রুপে লক্ষ্মী গুণে সরস্বতী, ‘মাকড়ি’ সিনেমার সেই ছোট্ট মুন্নি আজ ভারতের ন্যাশনাল ক্রাশ

‘মাকড়ি’ সিনেমার সেই ছোট্ট মুন্নি আজ রীতিমত যুবতী, সৌন্দর্যে হার মানাবে যেকোনও বিশ্বসুন্দরীকে

Remember the Child artist from 'Makdee' Shweta Basu Prasad Here is How Shee Looks Now

বলিউডের বিভিন্ন ছবিতে চাইল্ড আর্টিস্ট হিসেবে কাজ করেছেন বহু শিশু। বড় বড় তারকাদের পাশাপাশি এই ছোট তারকাদের অভিনয়ও দারুণ পছন্দ করেন দর্শকরা। ৯০ এর দশকের ছবিগুলিতে শিশু শিল্পী (Child Artist) হিসেবে যারা অভিনয় করতেন তারা আজ অনেক বড় হয়ে গিয়েছেন। এদের দেখলে এক নজরে চেনা হবে মুশকিল।

প্রায় দুই দশক আগে শাবানা আজমি অভিনীত ‘মাকড়ি’ (Makdee) ছবিটি মুক্তি পেয়েছিল। এই ছবি ছোট থেকে বড় সকলেই অনেক আগ্রহ নিয়ে দেখেছেন। ছবিতে শাবানা আজমি ডাইনির নেগেটিভ চরিত্রে অভিনয় করেছিলেন। অন্যদিকে তার বিপরীতে টক্কর দিয়ে অভিনয় করেছিল একটি বাচ্চা মেয়ে। তার নাম ছিল শ্বেতা বসু প্রসাদ (Sweta Basu Prasad)।

 

ছোটদের নিয়ে তৈরি এই ছবিতে ছোট্ট শ্বেতাকে দুই যমজ বোনের চরিত্রে অভিনয় করতে হয়েছিল। চুন্নি এবং মুন্নি, দুই বিপরীতধর্মী শিশু চরিত্রেই অভিনয় করেছিলেন ছোট্ট শ্বেতা। এই ছবির হাত ধরে এই বলিউডে তার ডেবিউ হয়েছিল। তার অভিনয় এতটাই ভাল ছিল যে দর্শকরা আজও ভুলতে পারেননি ছোট্ট মুন্নিকে।

সেই ছোট্ট মেয়েটি আজ অনেক বড় এবং সুন্দরী হয়ে উঠেছেন। ইদানিং তাকে বলিউডে দেখা যায় না। তবে তিনি কিন্তু এখনও ধারাবাহিকভাবে অভিনয় করে যাচ্ছেন। এখন বলিউডের বদলে দক্ষিণের বিভিন্ন ছবিতে দেখা যায় তাকে। দক্ষিণী ফিল্ম দুনিয়ার পরিচিত মুখ হয়ে উঠেছেন শ্বেতা। সে সঙ্গে একাধিক সিরিয়াল, বলিউড ছবি এবং ওয়েব সিরিজেও তিনি কাজ করেন।

Shweta basu Prasad

 

সোশ্যাল মিডিয়াতেও বেশ সক্রিয় থাকেন অভিনেত্রী। মাঝেমধ্যেই নিজের নানা ছবি এবং ভিডিও শেয়ার করে নেন অনুরাগীদের সঙ্গে। এই সুন্দরী বলিউডের কোনও সুন্দরী অভিনেত্রীর তুলনায় কিছু কম যান না। শ্বেতাকে শেষবার একটি ওয়েব সিরিজে অভিনয় করতে দেখা গিয়েছিল। সেই সিরিজের নামটি ছিল ‘ফরগেট মি নট’। নেটফ্লিক্স প্ল্যাটফর্মে মুক্তি পেয়েছিল এই সিরিজ।

Shweta basu Prasad

 

ছোটবেলায় ‘মাকড়ি’ ছবিতে অভিনয় করার জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছিলেন শ্বেতা। বলিউডে শিশুদের জন্য নির্মিত সেরা ছবির মধ্যে অন্যতম হয়ে থাকবে এই ছবিটি। হরর কমেডি গোছের এই ছবিটি আজও বেশ জনপ্রিয় দর্শকদের মধ্যে।