দাদুর ছবিতেই হাতে খড়ি পৃথার, অভিনয়ে পা রাখল পরাণ বন্দ্যোপাধ্যায়ের নাতনী

পূর্ণ হল দীর্ঘ দিনের স্বপ্ন! অভিনয়ে হাতে খড়ি হল পরাণ বন্দ্যোপাধ্যায়ের ৬ বছরের নাতনির

Paran Banerjee`s Grand Daughter Pritha Banerjee Making Her Acting Debut with Grandfather

বয়স তার সবে মাত্র ৬ বছর। তবে ৮০ বছরের দাদুকে শাসনে শাসনে রাখে সে। বাড়িতেও, আবার পর্দাতেও! হ্যাঁ, ৬ বছরের এই খুদে এখন টলিউডের (Tollywood) নতুন মুখ। দাদু পরাণ বন্দ্যোপাধ্যায়ের (Paran Bandopadhyay) হাত ধরে প্রথম ছবিতে কাজ করে ফেলল ছোট্ট পৃথা (Pritha Bandopadhyay)। এখন থেকে একই বাড়িতে দুই তারকা! বলছেন চেনাজানা সকলে। এ এক আলাদাই অনুভূতি। পরাণ বন্দোপাধ্যায় এবং তার এক রত্তি ‘গার্লফ্রেন্ড’কে নিয়ে সরগরম টলিউড।

বাড়িতে সারাক্ষণ খুনসুটি করে, দাদুকে কড়া শাসনের মধ্যে রেখে সময় কাটে ছোট্ট পৃথার। দাদুর মতই অভিনয়ের প্রতি আকর্ষণ বোধ করে সেও। তাই যখন অর্ণব মিদ্যার ছবিতে শিশুশিল্পী হিসেবে অভিনয়ের প্রস্তাব এল তখন সেই ছবিতেই নাতনির ডেবিউ হল। ছবির নাম ‘সেদিন কুয়াশা ছিল’। দারুণ খুশি পরাণ বন্দ্যোপাধ্যায়। আনন্দবাজারকে তিনি বললেন, ‘‘আমি তো সিনেমাতেই বাঁচি। আমার গার্লফ্রেন্ডও পা রাখল এ বার। আনন্দের চোটে কথার খেই হারিয়ে ফেলছি!’’

খুশি তার ৬ বছরের নাতনিটিও। আনন্দবাজারের কাছে সে জানিয়েছে, ‘‘দাদু আমায় একটু দেখিয়ে দিয়েছে। বাকিটা আমি নিজেই করেছি। তিন দিন শ্যুটিং করেছি। খুব মজা হয়েছে। পড়াশোনার পাশাপাশি আগামী দিনে অভিনয়ও করব। আমার অভিনয় করতে খুবই ভাল লাগে।’’ পরাণ বন্দ্যোপাধ্যায়ের কাছে চিত্রনাট্য শোনাতে এসেছিলেন পরিচালক। তখনই পৃথা তার নজরে পড়ে যায়।

ছবিতে একজন শিশু শিল্পীর প্রয়োজন ছিল। পৃথাকে দেখে এবং তার সঙ্গে কথা বলে পরিচালক তাকেই ছবির জন্য মনোনীত করেন। পৃথার দাদু খুশি হয়ে বললেন, ‘‘পৃথা খুবই মিশুকে। সবার সঙ্গে কথা বলে। অভিনয়েও প্রচণ্ড আগ্রহ। আমি সপ্তাহে তিন দিন বাড়িতে নাটকের মহড়া দিই। ও বসে বসে দেখে। তার পর আমার সঙ্গে আলাদা করে অভিনয়ে মাতে। ফলে, যেই অভিনয়ের কথা ওঠে এক পায়ে খাড়া আমার ‘প্রেমিকা’!’’

পৃথার মা-বাবা অর্থাৎ নবনীতা বন্দ্যোপাধ্যায় এবং পার্থ বন্দ্যোপাধ্যায়ও মেয়েকে নিয়ে খুব খুশি। নবনীতা খুশি হয়ে বলেছেন, ‘‘দাদুর সঙ্গে এক ছবিতে অভিনয় করবে ভাবতে পারিনি। শুরুটা খুবই ভাল হল। আগামী দিনে কী হবে, সেটাই দেখার।’’ ৮০ বছর বয়সেও দেবের ‘টনিক’ ছবিতে ম্যাজিক দেখিয়েছেন পরাণ বন্দ্যোপাধ্যায়। এবার তার নাতনির পালা। এই ছবিতে পরাণ বন্দ্যোপাধ্যায়ের বিপরীতে অভিনয় করছেন লিলি চক্রবর্তী।