নারীত্বের পূর্ণতা মাতৃত্বে, এই অনন্য স্বাদ অনুভব করতে চলেছেন যেসব সেলিব্রিটিরা

348

মাতৃত্বের অনুভূতি পৃথিবীর সকল পার্থিব সুখের ঊর্ধ্বে। আমাদের সমাজ বলে, মাতৃত্বই নারীকে পূর্ণতা দেয়। “মাতৃত্ব”, এই ছোট্ট শব্দটির উপর সকল নারী জাতির মনেই এক অপরিসীম ভালোলাগা বোধ লুকিয়ে থাকে। তাই তো শতযন্ত্রণা উপেক্ষা করেও একজন নারী সন্তানের জন্ম দেন। সন্তানের সঙ্গে তার যে নাড়ির টান রয়েছে! মায়ের সাথে সন্তানের সম্পর্ক হয় আত্মিক। পৃথিবীর আর কোনও সম্পর্ক এই সম্পর্ককে ছাপিয়ে যেতে পারে না।

বিগত প্রায় এক বছর ধরে করোনার সঙ্গে লড়াই করছে বিশ্ব। লকডাউনের অন্ধকারে ডুবে গিয়েছে সাধারণ মানুষের জীবনযাত্রা। গত বছরেই টলিউড এবং বলিউডের একাধিক কলাকুশলীকে আমরা হারিয়েছি। তবে তার মাঝে বেশকিছু সুসংবাদও কিন্তু মিলেছে। টলিউড এবং বলিউড যেমন একদিকে পুরনো সদস্যদের বিদায় জানাচ্ছে তেমন নতুন সদস্যদের অভ্যর্থনার জন্যেও প্রস্তুত হচ্ছে।

দিয়া মির্জা, শ্রেয়া ঘোষাল, লিসা হেডেন, গীতা বসরা ও নীতি মোহনের মতো সেলিব্রেটিরা চলতি ২০২১ সালেই মা হতে চলেছেন। ইতিমধ্যেই তাদের গর্ভাধারণের খবর সোশ্যাল মিডিয়ায় প্রচার হয়ে গিয়েছে। এখন শুধু নবজাতকের আগমনের জন্য দিন গোণার পালা।

দিয়া মির্জা

এই তালিকায় প্রথমেই রয়েছেন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী দিয়া মির্জা। সম্প্রতি দিয়া এবং বৈভব রেখি একে অপরের সঙ্গে বিবাহসূত্রে আবদ্ধ হন। এরপর তারা মালদ্বীপে হানিমুন পিরিয়ড কাটাতে যান। সেখানেই দিয়া বেবি বাম্প সমেত ক্যামেরার সামনে এসে নিজের গর্ভধারণের খবর দেন নেটাগরিকদের।

লিসা হেডেন

 

View this post on Instagram

 

A post shared by Lisa Lalvani (@lisahaydon)

বলিউডের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী হলেন লিসা হেডেন। ২০১৬ সালের ডিসেম্বর মাসে লিনো লালভানির সঙ্গে বিবাহসূত্রে আবদ্ধ হন লিসা। তাদের দুটি সন্তান রয়েছে। তবে চলতি বছরের জুন মাসেই লিনো এবং লিসার তৃতীয় সন্তান জন্ম গ্রহণ করতে চলেছে। বেবি বাম্প সমেত সোশ্যাল মিডিয়ায় ছবি পোস্ট করে লিসা নিজেই এমন সুখবরটি জানিয়েছেন।

গীতা বাসরা

 

View this post on Instagram

 

A post shared by Geeta Basra (@geetabasra)

 বলিউডের পাশাপাশি নবজাতকের অভ্যর্থনায় মেতেছে ক্রিকেট দুনিয়াও। ভারতীয় ক্রিকেট জগতের অন্যতম সেরা খেলোয়াড় হরভজন সিং এবং তাঁর স্ত্রী গীতা বাসরার ঘরেও নতুন সদস্যের আগমন ঘটছে। সম্প্রতি হরভজন এবং গীতা তাদের বড় সন্তান হিনায়ার সঙ্গে সোশ্যাল সাইটে একটি ছবি পোস্ট করেন। সেখানে গীতার বেবি বাম্প বেশ স্পষ্টভাবেই ধরা পড়েছে।

শ্রেয়া ঘোষাল

 

View this post on Instagram

 

A post shared by shreyaghoshal (@shreyaghoshal)

পিছিয়ে নেই সঙ্গীতজগতও। ২০১৫ সালের ৫ই ফেব্রুয়ারি শিলাদিত্য মুখোপাধ্যায় -এর সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন টলিউড এবং বলিউডের অন্যতম সেরা সংগীত শিল্পী শ্রেয়া ঘোষাল। তিনিও এবছরই মা হতে চলেছেন। সোশ্যাল সাইটে গর্ভাবস্থার একটি ছবি তুলে ধরে সন্তানের জন্য নেটিজেনদের আশীর্বাদ প্রার্থনা করেছেন শ্রেয়া।

নীতি মোহান

 

View this post on Instagram

 

A post shared by NEETI MOHAN (@neetimohan18)

 ঠিক একইভাবে সঙ্গীত দুনিয়ার অপর এক জনপ্রিয় শিল্পী নীতি মোহানও নিজের গর্ভধারণের সুখবর নেটিজেনদের সঙ্গে ভাগ করে নিয়েছেন। ২০১৯ সালের ১৫ ই ফেব্রুয়ারি নিহার পান্ডেয়ার সাথে নীতি মোহনের বিবাহ সম্পন্ন হয়। গত ফেব্রুয়ারি মাসের ১৫ তারিখে নীতি এবং নিহার সোশ্যাল সাইটে ঘোষণা করেন উই আর প্রেগনেন্ট!