“বলিউডে স্বজনপোষণ আছে, আমিই এর উদাহরণ” অকপট স্বীকারোক্তি রণবীর কাপুরের

সুশান্ত সিং রাজপুত এর মৃত্যুর পর থেকে বলিউডের স্বজনপোষণের ব্যাপারটি বারবার উঠে আসছে। আর এই সূত্রে উঠে আসছে বলিউড অভিনেতা রণবীর কাপুরের নাম। হ্যাঁ কারণ তার পরিবারের দাদু ,বাবা প্রত্যেকেই ছিলেন নামকরা
অভিনেতা। তাদের উত্তরসূরি হিসেবে তিনি অভিনয়কে পেশা হিসেবে গ্রহণ করেছিলেন। আর তিনি যে পরিবার সূত্রে ই অভিনয় জগতে এসেছেন এ কথা তিনি নিজের মুখেই স্বীকার করে নিয়েছেন।

‘জগ্গা জাসুস’মুভির প্রচার করার সময় জনপ্রিয় অভিনেতা রণবীরের সামনে স্বজনপোষণের প্রসঙ্গ উঠলে তিনি বলেন-“স্বজনপোষণ সর্বত্রই রয়েছে। ফিল্ম ইন্ডাস্ট্রিতে হয়তো আরেকটু বেশি রয়েছে। আমি নিজেই এর সৃষ্টি। এক্ষেত্রে আমার দাদু রাজ কাপুর কঠোর পরিশ্রম করেছিলেন।

দাদুর দৌলতেই আমার বাবা খুব সহজে সুযোগ পেয়ে যান।আমার সন্তানরাও যাতে ফিল্ম ইন্ডাস্ট্রিতে সুযোগ পায় তার জন্য আমি পরিশ্রম করব। আমি চাইব আমার সন্তানেরাও সুযোগ পাক।আর স্বজনপোষণ বংশানুক্রমে পেশায় আসা সেটা অবশ্যই রয়েছে, আর অস্বীকার করার জায়গা নেই কারণ এর উদাহরণ আমি নিজেই।”

তবে বংশানুক্রমে পেশায় আসার ক্ষেত্রে যেমন সুবিধা রয়েছে তেমনি অসুবিধাও রয়েছে। রনবীর এই প্রসঙ্গে বলেছেন-“স্বজন পোষণ ও বংশানুক্রমে পেশায় আসার একটি অসুবিধাও আছে। আমি যেমন আমার পরিবারের জন্য সুযোগ পেয়েছি।এজন্য তুমি যদি সফল হও তবু তুমি সেই কৃতিত্ব পাবে না। কারণ সকলে সেই সাফল্যের দিকে তাকিয়ে থাকবে। বলবে পরিবারের সূত্রে পেয়েছি।”

রণবীর পরিবার সূত্রে বলিউডে স্থান পেলেও তিনি নিজেকে প্রমাণ করতে চান এবং নিজের সেরাটা পৌঁছে দিতে চান দর্শকদের কাছে। এ প্রসঙ্গে তিনি বলেন -“আমি আমার পরিবারের সূত্রে বহিরাগতদের থেকে অনেক বেশি সুযোগ পেয়েছি। এটা সত্যি। আমি যে সুযোগ পেয়েছি এর জন্য আমি কৃতজ্ঞ। তবে এর সুযোগ আমি নিতে চাই না। নিজেকে আমি আরো বেশি করে প্রমাণ করতে চাই, সেরাটা উজাড় করে দিতে চাই।”