‘টিপ টিপ বরসা পানি’ রিমেক নিয়ে সমালোচনা, রোহিতের পাল্টা জবাব বন্ধ করলো সমালোচকদের মুখ

Rohit Shetty Opens up about criticism on 'Tip Tip Barsa Pani'

মুক্তির সঙ্গে সঙ্গেই কার্যত রেকর্ড গড়ে ফেলেছে রোহিত শেট্টির নতুন ছবি সূর্যবংশী (Sooryavanshi)। অক্ষয় কুমার (Akshay Kumar), রণবীর সিং (Ranveer Singh), অজয় দেবগন (Ajay Devgan) যেখানে উপস্থিত, সেই ছবি যে হিট হবেই তা আগে থাকতেই নিশ্চিত হয়ে গিয়েছিল। তবে করোনা পরবর্তী সময়ে যেখানে ১০০ শতাংশ দর্শকের প্রবেশের অনুমতি নেই, সেখানে প্রথম ১০ দিনেই ১৫০ কোটির ব্যবসা করে ফেলেছে সূর্যবংশী! তাই ছবির সাফল্য নেহাত মন্দ নয়।

ছবিটিকে ঘিরে যেমন বহু চর্চা চলছে নেট মাধ্যমে, ঠিক তেমনই চর্চা চলছে সূর্যবংশীর আইটেম গান ‘টিপ টিপ বরসা পানি’ (Tip Barsa Paani) নিয়ে। প্রায় এক যুগ পরে রবিনা ট্যান্ডন (Raveena Tandon) এবং অক্ষয় কুমারের সুপারহিট ‘টিপ টিপ বরসা পানি’র রিমেক বানিয়েছেন পরিচালক রোহিত শেট্টি (Rohit Shetty)। যেখানে ছবির নায়িকা ক্যাটরিনা কাইফই (Katrina Kaif) সাদা শাড়িতে ঝড় তুলেছেন আইটেম গানে।

এই রিমেক নিয়ে দর্শকদের মধ্যে থেকে মিলছে মিশ্র প্রতিক্রিয়া। কেউ কেউ রিমেক নিয়ে বেজায় খুশি। রবিনার জায়গায় ক্যাটরিনাকে দেখে প্রশংসায় ভরিয়ে দিচ্ছেন তারা। তবে কারো কারোর মতে প্রথমটার ধারেকাছেও নয় এই রিমেক। তাই এই নিয়ে সমালোচনা তুঙ্গে। এমনই এক পরিস্থিতিতে সমালোচনার মুখে পড়ে এবার মুখ খুললেন ‘সূর্যবংশী’র পরিচালক রোহিত শেট্টি। সমালোচকদের যোগ্য প্রত্যুত্তর দিয়েছেন পরিচালক।

রেডিও জকি সিদ্ধার্থ কন্ননকে এই প্রশ্নের জবাব দিতে গিয়ে রোহিত বলেন, যে দর্শক অথবা শ্রোতারা মনে করছেন ‘টিপ টিপ বরসা পানি’র রিমিক্স তৈরি করা ঠিক হয়নি, তারা তাদের জায়গাতে একেবারেই ঠিক। তারা পুরনো গানটিকে অসম্ভব ভালোবেসেছেন। তাই তাদের ক্ষেত্রে এই ধারণাই স্বাভাবিক। তবে রোহিত মনে করেন, নতুন প্রজন্মের কথাও ভাবতে হবে।

পরিচালকের কথায়, “আমি এর আগেও আমার ছবিতে বিখ্যাত গানের রিমিক্স করেছি। কিন্তু খেয়াল করে দেখবেন সেই একই গায়ককে দিয়েই গানটি গাইয়েছি। শুধু তাই নয়, অরিজিনাল গানের সেই পুরোনো সুরের স্বাদ যেন এই নতুনটির মধ্যেও খুঁজে পান দর্শক ও শ্রোতা, তারও কম চেষ্টা করিনি। এই গানের ক্ষেত্রেও একই কথা খাটে। পাশাপাশি আরও একটা কথা বলি, এও তো হতে পারে নতুন এই রিমিক্সটি শুনে নয়া প্রজন্মের শ্রোতা ও দর্শকরা পুরোনো ‘টিপ টিপ বরসা’ গানটিও দেখে নেবে। সেটাই বা মন্দ কি?”

রোহিত আরও বলেছেন, যারা মনে করছেন ‘টিপ টিপ বরসা পানি’র নতুন পরিবেশনা ঠিক নয়, তাদের যেমন ভুল বলা যাবে না, তেমনই যারা নতুন রিমেক পছন্দ করছেন তাদেরও উপেক্ষা করা যাবে না। রোহিত শেট্টির কপ ইউনিভার্সের ৪ নম্বর ছবি হল ‘সূর্যবংশী’। সিঙ্ঘম, সিম্বা পর ‘সূর্যবংশী’ নিয়ে হাজির রোহিত শেট্টি। এই সিরিজের আগামী ছবিও যে খুব তাড়াতাড়িই রিলিজ হবে তার আভাস মিলেছে ‘সূর্যবংশী’তে।