অনেক বড় হয়ে গেছে তৃষাণজিৎ, হুবহু বাবার মতই দেখতে প্রসেনজিৎ পুত্র, যেন আগামীর হিরো

সুপারস্টার প্রসেনজিৎ চট্টোপাধ্যায় সময়ের সাথে সাথে তার বিভিন্ন কাজের দ্বারা চলচিত্র জগতকে সমৃদ্ধ করেছেন। বাবা বিশ্বজিৎ চ্যাটার্জির ‘ছোট্ট জিজ্ঞাসা’ ছবির দ্বারা অভিনয় জগতে পা রাখা প্রসেনজিৎ একটার পর একটা হিট সিনেমা করে হয়ে উঠেছেন সকলের প্রিয় বুম্বাদা।  ‘অমর সঙ্গী’ছবির নায়ক প্রসেনজিৎ রোমান্টিক ছবির আদল থেকে বেরিয়ে,”২২শে শ্রাবন’ ও ‘প্রাক্তন’এর মত ছবিতে এসে নিজেকে দুমড়ে-মুচড়ে নতুন করে মেলে ধরেছেন। সময়ের সাথে সাথে তিনি হারিয়ে যাননি বরং  যুগের চাহিদাকে  মাথায় রেখে নিজেকে নতুনভাবে তৈরি করেছেন তাই  যুব প্রজন্মের কাছে  আজ ও তিনি আইকন।

‘দুটি পাতা’ছবিতে প্রথম নায়ক হিসেবে ধরা দিয়েছিলেন প্রসেনজিৎ তারপর ‘উনিশে এপ্রিল’,‘চোখের বালি’,‘দোসর’এর মত ছবি করে নিজের অভিনয় দক্ষতা কে প্রমাণ করে গিয়েছেন তিনি। টলিউডে একের পর এক সুপার ডুপার হিট ছবি করার পাশাপাশি বলিউডে ও ১৯৮৯ তে ‘আঁধিয়া’ও ১৯৯১তে ‘মিত মেরে মন কে’ নামের দুটি হিন্দি ছবিতে নায়কের চরিত্রে অভিনয় করেছিলেন তিনি। এই ছবি দুটি বক্স অফিসে সফলতা অর্জন করতে না পারলেও এখানেও প্রসেনজিৎ এর অভিনয় সকলের নজর কেড়েছিল। এরপর হলিউডে ‘দ্য লাস্ট লিয়র’ছবিতে বিগ বি অর্থাৎ অমিতাভ বচ্চনের সাথে স্ক্রিন শেয়ার করেছিলেন প্রসেনজিৎ।

অভিনেতা হিসেবে নিজের পেশাক্ষেত্রে যখন  সফলতা অর্জন করছেন প্রসেনজিৎ তখনই ব্যক্তিগত জীবনে অনেক টালমাটাল পরিস্থিতির মধ্য দিয়ে যেতে হয়েছে তাকে। অভিনেতার প্রথম দুই বারের বিয়ে সফল হয়নি। তৃতীয়বার তিনি বিয়ে করেন অর্পিতা পালকে আর তারপর চুটিয়ে সংসার করতে থাকেন নায়ক। অর্পিতা আর প্রসেনজিতের একটি ছেলেও আছে নাম তৃষানজিৎ। ছেলেকে ভালবেসে ‘মিশুক’ বলে ডাকেন অভিনেতা।

পড়াশোনার জন্য তৃষানজিৎ বেশিরভাগ সময় ইউরোপেই থাকে। তবে করোনার জন্য এখন সে তার বাবা মায়ের কাছে কলকাতার বাড়িতেই আছে। স্বাভাবিকভাবেই অনেকদিন পর ছেলেকে কাছে পেয়ে প্রসেনজিৎ অর্পিতা দুজনেই খুশি। ছেলের সাথে ইতিমধ্যেই ছবি শেয়ার করেছেন প্রসেনজিৎ। সেই ছবিতে তৃষাণজিৎ এর ছোটবেলায় বাবা ছেলের একই রকমের শার্ট পরা ছবি একদিকে আর বর্তমানে তৃষানজিৎ বড় হওয়ার পর একই রঙের শার্ট পড়ে বাবা ছেলের ছবি অপরদিকে দেওয়া হয়েছে।

তৃষাণজিৎ এর ছোটবেলার ছবিতে দেখা যাচ্ছে নীল রঙের টি-শার্ট ও সাদা রঙের জিন্স পরেছে বাবা-ছেলে,আর বর্তমানের ছবিতে দেখা যাচ্ছে কালো রঙের টি শার্ট পরে রয়েছেন দুজনে।

এই ছবির কোলাজটি দিয়ে নায়ক ক্যাপশনে  লিখেছেন, “সময় বদলেছে, কিন্তু আমাদের রঙের পছন্দ একই রকম রয়েছে।” নায়কের ভক্তরা এই ছবি দেখে প্রশংসা করেছেন আর তৃষানজিৎ এর প্রতি ভালোবাসা জানিয়েছেন।