দেশের দরবারে উজ্জ্বল হল বাংলার মুখ! জাতীয় মঞ্চে বাংলাকে প্রতিনিধিত্ব করলেন ঋতাভরী

গোয়া চলচ্চিত্র উৎসবে বাংলার জয় জয়কার! বাংলা গানে নেচে স্টেজ মাতালেন ঋতাভরী

Ritabhari Chakraborty Represented Bengal in the Inaugural Ceremony of IFFI Goa

জমজমাট অনুষ্ঠান দিয়ে শুরু হলো গোয়ার ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অফ ইন্ডিয়া (Goa International Film Festival Of India)। উদ্বোধনী অনুষ্ঠানে নিমন্ত্রণ পেয়ে বাংলার হয়ে প্রতিনিধিত্ব করতে মঞ্চে হাজির হয়েছিলেন বাঙালি অভিনেত্রী ঋতাভরী চক্রবর্তী (Ritabhari Chakraborty)। একের পর এক বাংলা গানের সঙ্গে নেচে সকলের নজর কাড়লেন ঋতাভরী। সালমান খান (Salman Khan), রণবির সিংয়ের (Ranveer Singh) মতো তারকাদের সঙ্গে মঞ্চ ভাগ করে নিলেন তিনি।

শনিবার রাত থেকে শুরু হয়েছে গোয়া চলচ্চিত্র উৎসব। দেশের ৭৫ তম স্বাধীনতা দিবস উপলক্ষে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে সেখানে। সালমান খান, রণবীর সিং, মৌনি রায়, রিতেশ দেশমুখ, জেনেলিয়া ডিসুজা, শ্রদ্ধা কাপুররা একে একে অংশগ্রহণ করেন সেই অনুষ্ঠানে। তাদের সঙ্গেই বাংলার হয়ে প্রতিনিধিত্ব করেন ঋতাভরী চক্রবর্তী। সাদা এবং লালের মিশ্রণে লেহেঙ্গা পরে একের পর এক বাংলা গানে নেচে স্টেজ মাতালেন ঋতাভরী।

জাতীয় মঞ্চে বাংলাকে রিপ্রেজেন্ট করে গর্বিত ঋতাভরী। তিনি সোশ্যাল মিডিয়াতে একের পর এক ছবি পোস্ট করে লিখলেন, “আমার বাংলা বরাবরই সেরা, লাইম লাইটের কেন্দ্রবিন্দুতে। জাতীয় স্তরের শোয়ে সমস্ত বাংলা গানে পারফর্ম করলাম। আর মনে হয়, এটাই সবচেয়ে বলিষ্ঠ বার্তা। সলমন খান, রণবীর সিং, মৌনি রায়, রীতেশ দেশমুখ, জেনেলিয়া ডি’ সুজা, শ্রদ্ধা কাপুর, করণ জোহর, মণীশ পলের সঙ্গে মঞ্চ শেয়ার করতে পেরে কৃতজ্ঞ”।

আগামী ২৮শে নভেম্বর পর্যন্ত গোয়াতে ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অফ ইন্ডিয়া অনুষ্ঠানটি চলবে। এই প্রথমবার গোয়ার চলচ্চিত্র উৎসবে সমস্ত ওটিটি প্ল্যাটফর্মকেও আহ্বান জানানো হয়েছে। আহ্বান পেয়ে নেটফ্লিক্স, আমাজন প্রাইম, Zee5, ভুট, সোনি লিভের মতো ওয়েব প্ল্যাটফর্মগুলি বিভিন্ন ইভেন্টে অংশ নিয়েছে। যার মধ্যে মাস্টার ক্লাসেস, কনটেন্ট লঞ্চ, প্রিভিউ, ফিল্ম স্ক্রীনিং, প্যাকেট স্ক্রিনিং এবং অন্যান্য বিভিন্ন ভার্চুয়াল ইভেন্টও রয়েছে।

উল্লেখ্য, চলতি বছরে ‘ইন্ডিয়ান ফিল্ম পার্সোনালিটি অফ দ্য ইয়ার’ পুরস্কারে সম্মানিত হয়েছেন বলিউডের ড্রিম গার্ল হেমামালিনী। প্রখ্যাত লেখক এবং গীতিকার প্রসূন জোশীকেও ওই একই সম্মানে ভূষিত করা হয়েছে। সত্যজিৎ রায় লাইফটাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড পেলেন হলিউড পরিচালক তথা প্রযোজক মার্টিন স্করসেসি। হাঙ্গেরি পরিচালক ইস্তভান জাবোও একই সম্মান পেয়েছেন। আপাতত তারকাদের উপস্থিতিতে জমজমাট গোয়া চলচ্চিত্র উৎসব। উদ্বোধনী অনুষ্ঠানটিও তারকাদের উপস্থিতিতে ছিল জমজমাট।