মাধ্যমিকে কত নম্বর পেয়েছিলেন প্রসেনজিৎ? সগর্বে রেজাল্ট জানালেন ‘বুম্বাদা’

মাধ্যমিকে কত নম্বর পেয়েছিলেন প্রসেনজিৎ চ্যাটার্জী? ফাঁস হল বুম্বাদার রেজাল্ট

টলিউড (Tollywood) -এর খোদ ইন্ডাস্ট্রি তিনি। নিন্দুকরা বলেন তার অঙ্গুলীহেলন ছাড়া নাকি একটা সময় ইন্ডাস্ট্রিতে পাতাও নড়তো না। প্রসেনজিৎ চ্যাটার্জী (Prasenjit Chatterjee) -র কারণে নাকি ওই সময়ের বহু তারকা কাজ হারিয়েছিলেন। তবে যতই বিতর্ক থাকুক না কেন, এ কথা ঠিক যে টলিউড ইন্ডাস্ট্রির একজন মহা তারকা হলেন প্রসেনজিৎ।

উত্তমকুমার পরবর্তী সময়ে চিরঞ্জিত চক্রবর্তী, রঞ্জিত মল্লিক, তাপস পাল, ভিক্টর ব্যানার্জীদের পাশাপাশি প্রসেনজিৎ বাংলা ছবির হলে দর্শকদের ফিরিয়ে আনতে অনেক বড় ভূমিকা নিয়েছিলেন। ৯০ এর দশকের কমার্শিয়াল বাংলা ছবিগুলো দর্শকদের কাছে আজও জনপ্রিয়। নায়ক হিসেবে প্রসেনজিৎ তো ১০ এ ১০ পাওয়ার যোগ্য, কিন্তু পড়াশোনাতে কেমন ছিলেন আমাদের বুম্বাদা (Prasenjit Chatterjee`s Educational Qualifcation)?

PRASENJIT CHATTERJEE

প্রসেনজিৎ চ্যাটার্জীর অভিনয় দক্ষতা নিয়ে কোনও প্রশ্নের আঙুল উঠবে না। তবে তিনি পড়াশোনাতে কেমন ছিলেন জানেন? সাধারণত টলিউড ইন্ডাস্ট্রি তারকাদের পড়াশোনা সম্পর্কে সাধারণ মানুষের মনে নেতিবাচক ধারণা থাকে। এ কথা ঠিক যে প্রসেনজিৎ খুব অল্প বয়সে টলিউডে পা রেখেছিলেন, তাই বলে কিন্তু তিনি তার পড়াশোনার সঙ্গে আপোষ করেননি।

বুম্বাদা যেমন অভিনেতা হিসেবে একজন সেরা নায়ক ছিলেন, তেমনি পড়াশোনাতেও ছিলেন তুখর। গ্ল্যামার দুনিয়ার টানে খুব কম বয়সে ইন্ডাস্ট্রিতে পা রাখেন তিনি। ক্রমে তিনিই হয়ে ওঠেন টলিউডের খোদ ইন্ডাস্ট্রি। অবশ্য খুব ছোটতে শিশু শিল্পী হিসেবে শুরু হয়েছিল তার অভিনয় কেরিয়ার। তবে মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিকে কিন্তু তাক লাগানো রেজাল্ট ছিল তার।

PRASENJIT CHATTERJEE

সদ্য এই বছরের মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক রেজাল্ট বেরিয়েছে। সোশ্যাল মিডিয়া এবং সংবাদমাধ্যম জুড়ে কৃতি ছাত্রদের নিয়ে মাতামাতি হচ্ছে। এই পরিপ্রেক্ষিতে উঠে এল প্রসেনজিৎ চ্যাটার্জীর মাধ্যমিকের রেজাল্ট। জানেন মাধ্যমিকে কত নম্বর ছিল প্রসেনজিতের? অভিনেতা নিজের মুখেই জানালেন সেই খবর।

PRASENJIT CHATTERJEE

আরও পড়ুন : দিনে দিনে মায়ের মতই সুন্দরী হচ্ছে ঋতুপর্ণার মেয়ে, দেখুন ছবিগ্যালারী

প্রসেনজিৎ সগর্বে বলেন তিনি ছাত্র জীবনে লেখাপড়ায় বেশ ভাল ছিলেন। মাধ্যমিকে তার ৬০ শতাংশের বেশি নম্বর ছিল। তখনকার সময়ে ৬০ শতাংশ নম্বর মানে নিঃসন্দেহে দারুণ নম্বর বলা চলে। প্রসেনজিৎ সেন্ট জেভিয়ার্স কলেজ থেকে স্নাতক হয়েছেন। একজন কৃতি ছাত্র না হলে কি আর অভিনয়ের পাশাপাশি পড়াশোনায় এত দূর এগোতে পারতেন বুম্বাদা?

আরও পড়ুন : বাংলার গৌরবগাথা দেখবে গোটা দুনিয়া, ‘দেবী চৌধুরানী’ নিয়ে বিরাট ঘোষণা করলেন প্রসেনজিৎ