ছিল গল্প হল ওয়েব-সিরিজ, সত্যজিতের ৪টি গল্প নিয়ে আসছে নতুন সিরিজ, দেখুন ট্রেলার

RAY Trailer Out Now: Manoj Bajpayee, Ali Fazal Lead This Tribute to Satyajit Ray

অবশেষে দর্শকের দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটলো। কাউন্টডাউন শুরু হয়ে গিয়েছে! নেটফ্লিক্সের (Netflix) সৌজন্যে এবার ওটিটি (OTT) প্ল্যাটফর্মে আসতে সত্যজিৎ রায়ের (Satyajit Roy) ছোটগল্প অবলম্বনে অ্যান্থ্রোলজি সিরি‌জ “রে” (RAY)। সম্প্রতি “রে” সিরিজের ট্রেলারের মুক্তি ঘটেছে নেটফ্লিক্সে (Netflix)। ট্রেলার (Trailer) দেখেই কার্যত এই সাসপেন্স-থ্রিলারধর্মী সিরিজের প্রতি এখন থেকেই আকর্ষণ বোধ করতে শুরু করেছেন দর্শক।

সত্যজিৎ রায়ের (Satyajit Roy) ৪টি ছোটগল্প অবলম্বনে অভিষেক চৌবে, সৃজিত মুখোপাধ্যায় এবং ভাষাণ বালার পরিচালনায় নেটফ্লিক্সের প্ল্যাটফর্মে আগামী ২৫ শে জুন মুক্তি পেতে চলেছে “রে”। এই সিরিজটি কার্যত এমন ৪ জন মানুষের গল্প শোনাবে, যারা নিজেদের ভাগ্য নিজেরাই তৈরি করার লড়াইয়ে সামিল হবেন। ইগো, বিশ্বাসঘাতকতা, শত্রুতা, প্রতিশোধ চরিতার্থ করার মানসিকতা তাদের ঠিক কোন পথে পরিচালিত করতে পারে, তা দর্শকের সামনে তুলে ধরতেই আসছে সত্যজিৎ রায়ের “রে”।

প্রথম পর্বের নাম রাখা হয়েছে “হাঙ্গামা হ্যায় কিউ বরপা”। এই পর্বটিকে পরিচালনা করেছেন অভিষেক চৌবে এবং মুখ্য দুই চরিত্রে অভিনয় করেছেন মনোজ বাজপেয়ী ও গজরাজ রাও। একজন বিখ্যাত গজল গায়ক “মুসাফির আলী” এবং একজন একজন কুস্তিগীর-ক্রীড়াবিদ তথা সাংবাদিকের একইসঙ্গে ট্রেন সফরের কাহিনীকে কেন্দ্র করে এগিয়ে চলবে গল্পের গতিপথ।

দ্বিতীয় পর্বের নাম “ফরগেট মি নট”। এই পর্বটিকে পরিচালনা করেছেন সৃজিত মুখোপাধ্যায়। এই পর্বে একজন বিখ্যাত এন্টারপ্রেনার “ইপ্সিত” এর ভূমিকায় অভিনয় করবেন আলি ফজল। যার সঙ্গে “রিয়া” নামের এক মহিলার পরিচয় হবে। কিন্তু তিনি তাকে ভুলে যাবেন। রিয়ার চরিত্রে অভিনয় করছেন শ্বেতা বসু প্রসাদ।

রে সিরিজের তৃতীয় পর্ব, “বহুরূপী”। এই পর্বটিকেও পরিচালনা করেছেন সৃজিত মুখোপাধ্যায়। “ইন্দ্রাশিষ” নামের এক চরিত্র যে মেকআপ আর্টিস্ট হতে চায়, অথচ অন্য একটি প্রফেশনে আটকে রয়েছে সে। ব্যক্তিগত জীবনেও সম্পর্ক ধরে রাখতে ব্যর্থ “ইন্দ্রাশিষ”। এই পর্বে প্রধান চরিত্রে অভিনয় করছেন কে কে মেনন এবং বিদিতা বাগ।

সিরিজের চতুর্থ পর্বের নাম “স্পটলাইট”। পরিচালনা করেছেন ভাষণ বালা। একজন অভিনেতার জীবনকাহিনী অবলম্বনে এগিয়ে চলবে এই পর্বের গল্পের গতিপথ, ইন্ডাস্ট্রিতে টাইপকাস্ট অভিনেতা হিসেবে পরিচিত হয়েছে। নিজের “ওয়ান ভিক লুক” থেকে বেরিয়ে আসতে চায় না সে। তবে অবশেষে সে নিজের ইমেজ ছেড়ে নতুন রূপে ধরা দেবে। মুখ্য চরিত্রে অভিনয় করছেন হর্ষবর্ধন কাপুর।

 

অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রগুলিতে অভিনয় করছেন, রাধিকা মদন, অনিন্দিতা বোস, দিব্যেন্দু ভট্টাচার্য, চন্দন রায় সান্যাল, আকাঙ্খা রঞ্জন কাপুর এবং আরও অনেকে। “হাঙ্গামা হ্যায় কিউ বরপা”, “ফরগেট মি নট”, “বহুরূপী” এবং “স্পটলাইট”কে কার্যত “সত্যজিৎ রায়ের দূরদর্শী লেখায় আবদ্ধ প্রেম, লালসা, বিশ্বাসঘাতকতা এবং সত্যের চারটি গল্প”, হিসেবে বর্ণনা করেছে নেটফ্লিক্স।