খেলে একবার চাইবেন বারবার, এইভাবে চিকেন চাউমিন বানালে জিভে একমাস লেগে থাকবে

এইভাবে বাড়িতেই বানান চিকেন চাউমিন, ভালো না লাগলে পয়সা ফেরত

Restaurant Style Chicken Chowmin Recipe

চাইনিজ খেতে কার না ভালো লাগে? তবে ঘরে বানানো চাইনিজের তুলনায় ধাবা কিংবা রেস্টুরেন্টের তৈরি চাউমিনের প্রতিই বেশি ঝোঁক রয়েছে সকলের। রেস্টুরেন্টে একটু আলাদাভাবে চাউমিন বানানো হয় যে স্বাদ কার্যত বাড়িতে পাওয়া যায় না। তবে আজ এই রেসিপিতে চাউমিন বানানোর এমন একটি রেসিপির হদিশ রইল যা বাড়িতে বানালে একেবারে রেস্টুরেন্টের মতোই স্বাদ পাবেন। শিখে নিন কিভাবে কম উপকরণে বাড়িতে বানাবেন সুস্বাদু চিকেন চাউমিন (Restaurant Style Chicken Chowmin At Home)।

চিকেন চাউমিন বানানোর জন্য প্রয়োজনীয় উপকরণ : 

সেদ্ধ করে রাখা চাউমিন, পেঁয়াজ, রসুন কুচি, লম্বা লম্বা করে কেটে রাখা লাল, হলুদ, সবুজ ক্যাপসিকাম, গাজর, বাঁধাকপি, সেদ্ধ করে রাখা চিকেনের টুকরো, ভাজা চিংড়ি মাছ, ডিম, সাদা তেল, টমেটো সস, চিলি সস, সয়া সস, নুন, চিনি স্বাদমতো, গোলমরিচ গুঁড়ো, লঙ্কা কুচি।

Restaurant Style Chicken Chowmin Recipe

চিকেন চাউমিন বানানোর পদ্ধতি : 

প্রথমেই চাউমিন সিদ্ধ করে তার মধ্যে হালকা সাদা তেল মাখিয়ে রেখে দিন। এতে ঠান্ডা হওয়ার পর দলা পাকিয়ে যাবে না। চাউমিন থাকবে একেবারে ঝরঝরে। এবার কড়াইতে সাদা তেল দিয়ে তার মধ্যে পেঁয়াজ, রসুন কুচি, লম্বা করে কেটে রাখা লাল, সবুজ এবং হলুদ ক্যাপসিকাম, গাজর ও বাঁধাকপি ভেজে নিতে হবে। এই সময় টমেটো সস এবং চিলি সসও দিয়ে দিন।

Restaurant Style Chicken Chowmin Recipe

সবজি ভাজা হয়ে গেলে সেগুলো অন্য একটি পাত্রে ঢেলে রেখে ডিম কড়াইতে দিয়ে ভুজিয়ার মত করে ভেজে নিন। ভাজা হয়ে গেলে আলাদা একটি পাত্রে তুলে রাখুন। এবার কড়াইতে সেদ্ধ করে রাখা চাওমিন দিয়ে ভালো করে নেড়েচেড়ে নিন। তারপর এরমধ্যে পরিমাণমতো গোলমরিচের গুঁড়ো এবং নুন মিশিয়ে নিন।

সবশেষে ভেজে রাখা সবজি, চিংড়ি মাছ এবং সেদ্ধ মাংসের টুকরো দিয়ে আবার ভালো করে মিশিয়ে নিতে হবে। এবার নামানোর আগে অল্প সোয়া সস মিশিয়ে ভাল করে মিশিয়ে নামিয়ে নিয়ে উপর থেকে টমেটো সস এবং চিলি সস ছড়িয়ে গরম গরম পরিবেশন করুন সুস্বাদু এই চিকেন চাউমিন।