।  উন্নত মানের ক্যামেরার সঙ্গে পাল্লা দিয়ে ফোনটিতে দারুন সেলফি তোলা যাবে।

এবার আসা যাক চার্জের কথা, ফোনটিতে বাতাসের মাধ্যমে চার্জ হবে। দুর্দান্ত সব বৈশিষ্ট্য সংক্রান্ত এই ফোন বাজারে আসতে চলেছে ২০১৮-র আগস্টেই। ফোনটির দাম পড়বে ৩৯,৯৯০ টাকা।