বাংলায় বিজেপিই জিতছে, ফাঁস হয়ে গেল প্রশান্ত কিশোরের অডিও ক্লিপ

817

বাংলায় বিধানসভা নির্বাচনে (Bengal Polls 2021) নতুন মোড়। ফাঁস হয়ে গেল প্রশান্ত কিশোরের (Prashant Kishor) অডিয়ো টেপ। অডিয়ো টেপ ঘিরে চাঞ্চল্য ছড়াল বঙ্গ রাজনীতিতে। এর আগে ফাঁস হয়েছে স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের অডিও। ঠিক পরেই ফাঁস হয় বিজেপি নেতা মুকুল রায়ের অডিও। BJP-র IT সেলের প্রধান অমিত মালব্য পিকের একটি অডিয়ো টেপ টুইট করেছেন। ওই অডিয়ো টেপে প্রশান্ত কিশোরকে বলতে শোনা গিয়েছে, বাংলায় ভোটে BJP জিতছে। প্রশান্ত কিশোরের এই অডিয়ো টেপ ঘিরে শোরগোল পড়ে গিয়েছে রাজ্য রাজনীতিতে।

অডিয়ো টেপে পিকেকে বলতে শোনা যাচ্ছে, ‘মোদী, হিন্দিভাষী ভোটাররা বাংলার ভোটে ফ্যাক্টর এবার। মোদীর জনপ্রিয়তা রয়েছে। মতুয়াদের ৭৫ শতাংশ ভোট দেবে BJP-কে। তফশিলি ভোটের বড় অংশও BJP পাবে। ১০-১৫ শতাংশ মানুষ মোদীকে ভগবান ভাবেন। তৃণমূলের বিরুদ্ধে মানুষের রাগ রয়েছে।’ ‘শুভেন্দু, প্রশান্ত কিশোর কোনও ফ্যাক্টর নয়। হিন্দিভাষী, দলিতরা BJP-র পাশে রয়েছেন। সরকার BJP-ই গড়ছে…’।

‘ক্লাব হাউস’ চ্যাটে পিকের কথোপকথনের এই অডিয়ো ক্লিপ ভাইরাল হয়েছে। বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালবিয়া (Amit Malviya) এই অডিও টেপটি টুইটারে আপলোড করেছেন। যেখানে দেখা যাচ্ছে ভোটের মরসুমে দিল্লির কয়েকজন সাংবাদিকদের সাথে কথা বলছেন প্রশান্ত কিশোর।

অডিয়ো টেপের পালটা টুইটারে প্রশান্ত কিশোর লিখেছেন, হিম্মত থাকলে পূর্ণাঙ্গ চ্যাট শেয়ার করুন তাঁরা। আমি আবারও বলছি, পশ্চিমবঙ্গে একশোও পার করবে না BJP। অডিয়ো টেপ প্রসঙ্গে তৃণমূলের ডেরেক ও’ব্রায়েন বলেন, ‘BJP জানে বাংলায় তৃণমূল জিতছে। নন্দীগ্রাম ও ডোমজুড়ে দুই দলবদলু নেতা হারছেন। BJP পুরো টেপ রিলিজ করুক না! এত যদি দম থাকে। বাংলায় BJP একশোরও কম আসন পাবে।’