সিনেমা ছেড়ে সিরিয়ালে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, জি বাংলায় আসছে নতুন ধারাবাহিক

টিআরপি তুলতে জি বাংলার মহা ধামাকা, সিনেমা ছেড়ে সিরিয়ালে আসছেন প্রসেনজিত

অভিনয় দিয়ে পথ চলা শুরু করলেও পরিচালক থেকে প্রযোজক সব পেশাতেই নিজের প্রভাব বিস্তার করেছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prosenjit Chatterjee)। গানের ওপারে, কনকাঞ্জলির মতো একাধিক জনপ্রিয় বাংলা সিরিয়াল (Bengali Mega Serial) -র প্রযোজনার দায়িত্বে ছিলেন তিনি। তবে বর্তমানে সিনেমা আর ওয়েব সিরিজের কাজ নিয়েই ব্যাস্ত বুম্বাদা। তার মধ্যেই সুখবর, দীর্ঘ ১২ বছর পর জি বাংলা (Zee Bangla) -র আরও একটি নতুন ধারাবাহিকের প্রযোজক হিসেবে ফিরছেন তিনি।

আলোর কোলে জি বাংলা

টিআরপির খেলায় হেরে জি বাংলায় বেশ কিছু সিরিয়াল পুজোর পরে পথ চলা শেষ করতে চলেছে। আর সেই জায়গা পূরণ করতে আসছে একের পর এক নতুন ধারাবাহিক। যেমন কয়েকদিন আগেই প্রকাশ্যে এসেছে ‘আলোর কোলে’ (Alor Kole) নামে এক নতুন ধারাবাহিকের প্রোমো। সেই ধারাবাহিকেরই প্রযোজনা করবেন প্রসেনজিৎ এর প্রোডাকশন হাউস।

Alor Kole

আগামী ২৭ নভেম্বর থেকে শুরু হতে চলেছে এই নতুন সিরিয়াল ‘আলোর কোলে’। সিরিয়ালে শুরু হতে এখনও কিছুটা সময় বাকি, আলোর কোলে প্রোমো দেখে প্রাথমিক অনুমান একটি মাতৃহারা কন্যার ছোটবেলার যন্ত্রণাকেই ফুটিয়ে তোলা হবে এই সিরিয়ালে। একইসঙ্গে ভৌতিক গল্পের স্বাদ পাবে বলেও আন্দাজ দর্শকের।

আলোর কোলে প্রযোজনায় প্রসেনজিৎ চট্টোপাধ্যায়

তবে ধারাবাহিক শুরু হওয়ার আগে ২২ নভেম্বর বুধবার আসন্ন ধারাবাহিক নিয়ে একটি সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়েছিল। সেখানেই প্রসেনজিৎ চট্টোপাধ্যায় এদিন টিআরপির অভাবে সিরিয়াল বন্ধ হয়ে যাওয়া নিয়ে বলেন, ‘এখন প্রতিযোগীতা অনেক বেশি। সিনেমা-ওটিটি প্ল্যাটফর্মের দৌরাত্ম্য উত্তরোত্তর বাড়ছে। তাই ঝুঁকি তো থাকেই। কিন্তু, সেই জন্য ভয় পেয়ে চ্যালেঞ্জ না নিলেও আবার মুশকিল। তবে কনটেন্ট ভালো হওয়া মাস্ট’।

Gaaner Oparey

আরও পড়ুন : দেবশ্রীকে ডিভোর্স দিয়ে পস্তাচ্ছেন আজও! কেন ভেঙেছিল প্রসেনজিৎ-দেবশ্রীর বিয়ে?

গানের ওপারে প্রযোজনায় প্রসেনজিৎ চট্টোপাধ্যায়

অন্যদিকে, আলোর কোলে সাংবাদিক সম্মেলনে তার প্রযোজিত গানের ওপারে ধারাবাহিকের স্মৃতিচারণা করতে গিয়ে নস্ট্যালজিক হয়ে পড়েন প্রসেনজিৎ। তিনি বলেন, ‘‘‘গানের ওপারে’ আর হবে না। ওটা এক জনই পারতেন, তিনি আমার বন্ধু। ‘গানের ওপারে’র মতো সিরিয়াল যদি কেউ করেন, তা হলে আমি খুশি হব।”

আরও পড়ুন : দেব, জিৎ থেকে প্রসেনজিৎ! দেখুন টলিউড সুপারস্টারদের প্রথম কাজ

Gaaner Oparey

আরও পড়ুন : বলিউডকে টেক্কা দেবে টলিউড, মহাধামাকা নিয়ে আসছেন দেব, জিৎ ও প্রসেনজিৎ

বাংলা সিরিয়ালের টিআরপি প্রসঙ্গে প্রসেনজিৎ চ্যাটার্জী

এরপরেই তিনি বলেন,” কিন্তু তার জন্য চ্যানেলের টিআরপি দরকার, শুধু ফেসবুকে লিখলেই তো হবে না। আমি যে ভাবে ‘গানের ওপারে’ করেছি, খরচের কথায় মাথায় রাখিনি। হ্যাঁ, এটা ঠিক যে ইতিহাস তৈরি করেছিল ওই সিরিয়াল। আসলে ‘গানের ওপারে’র মতো সিরিয়াল করতে গেলে তো দর্শককে দেখতে হবে। দর্শক দেখতে শুরু করলে নিশ্চয়ই হবে।’’

আরও পড়ুন : শুরুর আগেই শেষ! বন্ধ হয়ে গেল স্টার জলসার এই নতুন সিরিয়ালের শুটিং