অন্যের প্রাণ বাঁচতে গিয়ে আজ মৃত্যুশয্যায়! পড়ুন এক অদম্য সাহসিকতার কাহিনী

401

গত ১৩ ডিসেম্বর শ্যামনগর স্টেশনে নিজের জীবনকে বাজি রেখে কানে মোবাইল নিয়ে রেললাইন পার হওয়া দুই তরুণীকে ভয়াবহ দুর্ঘটনার হাত থেকে বাঁচান। তাঁদের ধাক্কা দিয়ে বাঁচিয়ে দিলেও নিজে সেই ট্রেনের ধাক্কায় গুরুতর আহত হয়ে কলকাতার এক বেসরকারি নার্সিংহোমে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন।

তাঁকে বাঁচাতে হলে এই মুহূর্তে ২০ লক্ষ টাকার প্রয়োজন, যা তাঁর পরিবারের পক্ষে জোগাড় করা অসম্ভব। জীবনবাবু নিজে নৈহাটির ৬ নং বিজয়নগর অঞ্চলে কেক-বিস্কুটের একটি ছোট দোকানের মালিক। ফাস্টফুডের ছোট্ট দোকানের সামান্য রোজগারে চলে যেত তাঁর একার সংসার। তেমন অভাব ছিল না। তবে কারও প্রাণ বাঁচাতে গিয়ে যে এমন দিন দেখতে হতে পারে, তা হয়তো কখনও ভাবতে পারেননি জীবনকুমার সরকার।

গত এক মাস ধরে ই এম বাইপাস লাগোয়া একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন তিনি। বিলের অঙ্ক ২৫ লক্ষ টাকা ছাড়িয়েছে। যে দুই তরুণীর প্রাণ বাঁচাতে গিয়ে মৃত্যুর সঙ্গে যুঝতে হচ্ছে তাঁকে, তাঁদের কোনও খোঁজ এখনও পাননি জীবনবাবুর আত্মীয়েরা।

person-who-saved-two-young-lady-from-accident

গত ১৩ ডিসেম্বর দুপুরে শ্যামনগরে দিদির বাড়িতে গিয়েছিলেন তিনি। বিকেলে বাড়ি ফিরবেন বলে ট্রেনের জন্য শ্যামনগর স্টেশনে অপেক্ষা করছিলেন। সেই সময়ে হেডফোন কানে রেললাইন পেরোচ্ছিলেন দুই তরুণী। আপ লাইন দিয়ে ধনধান্য এক্সপ্রেস তখন স্টেশনে ঢুকছিল। কানে হেডফোন থাকায় শুনতে পাননি তরুণীরা।

ট্রেনটি ওই স্টেশনে থামে না। ফলে বেশ দ্রুত গতিতেই ঢুকছিল। অনেকে চিৎকার করলেও শুনতে পাননি দু’জন। ট্রেন যখন প্রায় তাঁদের ঘাড়ের উপরে এসে পড়েছে, তখন ঝাঁপিয়ে পড়ে তাঁদের লাইন থেকে ঠেলে সরিয়ে দেন জীবনবাবু। তবে নিজে আর সরতে পারেননি। ট্রেনের ধাক্কায় ছিটকে পড়ে জ্ঞান হারান তিনি।

হাসপাতালে বিল হয়েছিল ৩৯ লক্ষ টাকা। পরিবারের লোকেরা ৮-৯ লক্ষ টাকা জোগাড় করেছিলেন। সংবাদপত্রে খবর দেখে বিভিন্ন লোক সেই অ্যাকাউন্টে টাকা দিয়েছেন। সব মিলিয়ে অ্যাকাউন্টে ১৮ লক্ষ ৬৩ হাজার টাকা জমা পড়ে। কয়েক জন সরাসরি ওই হাসপাতালে কিছু টাকা জমা করেন। তার পরেও ১০ লক্ষ টাকা জোগাড় হয়নি। হাসপাতাল কর্তৃপক্ষ

সেই টাকা নেননি। তাঁরা জানিয়েছেন, জীবনবাবুর সাহসিকতাকে সম্মান জানিয়ে তাঁরা ওই টাকা মকুব করেছেন।

চিকিৎসা এখনও বাকি। আপনার কাছে অনুরোধ। নিচে দেওয়া ব্যাংকের তথ্য অনুযায়ী নিজেদের সামর্থ্য অনুযায়ী টাকা জমা করতে পারবেন। আপনার সাহায্যের অর্থ জীবনবাবুকে ফের জীবন সংগ্রামে ফেরত আনতে পারবে।

BANK DETAILS –

BANK NAME- AXIS BANK LTD
BRANCH- NAIHATI
A/C NO. 912010060075119 
IFSC CODE- UTIB0001031

যোগাযোগ করুন-

মানস মিত্র 8240048674

মলয় চক্রবর্তী 9748899156 

শিবু সাহা 9836712517

Paytm number 8961264785