হিন্দি গানের সমালোচনা করে নিজেই সুর চুরি করলেন, রূপঙ্করের বিরুদ্ধে সরব নেটিজেনরা

জনপ্রিয় হিন্দি গানের সুর চুরি, রূপঙ্কর বাগচীকে ধুয়ে দিলেন নেটিজেনরা

RUPANKAR BAGCHI

বলিউড গায়ক কেকের প্রসঙ্গে বিতর্কিত মন্তব্য করার জেরে এখনও সোশ্যাল মিডিয়াতে দারুণভাবে সমালোচিত হতে হচ্ছে বাংলার গায়ক রূপঙ্কর বাগচীকে (Rupankar Bagchi)। ক্ষমা চেয়ে কিংবা সাফাই দিয়েও কোনওভাবেই নেটিজেনদের আক্রোশ কমানো যাচ্ছে না। বর্তমান পরিস্থিতিতে রূপঙ্করের একটা দোষ খুঁজে পেলেই তাকে ট্রোল করছেন নেটিজেনরা।

এবার গায়ক রূপঙ্কর বাগচীর বিরুদ্ধে উঠল চুরি করার অভিযোগ। কী চুরি করেছেন তিনি? নেটিজেনদের দাবি, জনপ্রিয় হিন্দি গান থেকে সুর চুরি করে নিয়ে গান গেয়েছেন রূপঙ্কর। এই বিতর্ক উঠতেই আবার নতুন করে সমালোচনা শুরু হয়েছে রূপঙ্করকে নিয়ে।

KK RUPANKAR BAGCHI

রূপঙ্করের গাওয়া ’পরম্পরা’ গানের মধ্যে সম্প্রতি হিন্দি গানের সুর খুঁজে পেয়েছেন নেটিজেনরা। গানের প্রথম কয়েকটি লাইনেই নাকি ধরা পড়েছে আর মাধবন ও দিয়া মির্জা অভিনীত ‘রেহেনা হে তেরে দিল মে’ ছবির জনপ্রিয় গান ‘দিল কো তুমসে পেয়ার হুয়া’ এর সুর! এই নিয়ে ফের রূপঙ্করকে ছিঃ ছিঃ করছেন নেটিজেনরা।

উল্লেখ্য, কিছুদিন আগে বলিউড গায়কদের নিয়ে বাঙালির এত মাতামাতি প্রসঙ্গে শ্রোতাদের একহাত নিয়েছিলেন রূপঙ্কর। অন্য ভাষা নিয়ে এত মাতামাতি না করে বাঙালি হয়ে বাংলা গানের পাশে থাকার পরামর্শ দিয়েছিলেন তিনি। তার নিজেরই গানের সুরে হিন্দি গানের ছোঁয়া পেয়ে নেটিজেনরা তাই প্রবল আক্রোশে রীতিমতো ফুঁসছেন।

ইনস্টাগ্রামে শেয়ার করা ভিডিওর নিচে কমেন্ট বক্সে নেটিজেনদের একের পর এক বিতর্কিত মন্তব্য ধরা পড়ছে। কেউ লিখছেন, “প্রথমে অরিজিনাল ভেবে ভুল করেছিলাম, কিন্তু এত জনপ্রিয় হিন্দি গানের সুর।” আবার কেউ লিখছেন, “আপনি নিজেই বলিউড গায়কদের মাতামাতি নিয়ে প্রশ্ন তুলেছিলেন এবার তাহলে আপনি কেন হিন্দি গানের সুর চুরি করলেন?”

নেটিজেনদের মধ্যে অনেকেই আবার শিল্পী হিসেবে তাকে তার নিজস্ব সম্মান ফিরে পেতে হলে নিজস্ব ক্রিয়েটিভ কিছু বানাতে পরামর্শ দিচ্ছেন। তাদের কথায়, “আরে দাদা আপনি এবার অরিজিনাল কিছু বানান!” ট্রোলিং যেন কিছুতেই পিছু ছাড়ছে না তার। তার প্রত্যেক কাজেই সমালোচনার বিষয়বস্তু খুঁজে নিচ্ছেন নেটিজেনরা।

 

View this post on Instagram

 

A post shared by mithai prem (@mithailoves)