‘আমার মতো অকর্মণ্যকে জন্ম দিয়েছে কেন’, অভিমানে মা`কে বললেন সুপারফ্লপ ডিরেক্টর

গতকাল, ৯ই মে, আন্তর্জাতিক মাতৃ দিবস পালন করেছেন সারা বিশ্বের মানুষ। সন্তানের প্রতি মায়ের যে অবদান থাকে, তা অবশ্য কখনোই নির্দিষ্ট একটি দিনের সেলিব্রেশনের মুখাপেক্ষী হয়ে থাকতে পারে না। তবুও আন্তর্জাতিক মাতৃ দিবসে প্রত্যেক মায়ের প্রতি সম্মান জ্ঞাপন করে থাকেন সন্তানেরা। পৃথিবীর প্রতিটি মা ভালো থাকুন, সুস্থ থাকুন; তবেই তো তার সন্তানেরা ভালো থাকবেন! এই মর্মেই বিশ্বজুড়ে আন্তর্জাতিক মাতৃ দিবস পালন করা হয়ে থাকে।

গতকাল সকাল থেকেই প্রতিটি ঘরে ঘরে মায়েদের প্রতি সম্মান এবং শ্রদ্ধা জ্ঞাপন করেছেন সন্তানেরা। মাকে সম্মান জানাতে এবং নিজের জীবনের প্রতি মায়ের অবদানকে একরকম স্বীকৃতি দিতে অনেকেই নেট মাধ্যমকে বেছে নিচ্ছেন। মায়ের সাথে ছবি দিয়ে এবং মায়ের প্রতি আবেগ ভরা বার্তা দিয়ে নেট মাধ্যমে এই বিশেষ দিনটি পালন করেছেন প্রায় সকলেই।

সাধারণ হোক বা সেলিব্রিটি, সকলেই নেট মাধ্যমে মায়ের প্রতি নিজেদের মনোভাব ব্যক্ত করেছেন। তবে সেলিব্রিটিদের তো কথাই আলাদা। সেলিব্রিটিদের ব্যক্তিগত জীবন নিয়ে বরাবরই কৌতূহলে ভোগেন সাধারণ মানুষ। তাই তাদের নিজেদের পরিবারের সদস্যদের সঙ্গে কেমন সম্পর্ক রয়েছে, তারা কেমন ভাবে নিজেদের জীবনের স্পেশাল দিনগুলি পালন করেন তা জানার জন্য নেটিজেনদের আগ্রহের পারদ চড়েই থাকে।

বলিউডের বহু সেলিব্রিটিই মায়ের সঙ্গে স্পেশাল দিনটির সেলিব্রেশন নেট মাধ্যমে শেয়ার করেছেন। প্রত্যেকে এই দিনটিতে মায়ের প্রতি নিজেদের কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন। তবে বলিউড পরিচালক রামগোপাল ভার্মা কিন্তু উল্টে তাকে জন্ম দেওয়ার জন্য মাকেই দোষারোপ করলেন! এমনকি তাকে জন্ম দেওয়ার জন্য মায়ের প্রতি রীতিমতো প্রশ্ন তুললেন রামগোপাল ভার্মা! ঠিক কী বললেন বলিউডের এই বিখ্যাত পরিচালক?

আন্তর্জাতিক মাতৃ দিবস রামগোপাল ভার্মা নেটদুনিয়ায় একটি পোস্ট করে লিখলেন, “পৃথিবীর সেই সকল মায়েদের শুভেচ্ছা জানাই যারা নিজেদের জীবনে ‘প্রতিভাধর’ মানুষদের জন্ম দিয়েছেন! তবে আমি আমার মাকে কখনোই আমার মতো অকর্মণ্য সন্তানকে জন্ম দেওয়ার জন্য শুভেচ্ছা জানাবো না”! নিজের সম্পর্কে রামগোপালের এই মতামতকেকে কেন্দ্র করে স্বভাবতই নেট দুনিয়া উত্তাল হয়ে রয়েছে।

বলিউডের এই পরিচালক নিজের মাকে সরাসরি সম্বোধন করে আরও লিখেছেন, “মা আমি তোমাকে আন্তর্জাতিক মাতৃ দিবসের অশুভ শুভেচ্ছা জানাচ্ছি। আমি তোমাকে একটি দিনের জন্যেও কখনো সুখী করতে পারিনি।” ঠিক এই কারণেই এমন অদ্ভুত পোস্টটি সোশ্যাল সাইটে শেয়ার করেছেন রামগোপাল ভার্মা।

তবে নিজের সম্পর্কে তার এই ধারণা মানতে একেবারেই রাজি নন নেটিজেনরা। বরং রামগোপালের মাকে শুভেচ্ছা বার্তা জানিয়ে তাদের পাল্টা দাবি, “আপনি এক জন সু-শিক্ষকের জন্ম দিয়েছেন”। কেউ কেউ আবার রামগোপাল ভার্মার কথার বিরোধিতা করে উল্টে তাকে সমর্থন জানিয়ে লিখেছেন, “আপনি এক জন দক্ষ সন্তান এবং ভাই। তবে আপনাকে আরও বাধ্য হতে হবে। আর তার জন্য আপনার হাতে অনেক সময় রয়েছে। আমি চাই, বাবা এবং স্বামী হিসেবেও আপনি ১০০ শতাংশ দক্ষতা অর্জন করুন”।