WhatsApp থেকে বাড়িতে বসে ইনকাম করুন মোটা টাকা, রইল সেরা Online Earning এর উপায়

WhatsApp Status থেকে দিনে ইনকাম করুন মোটা টাকা, রইল অনলাইন আয়ের খোঁজ

Online Earning : এই স্মার্ট ফোনের যুগে সবচেয়ে জনপ্রিয় মেসেজিং অ্যাপের কথা উঠলে, একটাই নাম মাথায় আসবে। সেটি হল হোয়াটসঅ্যাপ (WhatsApp)। সারা বিশ্বে প্রচুর মানুষ এই ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপটি ব্যবহার করেন। তবে ভারতেই হোয়াটসঅ্যাপের গ্রাহক সংখ্যা সবথেকে বেশি। মেটা এহেন মেসেজিং প্ল্যাটফর্ম প্রায় প্রতিদিনই গ্রাহকদের জন্য নতুন ফিচার্স নিয়ে আসে (Online Earning)

Earn Money using WhatsApp

ছবি থেকে শুরু করে জিপ ফাইলস, ভিডিয়ো, জরুরি ফাইলস, এসবের সব কিছুই গ্রাহকরা পাঠাতে পারেন হোয়াটসঅ্যাপে। তার উপরে আবার সম্প্রতি পেমেন্টসও চালু করেছে ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপটি, যার সাহায্যে ইউজাররা টাকাও পাঠাতে পারেন। এমনিতেই হোয়াটসঅ্যাপে রয়েছে গুচ্ছের ফিচার্স (Features)। কিন্তু জানেন কী আপনি চাইলে এই হোয়াটস অ্যাপ থেকে টাকা রোজকার করতে পারবেন। চলুন জেনে নিই সেটা কিভাবে সম্ভব।

URL Shortner

ইউআরএল শর্টনার (URL Shortner) : ইন্টারনেটে ছড়িয়ে রয়েছে হাজার হাজার আর্টিকেল, কনটেন্ট এবং অ্যাড। হোয়াটসঅ্যাপে সেই দরকারি কনটেন্ট শেয়ার করে ভালো আয় করতে পারেন। মূলত, এই ধরনের কনটেন্টগুলোর একটি URL লিঙ্ক থাকে যা আপনি ছোট করতে পারেন এবং সেই পরিষেবা দিয়ে টাকা আয় করতে পারবেন। এমনই একটি ওয়েবসাইট হল Short.st যেখানে বিভিন্ন URL লিঙ্ক সংক্ষিপ্ত করা যায়।

Online Earning Through WhatsAPP

অ্যাপ প্রোমোশন (App Promotion) : স্মার্টফোনে প্রত্যেকটি বিষয়ের নির্দিষ্ট অ্যাপ রয়েছে। এই ধরনেরই বিভিন্ন অ্যাপ হোয়াটসঅ্যাপ চ্যানেল বা স্টেটাসের মাধ্যমে প্রচার করতে পারেন। যত বিশ্বাসযোগ্য এবং কার্যকরী অ্যাপ শেয়ার করবেন, ততই আয়ের সম্ভাবনা বাড়বে। এই উপায়ে খুব বেশি না হলেও আপনার মোবাইলের খরচ, বিল পেমেন্টের খরচ উঠে আসবে।

Affiliate Marketing

অ্যাফিলিয়েট মার্কেটিং (Affiliate Marketing) : অ্যাফিলিয়েট মার্কেটিং এর মাধ্যমে বিভিন্ন সংস্থার পণ্য বিক্রি করতে পারেন আপনি। যার বদলে সেই সংস্থা আপনাকে কমিশন দেবে। তাদের একটি নির্দিষ্ট পণ্যের লিঙ্ক, ছবি সমেত হোয়াটসঅ্যাপ স্টেটাসে দিতে পারেন। আপনার হোয়াটসঅ্যাপ কন্টাক্টস যদি বেশি হয় তাহলে আয়ের সম্ভাবনা বাড়তে পারে। নিয়মিত এই কৌশল মেনে চললে মাস শেষে একটি ভালো কমিশন পেতে পারেন আপনি।

আরও পড়ুন : করুন এই একটি ছোট্ট কাজ, ২ মিনিটে সাফ হবে নোংরা সুইচ বোর্ডের ময়লা

PPD Work

আরও পড়ুন : বেআইনি কাজ করে ফেঁসে গেলেন রচনা ব্যানার্জী! বাংলার ‘Didi No 1’ -এর বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ

পিপিডি ওয়ার্ক (PPD Work) : PPD কথার অর্থ হল পে পার ডাউনলোড। আপনার আপলোড করা ফাইল যদি তারা ডাউনলোড করে, তার বদলে আপনি কমিশন পাবেন। এই মুহূর্তে বহু PPD ওয়েবসাইট রয়েছে যেখান থেকে এই ফাইল নিতে পারেন। Openload ওয়েবসাইট এই মুহূর্তে সবথেকে বেশি টাকা পেমেন্ট করে। এবং সাইন আপ প্রক্রিয়াও বেশ সহজ।