আজ KKR বনাম SRH, দেখে নিন কলকাতার সম্ভাব্য একাদশ

267

গত আইপিএল-এ ইডেনে দ্বিতীয় কোয়ালিফায়ারে সানরাইজার্সের কাছে ১৪ রানে হেরে ট্রফি জেতার দৌড় থেকে ছিটকে গিয়েছিল শাহরুখ খানের টিম। সেই সানরাইজার্সের বিরুদ্ধেই আজ বিকেলে ঘরের মাঠে এবারের আইপিএল-অভিযান শুরু করতে চলেছে দীনেশ কার্তিকের টিম। পাল্লা ভারি কাদের দিকে? এ প্রশ্নের উত্তর কুড়ি-বিশের ক্রিকেটে দেওয়া কঠিন। সোজা কথায়, যে যেদিন ভাল খেলবে, ম্যাচ তার।

তারণ্যে ভরপুর খেলোয়ারদেরই বরাবর অগ্রাধিকার দিয়ে এসেছেন কেকেআর কর্তৃপক্ষ। তাতে যে সুফলও পেয়েছে টিম, তা পরিসংখ্যানেই স্পষ্ট। এবারও পুরনো ১৩ খেলোয়ারকে রেখে নতুন ৮ জনকে দলে নিয়েছে শাহরুখ খানের দল। সেখানেও সেই তারুণ্যেরই জয়গান।

২০১৯ IPL-এর শুরু থেকেই দল গুছিয়ে নিয়ে মাঠে নামছে নাইট শিবির। নতুন যে ৮ সদস্য দলে এসেছেন, তাঁরা হলেন কার্লোস ব্রাথওয়েট, লোকি ফার্গুসন, হ্যারি গার্নি, জো ডেনলি, অ্যানরিচ নর্টজে, নিখিল নায়েক, পৃথ্বীরাজ ইয়ারা এবং শ্রীকান্ত মুন্ডে।

ফলে এবার মোট ২৩ জন নাইট যোদ্ধা ঝাঁপাবেন IPL খেতাব জিততে। উল্লেখ্য, পুরনো ক্রিকেটারদের মধ্যে দুই তরুণ পেসার কমলেশ নাগারকোটি ও শিবম মাভি চোটের জন্য ছিটকে গিয়েছেন IPL থেকে। নাগারকোটির পরিবর্তে কেরলের পেসার সন্দীপ ওয়ারিয়রকে দলে নিয়েছে কলকাতা। আর শেষ মুহূর্তে শিবম মাভিকে ছেড়ে দিয়ে বদলি হিসাবে কর্ণাটকের স্পিনার কেসি কারিয়াপ্পাকেও নেয় কেকেআর।

কেকেআর দলে কে কে আজ খেলতে পারে সম্ভাব্য একাদশ? দেখে নিন তালিকা..

ক্রিস লিন: চোট আঘাত কাটিয়ে মাঠে নামছেন। ইডেনে ঝড় তোলার জন্য প্রস্তুত ক্রিস।

সুনীল নারাইন: লিনের সঙ্গে ওপেন করবেন সুনীল। শুধু বোলার হিসেবেই নয়, ওপেনারের ভূমিকাতেও সফল তিনি। শুরুতে ক্রিস লিনের সঙ্গে জুটিতে বিধ্বংসী ভূমিকাতেও দেখা যাবে তাকে।

রবীন উথাপ্পা: কলকাতা নাইট রাইডার্স দলে তিনি ‘রবিনহুড’। যখনই দল বিপদে পড়েছে, তখনই তার চওড়া ব্যাট সেই বিপদ সামলেছে।

শুভমন গিল: ব্যাট করার সুযোগ পেলেই বাজিমাত করতে পারেন অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপজয়ী ভারতীয় দলের সদস্য।

নীতীশ রাণা: বাঁ হাতি এই ব্যাটসম্যানের স্পিন বোলিংয়ের হাতটাও বেশ। একাদশ আইপিএলে এবি ডিভিলিয়ার্স এবং বিরাট কোহলির উইকেট নিয়ে চমক দিয়েছিলেন রাণা।

দীনেশ কার্তিক: ৩২ বছর বয়সী এই তারকা ক্রিকেটার আইপিএলে প্রতিটি সংস্করণেই অংশ নিয়েছেন। কেকেআরের অধিনায়ক উইকেটকিপার-ব্যাটসম্যান দলের বড় ভরসা।

আন্দ্রে রাসেল: ক্যারিবিয়ান তারকার বিরুদ্ধে কোন জায়গায় বল ফেলবেন বুঝতে পারেন না বিপক্ষের বোলাররা। গতিতেও বিপক্ষকে চমকে দিতে পারেন এই অলরাউন্ডার।

পীযূষ চাওলা: বেশ কয়েক মৌসুম নাইটদের হয়ে খেলছেন। অন্যতম ভরসার ক্রিকেটার এই লেগ স্পিনার

কুলদীপ যাদব: চায়নাম্যানের ভেল্কি কেকেআরকে সাহায্য করবে অনেকটাই, এমনটাই বলছেন বিশেষজ্ঞরা।

সন্দীপ ওয়ারিয়র: ঘরোয়া ক্রিকেটে ওয়ারিয়র কেরলের হয়ে খেলেন। সন্দীপের তারুণ্যকে কাজে লাগাতে চায় দল।

Loading...