ভারতের গৌরবগাথা এবার দেখবে গোটা বিশ্ব, মহাভারত বানাচ্ছেন রাজামৌলি

বাহুবলী, RRR-র পর এবার মহাভারত, বিশ্বের সবথেকে বেশি বাজেটের সিনেমা বানাচ্ছেন রাজামৌলি

MAHABHARATA

বাহুবলীর পর আর আর আরে নিজের দুর্দান্ত ক্যারিশ্মা দেখিয়েছেন এসএস রাজামৌলি (S S Rajamouli)। আন্তর্জাতিকমানের ছবি বানিয়ে ভারতীয় সিনেমাকে নতুন দিগন্তে পৌঁছে দিয়েছেন তিনি। তার বানানো ছবি অনায়েসে হলিউডকে টেক্কা দিতে পারে। রাজামৌলির ছবি চোখ বন্ধ করে নিমেষে হাজার কোটি টাকার গণ্ডি ছুঁয়ে ফেলতে পারে বক্স অফিসে। সারা বিশ্বের নজর থাকে তার ছবির উপর।

এবার এই ভারতীয় পরিচালকের হাত ধরে ভারতের গৌরবগাথা জানবে গোটা বিশ্ব। কথায় বলে, ভারতকে যদি জানতে হয় তাহলে আগে মহাভারত (Mahabharata) পড়তে হবে। গোটা বিশ্বকে এবার মহাভারতের গল্প শোনাবেন রাজামৌলি। মহাভারতের গল্প সিনেপর্দায় ফুটিয়ে তোলা সহজ নয়। রাজামৌলি সেই চ্যালেঞ্জ গ্রহণ করেছেন।

MAHABHARATA

বাহুবলীখ্যাত পরিচালকের নামডাক এখন গোটা বিশ্ব জুড়ে। আর আর আর মুক্তির পর গোটা বিশ্বে ১১১৫ কোটি টাকার ব্যবসা করেছে। রাজামৌলির পরবর্তী ধামাকার জন্য অপেক্ষা করছে বিশ্ব। গত রবিবার অপেক্ষার অবসান ঘটিয়ে বড়সড় ঘোষণা করলেন তিনি। জানিয়ে দিলেন তার পরবর্তী প্রজেক্টের নাম ‘মহাভারত’!

রাজামৌলি জানিয়েছেন মহাভারত তার স্বপ্নের প্রজেক্ট। ভারতের মহাকাব্যিক পৌরাণিক গাথার মাধ্যমিকে নিয়ে দেশের গল্প এবং দেশের সংস্কৃতিকে বিশ্বের দরবারে তুলে ধরতে চান। বহুদিন ধরে তিনি এই স্বপ্ন দেখছেন। তবে এই স্বপ্ন সত্যি হতে আরও কিছুদিন সময় লাগবে বলে জানিয়েছেন তিনি।

রাজামৌলির প্রজেক্ট বলে কথা, পরিচালক অত্যন্ত দক্ষতার সঙ্গে নিখুঁতভাবে পর্দায় মহাভারতকে উপস্থাপন করতে চান। তার জন্য দেরী হোক, ক্ষতি নেই। মহাভারতের গল্পকে বাস্তব রূপ দিতে এখন থেকেই তোড়জোড় শুরু করে দিয়েছেন তিনি। কোটি কোটি টাকার ব্যয়ে হয়তো বা এটাই হতে চলেছে পৃথিবীর সবথেকে ব্যয়বহুল সিনেমা!