ঘাড় ধাক্কা দিয়ে তাড়িয়েছে বলিউড, রিয়াকে বাংলা ছবির নায়িকা হিসেবে লঞ্চ করতে চান প্রযোজক

সুশান্তের মৃত্যু, মাদক মামলায় বিধ্বস্ত কেরিয়ার, রিয়ার কাছে বাংলা ছবির প্রস্তাব পাঠালেন প্রযোজক

দুই বছর আগের একটি ঘটনা কার্যত বলিউড (Bollywood) অভিনেত্রী রিয়া চক্রবর্তী (Rhea Chakraborty) ভাগ্য সম্পূর্ণ বদলে দিয়েছে। ২০২০ সালে নিজের ফ্ল্যাটে সুশান্ত সিং রাজপুতের ঝুলন্ত দেহ উদ্ধার হওয়ার পর থেকেই রিয়ার দিকে আঙ্গুল তুলতে শুরু করেন নেটিজেনরা। এখনও সেই বিতর্কের অবসান হয়নি। ‘জাস্টিস ফর সুশান্ত’ ঝড়ে রিয়ার জীবন আজও বিপর্যস্ত। বলিউডে আর কাজ জুটছে না তার।

তবে সুশান্তের মামলায় রিয়া আদেও দোষী কিনা সেই নিয়ে এখনও চর্চা তুঙ্গে। সুশান্তের মামলায় তিনি দোষী হোন বা না হোন, মাদক মামলায় বিশ্রীভাবে জড়িয়ে তার নাম আরও ডুবেছে। এহেন রিয়া চক্রবর্তীকে নিজের বাংলা ছবিতে কাজ দিতে চান টলিউড প্রযোজক রানা সরকার।

হাতে গোনা কিছু মানুষের মতো রানা সরকারও মনে করেন সুশান্তের মামলাতে রিয়ার কোনও দোষ ছিল না। তাকে সুযোগ দেওয়াই যায়। সুশান্তের মৃত্যুর পর বহু কষ্টে ধীরে ধীরে আবার স্বাভাবিক ছন্দে ফিরে আসার চেষ্টা চালাচ্ছেন রিয়া। তাকে টলিউডে সুযোগ করে দিতে চান রানা সরকার।

হাজার কটাক্ষ, নিন্দা, সমালোচনার ভিড়ে রিয়ার হাত থেকে বলিউডের একের পর এক প্রজেক্ট বেরিয়ে গিয়েছে। হিন্দি ছবি তাকে একপ্রকার পরিত্যাগ করেছে। বিতর্কের ঝড় কিছুটা প্রশমন হতেই রিয়ার ভক্তরা চাইছেন তিনি আবার পর্দায় ফিরে আসুন। শেষবার তাকে দেখা গিয়েছিল ‘চেহরে’ এই ছবিতে। তারপর থেকে আর দেখা নেই ‘জেলেবি’ অভিনেত্রীর।

রানা সরকার ইতিমধ্যেই রিয়ার কাছে প্রস্তাব পাঠিয়েছেন। তাকে জন্মদিনের শুভেচ্ছাও দিয়েছেন। পরিচালক তথা প্রযোজকের কথায়, ‘‘সুশান্তের মৃত্যুর জন্য রিয়ার কোনও দোষ ছিল না। এদিকে ওই ঘটনার পর থেকে বলিউডে ব্রাত্যের তালিকায় রয়েছেন রিয়া। তাই বাংলা ছবির প্রস্তাব।’’

 

View this post on Instagram

 

A post shared by Rhea Chakraborty (@rhea_chakraborty)

যদিও রিয়া বাংলা ছবিতে পা রাখবেন কিনা তা এখনও স্পষ্ট নয়। এই বছরের ফেব্রুয়ারি মাসেই অবশ্য অভিনয়ে ফেরার কথা জানিয়েছিলেন তিনি। তবে বলিউড নাকি টলিউড, তা স্পষ্ট করেননি।