লকডাউনে Jio-র বড় ঘোষণা, বিনামূল্যে করুন কল সঙ্গে বাড়তি ভ্যালিডিটি

বিশ্বের পাশাপাশি করোনা ভাইরাসের সংক্রমণের হাত থেকে বাদ পড়েনি ভারত। আর এই ভাইরাসের সংক্রমণ ঠেকাতে ১৪ ই এপ্রিল পর্যন্ত ২১ দিনের লকডাউন জারি হয়েছে দেশে। লকডাউন চলাকালীন কেবলমাত্র খোলা রয়েছে জরুরী পরিষেবা ভুক্ত অফিস দোকান, রেশন ইত্যাদি। আর বাকি সবই বন্ধ।

অন্যদিকে লকডাউনের নিয়ম মেনে আমজনতাকে বাড়ির মধ্যেই থাকার নির্দেশ দেওয়া হয়েছে। আর এমত অবস্থায় যোগাযোগের প্রধান মাধ্যম হয়ে দাঁড়িয়েছে মোবাইল। তবে সেখানেও বিপত্তি, কারণ রিচার্জের দোকানগুলি বন্ধ। আর আমাদের দেশের বেশিরভাগ মানুষ এখনো মোবাইল রিচার্জ করার জন্য রিটেলারদের উপর নির্ভরশীল।

আর এই লকডাউন চলাকালীন সাময়িক বিপত্তি বাড়লেও এবার রিলায়েন্স জিও সংস্থা তাদের জিও ফোন গ্রাহকদের জন্য স্বস্তির খবর দিল। রিলায়েন্স জিও জানিয়েছে, তাদের সমস্ত জিও ফোন গ্রাহকদের সম্পূর্ণ বিনামূল্যে দেওয়া হচ্ছে ১০০ মিনিট কল। আরও রয়েছে সম্পূর্ণ বিনামূল্যে ১০০ টি এসএমএস। পাশাপাশি জানানো হয়েছে জিও ফোনের সিমের ভ্যালিডিটি শেষ হয়ে গেলেও ইনকামিং কল বজায় থাকবে।

এছাড়াও রিলায়েন্স জিও তাদের গ্রাহকদের জন্য রিচার্জ করার ক্ষেত্রে বেশ কয়েকটি অভিনব পদ্ধতি নিয়ে এসেছে। অনলাইনে রিচার্জ করার পদ্ধতি আগেই ছিল, এবার তারা নিয়ে এসেছে এটিএম, এসএমএস ও কলের মাধ্যমে রিচার্জ করার পদ্ধতি। রিলায়েন্স জিওর তরফ থেকে জানানো হয়েছে, দেশের প্রায় প্রতিটি ব্যাঙ্কের এটিএম থেকেই জিও রিচার্জ করা যাবে।

আরও পড়ুন :- Jio-র ইন্টারনেট স্পিড ৩ গুণ বাড়িয়ে নিন কয়েকটি সেটিং বদল করেই