নায়িকা থেকে গায়িকা হলেন ঋতুপর্ণা সেনগুপ্ত, বাপ্পী লাহিড়ীর সুরে গাইলেন গান

গায়িকা হিসেবে নতুন যাত্রা শুরু, শুনে নিন ঋতুপর্ণার পুজোর নতুন গান

Rituparna Sengupta sung Phoolmoti composed by Bappi Lahiri

টলিউড (Tollywood) অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তর (Rituparna Sengupta) বিগত প্রায় তিন দশক ধরে ইন্ডাস্ট্রিকে একের পর এক সুপারহিট সিনেমা উপহার দিয়েছেন। ঋতুপর্ণা যে কত দক্ষ অভিনেত্রী তা আর আলাদা করে বলে দেওয়ার অপেক্ষা রাখে না। তবে এবার নিজের জীবনের নতুন ইনিংস শুরু করে ফেললেন অভিনেত্রী। শুধু নায়িকা নয়, ঋতুপর্ণাকে এবার গায়িকা হিসেবেও চিনবেন দর্শক।

পুজো উপলক্ষে ঋতুপর্ণার গাওয়া গান নিয়ে প্রকাশিত হতে চলেছে তার প্রথম অ্যালবাম ‘ফুলমতি’। গানের কথায় সুর দিয়েছেন বলিউড তথা টলিউডের কিংবদন্তি গায়ক তথা মিউজিক ডিরেক্টর বাপ্পী লাহিড়ীর (Bappi Lahiri)। প্রথম অ্যালবামে লোকগান গেয়েছেন ঋতুপর্ণা।

উল্লেখ্য এই বছরই সংগীতের দুনিয়ায় সংগীতের গোল্ডেন ম্যান বাপ্পী লাহিড়ীর গোল্ডেন জুবিলি সম্পূর্ণ হলো। তাই তাকে উৎসর্গ করেই ঋতুপর্ণা তার প্রথম অ্যালবাম রিলিজ করতে চলেছেন পুজোর মরসুমে। সম্প্রতি নিজের ইনস্টাগ্রাম প্রোফাইলে মিউজিক ভিডিওর ফার্স্ট লুক প্রকাশ করলেন ঋতুপর্ণা।

সকালে দেখা যাচ্ছে বাপ্পী লাহিড়ীর উপস্থিতিতে গান গাইছেন ঋতুপর্ণা। এই পোস্টের ক্যাপশনে ঋতুপর্ণা লিখেছেন, “বছরের সবচেয়ে সুন্দর গান মুক্তি পেতে চলেছে এবং খুব শীঘ্রই, 7 ই অক্টোবর আরও আপডেট আসছে”। সংবাদমাধ্যমের কাছে বাপ্পী লাহিড়ী জানিয়েছেন, “ঋতুর অভিনয়ের দক্ষতা কারোরই অজানা নয়। কিন্তু ওর এই প্রতিভার কথা অনেকেরই অজানা, দারুণ গেয়েছে ঋতু। আমার মনে এই গান খুব জনপ্রিয় হবে।”

উল্লেখ্য ঋতুপর্ণার কাছে গান গাওয়াটা কিন্তু নতুন নয়। তবে অনেকেই হয়ত জানেননা অভিনেত্রীর এই গুণের কথা। তার অভিনীত বেশ কিছু ছবিতে তাকে অবশ্য রবীন্দ্রসঙ্গীত গাইতে শোনা গিয়েছিল। তবে এবার প্রথমবারের মতো নিজের গাওয়া গানের অ্যালবাম প্রকাশ করতে চলেছেন ঋতুপর্ণা। স্বভাবতই তিনি ভীষণ উৎসাহিত। বাপ্পীদার উপস্থিতি এবং উৎসাহে একেবারে পেশাদার গায়িকার মতো গানের রেকর্ডিং সেরে ফেলেছেন অভিনেত্রী।

গানের নতুন অ্যালবাম প্রসঙ্গে সংবাদমাধ্যমের কাছে সাক্ষাৎকার দিতে গিয়ে উচ্ছ্বসিত ঋতুপর্ণা বলেন, “গান ছোটবেলা থেকেই আমায় টানে৷ সময় সুযোগ পেলেই নিজের মতো করে গান ধরি। ঘরোয়া অনুষ্ঠানে সবাই অনুরোধ করে গান গাওয়ার জন্য। তাই বাপ্পি লাহিড়ীর সঙ্গে গানের সুযোগ পাওয়াটা আমার কাছে দারুণ ব্যাপার। নিজেকে গায়িকা হিসেবে মেলে ধরার এটা সুবর্ণ সুযোগ”।