‘বজরঙ্গি ভাইজান’-এর সেই ছোট্ট ‘মুন্নি’ এখন দেখতে কেমন হয়েছে দেখুন

সিনে অনুরাগীরা শাহিদা আকা মুন্নিকে নিশ্চয়ই এতদিনে ভুলে যাননি? মাত্র ৭ বছরের মূক পাকিস্তানি ছোট্ট মুন্নি ভারতবর্ষে এসে হারিয়ে গিয়েছিল। হারিয়ে ফেলেছিল তার বাবা-মাকে। উভয় প্রতিবেশী রাষ্ট্রের কূটনৈতিক সম্পর্ক এবং আন্তর্জাতিক সীমানা সম্পর্কিত বিধিনিষেধের দরুণ মায়ের কাছে ফিরে যাওয়া আর হয়ে উঠছিল না তার। সেদিন যদি “বজরঙ্গি” তাকে সাহায্য না করতেন, তাহলে কি সে কোনওদিন দেশে ফিরে যেতে পারত?

ঠিকই ধরেছেন। শাহিদা আকা মুন্নি অর্থাৎ সালমান খান, করিনা কাপুর অভিনীত “বজরঙ্গি ভাইজান” সিনেমার সেই ৭ বছরের ছোট্ট পাকিস্তানি বালিকা “মুন্নি”কে নিয়েই আজকের এই প্রতিবেদন। ২০১৫ সালে মুক্তিপ্রাপ্ত “বজরঙ্গি ভাইজান” সিনেমাটিতে “মুন্নি”র চরিত্রে যিনি অভিনয় করেছিলেন, তার আসল নাম হর্ষালি মালহোত্রা। মুন্নির চরিত্রটি পাওয়ার জন্য যে ৮০০০ জন মেয়ে সেই সময় অডিশন দিয়েছিল, তাদের সকলকে ছাপিয়ে গিয়ে হর্ষালিকেই চরিত্রটির জন্য বেছে নেন সিনেমার নির্মাতারা।

৭ বছরের সেই “মুন্নি”র অভিনয় এবং তার নিষ্পাপ চেহারা আজ এত বছর পরেও ভুলতে পারেননি দর্শক। তবে “মুন্নি” কিন্তু এখন আর ছোটটি নেই। ধীরে ধীরে বাল্য অবস্থার গণ্ডি পেরিয়ে সদ্য কৈশোরে পা রেখেছে সে। এরই মধ্যে তার চেহারায় এসেছে অনেক পরিবর্তন। ছোট থেকেই সুন্দরী হর্ষালি কৈশোরের গণ্ডি পেরিয়ে শীঘ্রই সুন্দরী তন্বী হয়ে উঠবে। তার সাম্প্রতিককালের পোস্ট থেকে তা বেশ স্পষ্ট। ‌

সম্প্রতি হর্ষালি মালহোত্রা তার ইনস্টাগ্রাম ওয়ালে নিজের ছবি দিয়ে একটি ভিডিও পোস্ট করেছে। সেখানে দুটি ছবি রয়েছে। প্রথমটিতে তার একেবারে শৈশব অবস্থার চেহারা ধরা পড়েছে। দ্বিতীয় ছবিতে দেখা যাচ্ছে সেই ছোট্ট হর্ষালি এখন কত বড় হয়ে গিয়েছে! ভিডিওর ক্যাপশনে সে লিখেছে, ‘শিশু এবং এখন.. ’!

সেদিনের সেই ছোট্ট “মুন্নি”কে যারা দেখেছেন, আজকের হর্ষালির সঙ্গে তার মিল খুঁজে পেতে তাদের বেশ বেগ পেতে হচ্ছে। তবে এই পোস্টের নিচে রীতিমতো হুমড়ি খেয়ে পড়েছেন নেটিজেনরা। “মুন্নি”র বর্তমান চেহারা দেখে কমেন্ট বক্সে তার প্রতি ভালোবাসা এবং প্রশংসার বন্যা বইয়ে দিচ্ছেন নেটিজেনরা। লাইক-কমেন্টে ভরে উঠেছে এই পোস্ট।

 মাত্র ৭ বছর বয়সেই স্বয়ং সালমান খানের সঙ্গে কাজ করার সৌভাগ্য হয়েছে হর্ষালির। “কবুল হ‍্যায়” ও “লট আও তৃষা”র মতো ধারাবাহিকেও অভিনয় করতে দেখা গিয়েছে তাকে। বর্তমানে অবশ্য সে তার পড়াশোনা নিয়ে একটু ব্যস্ত রয়েছে। তাই আপাতত সিনে ইন্ডাস্ট্রি থেকে কিছুদিনের ব্রেক নিয়েছে হর্ষালি। তবে অদূর ভবিষ্যতে নিশ্চয়ই আবার পর্দায় দেখা যাবে তাকে। “মুন্নি”র অনুরাগীরা আপাতত হর্ষালির আবার বলিউডে ফেরার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন।