৫০ পেরিয়েও উপচে পড়ছে গ্ল্যামার, যৌবন ধরে রাখতে রোজ এই ছোট্ট কাজ করেন রচনা

৪৮ এও এত সুন্দরী, উপচে পড়ছে গ্ল্যামার, বিউটি সিক্রেট ফাঁস করলেন রচনা

টলিউড (Tollywood) অভিনেত্রী রচনা ব্যানার্জী (Rachana Banerjee) আজ সকলের প্রিয় দিদি নাম্বার ওয়ান (Didi Number One)। গত ১০ বছর ধরে তিনি এই রিয়েলিটি শোয়ের সঞ্চালনা করছেন। তার আগে তিনি টলিউড, বলিউড এবং দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রিতে কাজ করেছেন বহুবছর। ইন্ডাস্ট্রিতে আসার পর কয়েক দশক পেরিয়ে এলেও আজও অটুট রয়েছে তার সৌন্দর্য্য। রচনার এই সৌন্দর্যের রহস্য কী? কীভাবে তিনি নিজেকে মেইনটেইন করে আসছেন এত বছর ধরে?

৫০ পেরিয়েও রচনা আজও নিখুঁত সুন্দরী। তার চোখে মুখে কোথাও বয়সের ছাপ তেমন নজরে আসে না। সব থেকে বেশি প্রশংসিত হয় তার মেদ বিহীন ফিগার। শরীরের যত্ন নিতে কখনও কসুর করেন না তিনি। রচনা নিজেও সব সময় বলেন তিনি বরাবর নিয়মের মধ্যে থাকতে পছন্দ করেন। রচনা কঠোর নিয়মানুবর্তিতার মধ্যে নিজেকে নিয়ন্ত্রণের মধ্যে রেখে জীবন যাপন করেন।

রচনা ব্যানার্জী তার চেহারা ধরে রাখার জন্য কী কী রুটিন মেনে চলেন তা এখনকার নায়িকারাও জানার চেষ্টা করেন। এই বিষয়ে কিন্তু কখনও লুকোছাপা করেননি বাংলার দিদি নাম্বার ওয়ান। নিজের বিউটি সিক্রেট ফাঁস করতে গিয়ে তিনি বলেছিলেন শরীর সতেজ রাখার জন্য তিনি দিনে প্রচুর পরিমাণে জল পান করেন। দিনে অন্ততপক্ষে ২ লিটার জল সকলেরই খাওয়া উচিত।

এছাড়া নিত্য ব্যবহার্য রূপটান সামগ্রীর মধ্যে তার ব্যাগে সবসময় সানস্ক্রিন থাকে। রোদে ঘুরাঘুরি করার সময় সূর্যের ক্ষতিকর রশ্মি থেকে নিজের ত্বক বাঁচাতে তিনি সানস্ক্রিন ব্যবহার করেন। আসলে কেরিয়ারের শুরুতে রোদের মধ্যে শুটিং করে তার ত্বক খারাপ হয়ে গিয়েছিল। সেই সময় ডাক্তার তাকে সানস্ক্রিন ব্যবহারের পরামর্শ দেন।

তবে শুধু জল খেয়ে আর সানস্ক্রিন মাখলেই তো রচনার মত সুন্দরী হওয়া যায় না। তার জন্য ডায়েটের দিকেও নজর দিতে হবে। তার জন্য আগেই খাবারের তালিকা থেকে বাদ দিতে হবে জাঙ্ক ফুড। রচনা ব্যানার্জী তার খাওয়া-দাওয়ার ব্যাপারে ভীষণ কঠোর। তার খাবারের পাতে থাকে শাক-সবজি এবং ফল। যে সিজনে যে ফল পাওয়া যায়, তা অবশ্যই রচনার ডায়েটে থাকে।

চেহারার সৌন্দর্য্য অনেকাংশে মনের উপরেও নির্ভর করে। তাই নিজেকে সবসময় টেনশন মুক্ত রাখার চেষ্টা করেন রচনা। সেই সঙ্গে চুলের যত্ন নিয়েও পরামর্শ দিয়েছেন তিনি। রচনা ব্যানার্জী চুলের যত্নে বরাবর নারকেল তেলের উপর ভরসা দেখেছেন। সেই সঙ্গে শ্যাম্পু এবং কন্ডিশনার যার যেমন চুলের ধরন সেরকমই ব্যবহার করা উচিত বলে পরামর্শ দিয়েছেন রচনা