১ মিনিটে ১ কোটি! কুলি থেকে সুপারস্টার হয়ে ইন্ডাস্ট্রি কাঁপাচ্ছেন এই অভিনেতা

কুলি থেকে সুপারস্টার! আকাশছোঁয়া পারিশ্রমিকের রেকর্ড গড়েছেন এই অভিনেতা

বলিউড (Bollywood) হোক অথবা হলিউড, প্রত্যেক তারকাদের মধ্যেই প্রতিদ্বন্দ্বিতা চলে। তবে এই সব কিছুর ঊর্ধ্বে গিয়ে এমন কিছু অভিনেতা অভিনেত্রী রয়েছেন যাদের জন্য থাকে শুধুই শ্রদ্ধা। এমনই একজন অভিনেতা হলেন দক্ষিণ ফিল্ম ইন্ডাস্ট্রির ঈশ্বর, সুপারস্টার রজনীকান্ত (Rajinikanth)। সম্প্রতি মুক্তিপ্রাপ্ত একটি সিনেমায় তিনি যে পারিশ্রমিক পেয়েছেন, তা শুনে চমকে গেছে সকলে।

কুলি হিসেবে কর্মজীবন শুরু করেন রজনীকান্ত

১৯৫০ সালের ১২ই ডিসেম্বর কর্ণাটকের মারাঠি পরিবারে জন্ম নেন রজনীকান্ত। ৭৩ বছর বয়সী রজনীকান্তের আসল নাম শিবাজী রাও গয়কয়ার। বেঙ্গালুরু শহরে প্রথমে কুলি হিসেবে নিজের কর্ম জীবন শুরু করেন তিনি। শুধু কুলি নয়, কাঠমিস্ত্রি থেকে বাসের কন্ডাক্টর, সব কাজই করেছেন তিনি।

Rajinikanth

রজনীকান্তের অভিনয় জীবন

পরিবারের অমতে গিয়ে মাদ্রাজ ফিল্ম ইনস্টিটিউটে অভিনয় ক্লাসে ভর্তি হন তিনি। ইনস্টিটিউটের একটি নাটকে অভিনয় করার সময় তামিল চলচ্চিত্র পরিচালক কে বালা চন্দরের নজরে পড়ে যান তিনি। পরিচালক অভিনেতাকে তামিল শেখার পরামর্শ দেন। তামিল ভাষা শেখার পরই ধীরে ধীরে অভিনেতার ভাগ্য পরিবর্তন হতে শুরু করে।

১৯৭৫ সালে ‘অপূর্ব রাগঙ্গল’ নামক একটি সিনেমায় অভিনয় করে তিনি তামিল চলচ্চিত্রে প্রকাশ করেন। এই সিনেমাটি তিনটি জাতীয় পুরস্কারে পুরস্কৃত হয়। এরপর ‘কথা সঙ্গমা’ সিনেমার হাত ধরে কন্নড় চলচ্চিত্রে আত্মপ্রকাশ করেন। ১৯৮৩ সালের অমিতাভ বচ্চন এবং হেমা মালিনীর সঙ্গে ‘অন্ধা কানুন’ সিনেমার হাত ধরে অভিনয় শুরু করেন বলিউডে। দীর্ঘ পাঁচ দশকের কর্মজীবনে তিনি ১৭৯ টির বেশি চলচ্চিত্রে অভিনয় করেছেন।

Rajinikanth

রজনীকান্তের আসন্ন সিনেমা ‘লাল সালাম’

আজ তিনি শুধুমাত্র দক্ষিণ ফিল্ম ইন্ডাস্ট্রির নয়, গোটা সিনেমা জগতের ঈশ্বর। সম্প্রতি ‘জেলার’ সিনেমার দুর্দান্ত সাফল্যের পর তিনি অভিনয় করেছেন ‘লাল সালাম’ (Lal Salaam) সিনেমায়। সিনেমাটি গত ৯ই ফেব্রুয়ারি মুক্তি পেয়েছে বড় পর্দায়। এই সিনেমায় একটি ক্যামিও চরিত্রে অভিনয় করেছেন রজনীকান্ত।

আরও পড়ুন : কারখানার লেবার থেকে সুপারস্টার! আজ দেশের সেরা ধনী অভিনেতাদের মধ্যে অন্যতম এই নায়ক

Rajinikanth

আরও পড়ুন : ৪০০ হিট ছবি! অমিতাভ-শাহরুখ, রজনীকান্তও নন, ভারতের সবথেকে সফল অভিনেতা কে?

রজনীকান্তের পারিশ্রমিক

‘লাল সেলাম’ সিনেমায় মাত্র ৪০ মিনিটের জন্য দেখা যাবে অভিনেতাকে। ৪০ মিনিটের একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করার জন্য রজনীকান্ত পেয়েছেন ৪০ কোটি টাকা। হিসেব অনুযায়ী, ১ মিনিটে ১ কোটি টাকা পেয়েছেন তিনি। এই পারিশ্রমিকের অংকটি আরো একবার প্রমাণ করে, রজনীকান্ত আক্ষরিক অর্থেই থালাইভা।